বাড়ি > কর্মখালি > আবার পিছিয়ে গেল NCHM JEE 2020 পরীক্ষা
অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল হোটেল ম্যানেজমেন্ট কোর্সে ভর্তির পরীক্ষা NCHM JEE 2020।
অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল হোটেল ম্যানেজমেন্ট কোর্সে ভর্তির পরীক্ষা NCHM JEE 2020।

আবার পিছিয়ে গেল NCHM JEE 2020 পরীক্ষা

  • পরীক্ষার নতুন তারিখ পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল হোটেল ম্যানেজমেন্ট কোর্সে ভর্তির পরীক্ষা ন্যাশনাল কাউন্সিল ফর হোটেল ম্যানেজমেন্ট জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন (NCHM JEE ),২০২০। ২২ জুন এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ও বহু ছাত্রছাত্রীদের অনুরোধে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA)কে NCHM JEE, ২০২০ আপাতত বন্ধ করতে বললেন মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল। পরীক্ষার নতুন তারিখ পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

NCHM JEE পরীক্ষার মাধ্যমে প্রার্থীরা হসপিটালিটি অ্যান্ড হোটেল অ্যাডমিনিস্ট্রেশন এ B.Sc কোর্স (B.Sc.HHA) করার সুযোগ পেয়ে থাকেন। এই পরীক্ষাটি আয়োজন করে National Testing Agency (NTA)। ১৫ এপ্রিল এই পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ ও লকডাউনের কারণে তা স্থগিত হয়ে যায়। 

পরে ২২ জুন, ২০২০ পরীক্ষার দিন নির্ধারিত হয়। বিকেল তিনটে থেকে সন্ধ্যে ছয়টা এই একটা শিফটেই পরীক্ষা হওয়ার কথা ছিল। বলা হয়েছিল, পরীক্ষার ১৫ দিন আগে অ্যাডমিট কার্ড দেওয়া হবে। 

ট্যুরিজম মন্ত্রকের অধীন ন্যাশনাল কাউন্সিল ফর হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড কেটারিং টেকনলজি একটি স্বয়ং শাসিত সংস্থা। এর অধীনে ২১টি সেন্ট্রাল ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট, ২১টি রাজ্য সরকার পরিচালিত ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট (IHM), ১টি পাবলিক সেক্টর আন্ডার টেকিং IHM ও দুটি প্রাইভেট হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এ B.Sc কোর্স করানো হয়।

বন্ধ করুন