বাংলা নিউজ > কর্মখালি > NEET UG 2020: দুটি প্রশ্ন নিয়ে পরীক্ষার্থীদের চ্যালেঞ্জ নিল NTA
Answer Key প্রকাশ করার একদিন পরে বেশ কয়েকজন শিক্ষার্থী দুটি প্রশ্ন নিয়ে চ্যালেঞ্জ জানিয়েছেন।
Answer Key প্রকাশ করার একদিন পরে বেশ কয়েকজন শিক্ষার্থী দুটি প্রশ্ন নিয়ে চ্যালেঞ্জ জানিয়েছেন।

NEET UG 2020: দুটি প্রশ্ন নিয়ে পরীক্ষার্থীদের চ্যালেঞ্জ নিল NTA

  • NTA ২৭ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বরের মধ্যে চ্যালেঞ্জ গ্রহণ করছে। প্রতিটি চ্যালেঞ্জের জন্য শিক্ষার্থীদের ১,০০০ টাকা খরচ হবে।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) সদ্য অনুষ্ঠিত ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET UG) পরীক্ষার Answer Key প্রকাশ করার একদিন পর বেশ কয়েকজন শিক্ষার্থী দুটি প্রশ্ন নিয়ে চ্যালেঞ্জ জানিয়েছেন। 

NTA এই বছরের ২৭ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বরের মধ্যে চ্যালেঞ্জ গ্রহণ করছে। প্রতিটি চ্যালেঞ্জের জন্য শিক্ষার্থীদের এক হাজার টাকা খরচ হবে।

এনটিএ কর্তৃক প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, 'প্রতিটি প্রশ্নের চ্যালেঞ্জের জন্য প্রার্থীদের এক হাজার টাকা প্রসেসিং ফি দিতে হবে। চ্যালেঞ্জটি সঠিক প্রমাণিত হলে প্রসেসিং ফি ফিরিয়ে দেওয়া হবে। প্রসেসিং ফি না দিলে কোনও চ্যালেঞ্জ ফি গ্রাহ্য করা হবে না।'

প্রতি বছরের মত এবার আর অপটিক্যাল মার্ক রেকগনিশন (OMR) শিটগুলি প্রকাশ করা হয়নি। পরিবর্তে রবিবার শুধুমাত্র Answer Key প্রকাশ করে NTA।

এক মেডিক্যাল শিক্ষার্থীর অভিভাবক সুধা শেনয় বলেন, প্রতি বছর শিক্ষার্থীরা Answer Key-এর সঙ্গে তাদের OMR শিটগুলি পরীক্ষা করতে পারে। তবে এই বছর তা সম্ভব নয়। কিছু ক্ষেত্রে প্রশ্নপত্রে তাদের উত্তর লেখায় শিক্ষার্থীদের প্রশ্নপত্র নিয়ে পরীক্ষার কেন্দ্র ছাড়তে দেওয়া হয়নি, তাই তারা তাদের উওরগুলি সম্পর্কে অনিশ্চিত, এবং এটি অন্যায্য।

কোভিড -১৯ পরিস্থিতির কারণে চলতি বছর স্নাতক মেডিক্যাল ও ডেন্টাল আসনে ভর্তি পরীক্ষা প্রায় চার মাস পিছিয়ে যায়। মূলত মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পরীক্ষাটি। শেষ পর্যন্ত তা ১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হল।

বন্ধ করুন