বাড়ি > কর্মখালি > NEET ও JEE 2020 নিয়ে সুপ্রিম রায় পুনর্বিবেচনার জন্য আবেদন জানাল ৬ রাজ্য
বড় খবর

NEET ও JEE 2020 নিয়ে সুপ্রিম রায় পুনর্বিবেচনার জন্য আবেদন জানাল ৬ রাজ্য

NEET ও JEE পরীক্ষার আয়োজন নিয়ে  সুপ্রিম কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানাল ছয় অ-বিজেপি শাসিত রাজ্য। 
NEET ও JEE পরীক্ষার আয়োজন নিয়ে  সুপ্রিম কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানাল ছয় অ-বিজেপি শাসিত রাজ্য। 

  • পরীক্ষা আয়োজনের বিরুদ্ধে করা আবেদন খারিজের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ এ-বিজেপি শাসিত ৬ রাজ্যের।

কোভিড অতিমারী পরিস্থিতির মধ্যে NEET ও JEE পরীক্ষার আয়োজনে কেন্দ্রীয় নির্দেশ সংক্রান্ত সুপ্রিম কোর্টের রায়ের পুনর্বিবেচনার জন্য আবেদন করল অ-বিজেপি শাসিত ৬ রাজ্য সরকার।

শুক্রবার ওই সংক্রান্ত গত ১৭ অগস্ট ২০২০ তারিখে দেওয়া সুপ্রিম কোর্টের রায়ের পুনর্বিবেচনার আবেদন জানিয়েছে ৬ রাজ্যের প্রশাসন। 

আবেদনপত্রে বলা হয়েছে, ‘২০২০ সালের রিট আবেদন (সি) নম্বর ৮১২ মোতাবেক, গত ১৭ অগস্ট মহামান্য আদালতের দেওয়া নির্দেশের পুনর্বিবেচনা এবং চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর আবেদন করা হচ্ছে।’

সেই সঙ্গে বলা হয়েছে, ‘পরিস্থিতি বিচার করে মহামান্য আদালত মামলার যা রায় দান করা যথাযথ মনে করবেন, তা মেনে নেওয়া হবে।’

করোনাভাইরাস পরিস্থিতিতে NEET ও JEE পিছিয়ে দেওয়ার দাবিতে বুধবার অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধী। সেখানে মমতা জানান, জেইই ও নিট পরীক্ষা নিয়ে ২৬ লাখ পড়ুয়া মানসিক চাপে আছেন। করোনাভাইরাস পরিস্থিতিতে ট্রেন, বিমান বা কোনও গণপরিবহনও পূর্ণমাত্রায় চলছে না।

মমতা জানান, কেন্দ্র বলতে পারে যে পরীক্ষা নিয়ে সুপ্রিম কোর্টের রায় আছে। কিন্তু সেই রায় পুনর্বিবেচনার জন্য শীর্ষ আদালতে যাতে রিভিউ পিটিশন দাখিল করা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সেই আর্জিও তিনি জানিয়েছেন।

বন্ধ করুন