বাড়ি > কর্মখালি > শুরু হল NEET SS 2020 এর জন্য অনলাইন আবেদন, চলবে ২৩ অগস্ট পর্যন্ত
শুরু হয়েছে NEET SS ২০২০-র জন্য অনলাইন আবেদন জমার প্রক্রিয়া।
শুরু হয়েছে NEET SS ২০২০-র জন্য অনলাইন আবেদন জমার প্রক্রিয়া।

শুরু হল NEET SS 2020 এর জন্য অনলাইন আবেদন, চলবে ২৩ অগস্ট পর্যন্ত

  • অনলাইন আবেদন প্রক্রিয়াটি ৩ অগস্ট থেকে শুরু হয়েছে এবং ২৩ শে অগস্ট, রাত ১১:৫৫ পর্যন্ত খোলা থাকবে।

ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (NEET) সুপার স্পেশালিটি বা NEET SS ২০২০-র জন্য আবেদনের আমন্ত্রণ জানাল ন্যাশনাল বোর্ড অব একজামিনেশনস (NBE)। অনলাইন আবেদন প্রক্রিয়াটি ৩ অগস্ট থেকে শুরু হয়েছে এবং ২৩ শে অগস্ট, রাত ১১:৫৫ পর্যন্ত খোলা থাকবে।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা nbe.edu.in ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। পরীক্ষা ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এবং ফলাফল ২৫ সেপ্টেম্বর প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

২৪ থেকে ২৫ অগস্ট প্রার্থীদের ফর্মগুলি সম্পাদনা করার জন্য একটি উইন্ডো দেওয়া হবে। ২ ও ৩ সেপ্টেম্বর, আবেদনকারীরা তাদের ছবি সম্পাদনা করতে সক্ষম হবেন এবং সেপ্টেম্বরের ৭ তারিখে অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে। 

১ সেপ্টেম্বর একটি ডেমো পরীক্ষাও দেওয়া যাবে অফিসিয়াল ওয়েবসাইটে । পরীক্ষাটি কম্পিউটার-ভিত্তিক পরীক্ষার ফরম্যাটে অনুষ্ঠিত হবে। যাঁরা পরীক্ষায় পাশ করবেন তাঁদের নির্দিষ্ট মেডিক্যাল ইনস্টিটিউট কর্তৃক নির্ধারিত ভর্তির মানদণ্ড এবং যোগ্যতা, মেডিক্যাল ফিটনেস ইত্যাদি-সহ অন্যান্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

স্টেপ ১: nbe.edu.in এ যান।

স্টেপ ২: NEET SS 2020 এ ক্লিক করুন।

স্টেপ ৩: ‘new registration’ এ ক্লিক করুন।

স্টেপ ৪: শংসাপত্রগুলি ব্যবহার করে লগ ইন করুন।

স্টেপ ৫: ফর্ম ফিল আপ করে আবেদন ফি দিন।

NEET SS ২০২০ র আবেদন ফি:

পরীক্ষার আবেদন ফি ৩৭৫০ টাকা এবং ৬৫৭ টাকার অতিরিক্ত জিএসটি লাগানো হবে। প্রার্থীদের মোট ফি দিতে হবে ৪৪২৫ টাকা ।

পরীক্ষা পদ্ধতি: একজন প্রার্থী সর্বাধিক দুটি সুপার স্পেশালিটি কোর্স পছন্দ করতে পারবেন যার জন্য তার বিশেষ যোগ্যতা থাকতে হবে। পরীক্ষায় ৪০ শতাংশ প্রশ্ন থাকবে স্পেশালিটি কোর্স থেকে এবং ৬০ শতাংশ প্রশ্ন সুপার স্পেশালিটি কোর্স থেকে হবে। প্রতিটি প্রশ্নপত্রে মোট প্রশ্নের সংখ্যা ১০০ হবে যা দুটি ভাগে বিভক্ত হবে। সমস্ত প্রশ্ন পিজি এক্সিট স্তরের হবে।

বন্ধ করুন