বাংলা নিউজ > কর্মখালি > মধ্যশিক্ষা পর্ষদের নতুন নিয়ম, বছর নষ্টের আশঙ্কা বহু পরীক্ষার্থীর
মধ্যশিক্ষা পর্ষদের নতুন নিয়মে বছর নষ্ট হতে পারে বহু মাধ্যমিক পরীক্ষার্থীর। 
মধ্যশিক্ষা পর্ষদের নতুন নিয়মে বছর নষ্ট হতে পারে বহু মাধ্যমিক পরীক্ষার্থীর। 

মধ্যশিক্ষা পর্ষদের নতুন নিয়ম, বছর নষ্টের আশঙ্কা বহু পরীক্ষার্থীর

  • ২০০৭ সালের ৩১ অক্টোবরের পরে জন্ম হলে পরীক্ষার্থীরা রেজিস্ট্রেশন ফর্ম পূর্ণ করতে পারবে না।

মধ্যশিক্ষা পর্ষদের নতুন নিয়মে বছর নষ্ট হতে পারে বহু মাধ্যমিক পরীক্ষার্থীর। পর্ষদের নতুন নিয়মে বলা হয়েছে, ১৩ বছর পূর্ণ না হলে অর্থাৎ ২০০৭ সালের ৩১ অক্টোবরের পরে জন্ম হলে পরীক্ষার্থীরা রেজিস্ট্রেশন ফর্ম পূর্ণ করতে পারবে না।

করোনা সংক্রমণ আর লকডাউনের জেরে স্কুল বন্ধ। এখন ভরসা কেবল অনলাইন ক্লাস। তার মধ্যেও আছে স্মার্ট ফোন ও ইন্টারনেট সংযোগের অভাব-সহ নানা সমস্যা। তবু বোর্ড পরীক্ষার কথা মাথায় রেখে দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য টেলিভিশনে বিষয় ভিত্তিক ক্লাসের আয়োজন করেছে রাজ্য সরকার। কিন্তু ক্লাসরুম শিক্ষার বিকল্প কখনই অনলাইন ক্লাস নয়। এই কারণেই পরীক্ষার প্রস্তুতি কেমন হবে তা নিয়ে আশঙ্কায় ছিল পড়ুয়ারা। এরই মধ্যে উদ্বেগ বাড়াল পর্ষদের নতুন নিয়ম।

পর্ষদ উল্লিখিত বয়সসীমার মধ্যে রয়েছে অসংখ্য পড়ুয়া। এমনও বেশ কয়েক জন আছে, যাদের ওই সময়ের দশ বারো দিন পরে ১৩ বছর বয়স পূর্ণ হবে। কিন্তু নতুন নিয়মে ১০-১২ দিন কম থাকায় তারা রেজিস্ট্রেশন ফর্ম পূর্ণ করতে পারবে না। 

পর্ষদের ঘোষণায় বছর নষ্টের আশংকা দেখা দিয়েছে এই সমস্ত শিক্ষার্থীদের মধ্যে। একে করোনা সংক্রমণের চাপ, তার ওপর সিলেবাস, পরীক্ষার দিন এ সব নিয়ে টেনশন ছিলই। এবার রেজিস্ট্রেশ নিয়েন বাড়তি সমস্যা  দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়াল পড়ুয়া ও অভিভাবকদের।

বন্ধ করুন