HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > কর্মখালি > IIM Placement News: চিন্তা উড়িয়ে বাম্পার চাকরি পেল IIM-এর পড়ুয়ারা, গড়ে ৩২ লাখের প্যাকেজ

IIM Placement News: চিন্তা উড়িয়ে বাম্পার চাকরি পেল IIM-এর পড়ুয়ারা, গড়ে ৩২ লাখের প্যাকেজ

Placement News: বিজনেস অ্যানালিটিক্সে পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রাম (PGP-BA) ২০২৪ এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রাম ইন ম্যানেজমেন্ট (PGP) ২০২৪-এর জন্য প্লেসমেন্ট সম্পন্ন করেছে।

বার্ষিক ৩২ লক্ষ টাকার চাকরি পেল আইআইএমের পড়ুয়ারা

২০ জনেরও বেশি পড়ুয়াকে বিদেশে চাকরির সুযোগ দিয়েছে ব্যাঙ্গালোরের আইআইএম। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (আইআইএম) ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত সাম্প্রতিক প্লেসমেন্টে, গড়ের হিসাবে ছাত্রদের বার্ষিক প্যাকেজ দাঁড়িয়েছে ৩২.৫ লক্ষ টাকা। ইনস্টিটিউটের পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রাম ইন ম্যানেজমেন্ট ইন বিজনেস অ্যানালিটিক্স (পিজিপি-বিএ) এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রাম ইন ম্যানেজমেন্ট (পিজিপি) ২০২৪ এর চূড়ান্ত প্লেসমেন্টে মোট ১৬৩টি সংস্থা থেকে ৫১৬ জন যোগ্য পড়ুয়া চাকরির প্রস্তাব গ্রহণ করেছে।

আইআইএম-ব্যাঙ্গালোর একটি বিবৃতিতে জানিয়েছে, ৪৮৭ জন ছাত্র ভারতে কাজ করবে। কায়মান দ্বীপপুঞ্জ-এ দুই জন, জাপানে এক জন এবং মিডল ইস্টে একজন চাকরি পেয়েছে। ইনফোসিস কনসালটিংয়ে সাত জন, স্ট্রাটেজি এন্ড মিডল ইস্টে ছয় জন, জিন্দাল সাহিদে পাঁচ জন, ট্রান্সফরমেশন এক্সে তিন জন, ইওয়াই সিঙ্গাপুরে দুই জন, জেপি মরগ্যান চেজ লন্ডনে দুই জন, এছাড়াও হেল্থ সিটি সহ বিদেশে রেকর্ড ২৯ জন শিক্ষার্থী চাকরি পেয়েছে। নিয়োগের ক্ষেত্রে ২০২৪ সাল একটি চ্যালেঞ্জিং বছর ছিল তা স্বীকার করে, আইআইএমবি, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সার্ভিসেসের চেয়ারম্যান প্রফেসর গণেশ এন প্রভু বলেছেন, ২০২৪-এর মত কঠিন প্লেসমেন্ট ইয়ারে, আমরা অ্যাকসেনচারের কাছে অত্যন্ত কৃতজ্ঞ কারণ তারা আইআইএমবি-র শিক্ষার্থীদের উপর আস্থা রেখেছিল।

আরও পড়ুন: (সিএএ ইস্যু ব্যুমেরাং হতে পারে, চাপে পড়ে ইস্যু বদল করল বিজেপি, প্রচারে এল কী?)

  • কোন কোম্পানি কয়টি অফার দিয়েছে

প্লেসমেন্ট অফারের বিবরণ দিয়ে, আইআইএম-ব্যাঙ্গালোর বলেছে, কনসালটেন্সি সংস্থাগুলি সর্বাধিক সংখ্যক কাজের অফার দিয়েছে। সেই সংখ্যা ছিল ২১৮, যেখানে ফাইনান্স, ব্যাঙ্কিং এবং বিনিয়োগ সংস্থাগুলি ৮১ টি অফার দিয়েছে৷ আইটি সংস্থা এবং ই-কমার্স সংস্থাগুলি ৪৯ টি অফার দিয়েছে। ম্যানুফ্যাকচারিং এবং ইনফ্রাস্ট্রাকচার ফার্মগুলি ৩৬ টি অফার দিয়েছে, গ্রুপগুলি ৩০ টি অফার দিয়েছে এবং ভোগ্যপণ্য এবং খুচরা সংস্থাগুলি ২৮ টি অফার দিয়েছে। উপরন্তু, বিশ্লেষণ এবং এআই সংস্থাগুলি ১৩টি অফার দিয়েছে এবং স্বাস্থ্যসেবা-সম্পর্কিত সংস্থাগুলি ১২ টি অফার দিয়েছে। আইআইএম-বেঙ্গালুরু আরও বলেছে যে অ্যাকসেঞ্চার গ্লোবাল নেটওয়ার্ক অনেক বেশি সংখ্যক প্লেসমেন্ট অফার করেছে, সে সংখ্যা ছিল ৪৮। তারপরে ম্যাককিনসে অ্যান্ড কোম্পানি ২১টি অফার দিয়েছে এবং বোস্টন কনসাল্টিং গ্রুপ ১৪টি, গোল্ডম্যান স্যাক্স ৮ টি প্লেসমেন্ট অফার করেছে, তারপরে ক্রেডিট সাইসন ৫ টি এবং নাভিও ৫ টি অফার দিয়েছে।

কর্মখালি খবর

Latest News

পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খোলা হল ব্যানার, দ্বিচারিতার অভিযোগ টিএমসিপি’‌র ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল শুভেন্দুর গড়ে ভোটের দিন রাজ্য পুলিশ থাকছে নগণ্য, নির্বাচন কমিশনের তথ্যে গুঞ্জন 'রাস্তায় বেরোলে চামড়া তুলে নেওয়া হবে, ভোট দিলেই…..', নন্দীগ্রামে 'হুমকি' BJP-র 'ঢপের ডক্টর', নির্বাচনের ঠিক আগেই হিরণের পিএইচডি নিয়ে খোঁচা দেব-রাহুলের! সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে? সাদা-কালোয় নজরকাড়া 'বিব্বোজান'! Cannes-এর মঞ্চে চমক দিলেন অদিতি আপনারও শরীরে ভিটামিন বি১২ এর অভাব! এই ১০ নিরামিষ খাবার খেতে ভুলবেন না

Latest IPL News

ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ