বাড়ি > কর্মখালি > Railways Job Offer: ৫৭০টি শিক্ষানবীশ পদের জন্য অনলাইন আবেদন শুরু ১৫ ফেব্রুয়ারি
৫৭০টি শূন্যপদে শিক্ষানবীশ নিয়োগ করতে চলেছে পশ্চিম মধ্য রেলওয়ে।
৫৭০টি শূন্যপদে শিক্ষানবীশ নিয়োগ করতে চলেছে পশ্চিম মধ্য রেলওয়ে।

Railways Job Offer: ৫৭০টি শিক্ষানবীশ পদের জন্য অনলাইন আবেদন শুরু ১৫ ফেব্রুয়ারি

১৫ ফেব্রুয়ারি থেকে সচল হবে অনলাইন রেজিস্ট্রেশন লিঙ্ক। আবেদন করার লিঙ্কটি সক্রিয় হলে যোগ্য ও আগ্রহীরা নির্দিষ্ট শিক্ষানবীশ পদের জন্য ১৫ মার্চ, ২০২০ তারিখের মধ্যে অনলাইনে আবেদন জানাতে পারবেন।

৫৭০টি শূন্যপদে শিক্ষানবীশ নিয়োগ করতে চলেছে পশ্চিম মধ্য রেলওয়ে। এই মর্মে ভারতীয় রেলের এই বিভাগের তরফে সোমবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ইলেকট্রিশিয়ান, ফিটার, ওয়্যারম্যান, ওয়েল্ডার-সহ বিভিন্ন পদে শিক্ষানবীশ নিয়োগ করবে পশ্চিম মধ্য রেল। এই সমস্ত শূন্যপদের জন্য অনলাইনে আবেদন করতে হবে পশ্চিম মধ্য রেলের নিজস্ব ওয়েবসাইটে।

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে সচল হবে অনলাইন রেজিস্ট্রেশন লিঙ্ক। আবেদন করার লিঙ্কটি সক্রিয় হলে যোগ্য ও আগ্রহীরা নির্দিষ্ট শিক্ষানবীশ পদের জন্য ১৫ মার্চ, ২০২০ তারিখের মধ্যে অনলাইন আবেদন জানাতে পারেন mponline.gov. ওয়েবসাইটে।

মোট ৫৭০টি শিক্ষানবীশ পদ শূন্য রয়েছে বলে জানিয়েছে পশ্চিম মধ্য রেল দফতর। এর মধ্যে রয়েছে ১১৬টি ফিটার, ১৩৮টি ইলেকট্রিশিয়ান, ৩৪টি ওয়েল্ডার (গ্যাস ও ইলেকট্রিক), ৫২টি COPA, ৩০টি ওয়্যারম্যান, ২৩টি পেইন্টার, ২৮টি কারপেন্টার, ১০টি এসি মেকানিক, ৩টি স্টেনোগ্রাফার (হিন্দি), ১০টি মেশিনিস্ট, ৩টি স্টেনোগ্রাফার (ইংরেজি), ১৫টি ইলেকট্রনিক মেক্যানিক, ২টি কেবল জয়েন্টার, ৩০টি ডিজেল মেক্যানিক, ২৬টি রাজমিস্ত্রি, ১৬টি লৌহকার, ৮টি সার্ভেয়র, ১০টি ড্রাফ্টসম্যান সিভিল, ১২টি আর্কিটেকচারাল অ্যাসিস্ট্যান্ট এবং ৪টি সেক্রেটারিয়ল অ্যাসিস্ট্যান্ট (ইংরেজি) পদ।



আরও পড়ুন: Railway Job Openings: রেলে নিয়োগ, জেনে নিন বয়স, শিক্ষাগত যোগ্যতা, তারিখ


শিক্ষানবীশ পদে আবেদন জানানোর জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা প্রমাণের জন্য মাধ্যমিক বা তার সমস্তরের বোর্ড পরীক্ষা পাশের শংসাপত্র। বোর্ড পরীক্ষায় ন্যূনতম ৫০% নম্বর থাকা আবশ্যিকষ এর সঙ্গে লাগবে সংশ্লিষ্ট শিক্ষানবীশ পদে আইটিআই (এনসিভিটি/এসসিভিটি নথিভুক্ত) শংসাপত্র।

আবেদনকারীর বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে।

বন্ধ করুন