লাইভ প্রোগ্রামের তালিকায় তারিখ অনুযায়ী অনুষ্ঠানের সময়, বিষয় ও শ্রেণির উল্লেখ করা হয়েছে।
লাইভ প্রোগ্রামের তালিকায় তারিখ অনুযায়ী অনুষ্ঠানের সময়, বিষয় ও শ্রেণির উল্লেখ করা হয়েছে।

SWAYAM PRABHA চ্যানেলে লাইভ ক্লাস KVS এর

  • লাইভ প্রোগ্রামের পুরো তালিকা KVS এর অফিসয়াল টুইটারে প্রকাশ করা হয়েছে।

করোনা আর লক ডাউনের যাঁতাকলে পড়াশুনোর যাতে কোনো ক্ষতি না হয় সেজন্য বৃহস্পতিবার থেকে অনলাইন লাইভ প্রোগ্রাম শুরু করছে কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন (KVS)।SWAYAM PRABHA চ্যানেলে এই অনুষ্ঠান সম্প্রচারিত হবে। লাইভ প্রোগ্রামের পুরো তালিকা KVS এর অফিসয়াল টুইটারে প্রকাশ করা হয়েছে।

লাইভ প্রোগ্রামের তালিকায় তারিখ অনুযায়ী অনুষ্ঠানের সময়, বিষয় ও শ্রেণির উল্লেখ করা হয়েছে। পাশাপাশি যিনি ক্লাস নেবেন সেই বিশেষজ্ঞের নামও বলা আছে। প্রত্যেক দিনই সেকেন্ডারি ও সিনিয়ার সেকেন্ডারির ক্লাস নেওয়া হবে। 

প্রথম তিন ঘণ্টা বরাদ্দ করা হয়েছে সেকেন্ডারি ক্লাসের জানি। পরের তিন ঘণ্টায় রাখা হয়েছে সিনিয়ার সেকেন্ডারির ক্লাস। আগ্রহী ছাত্রছাত্রীরা KVS এর অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই অনুষ্ঠানে অংশ নিতে পারবে।

করোনা ভাইরাসের কারণে লক ডাউনের পরই কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখ রিয়াল দেশ জুড়ে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান কে ডিজিটাল ক্লাস নেওয়ার ওপর জোর দেওয়ার সুপারিশ করেন। সেইমতো

এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে ই-পড়ুয়াদের অনলাইন ক্লাস নেওয়া শুরু করে KVS। দেশজুড়ে বহু ছাত্রছাত্রী এতে অংশ নেয়।

আজ প্রথম দিনে সেকেন্ডারি পদার্থ বিদ্যা ও জীবন বিজ্ঞানের ক্লাস হবে। এরপরে তিন ঘণ্টা সিনিয়র সেকেন্ডারির রসায়ন ও জীবন বিজ্ঞানের ক্লাস হবে। ১৭ মে পর্যন্ত এই ক্লাস চলবে।

বন্ধ করুন