বাংলা নিউজ > কর্মখালি > WBJEE Dates-ঘোষিত পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার তারিখ

অবশেষে প্রকাশিত রাজ্য জয়েন্টের তারিখ। এগারো জুলাই হবে পরীক্ষা। সেদিনই রাজ্যস্তরে ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির জন্য পরীক্ষা নেবে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। জানা গিয়েছে সম্পূর্ণ কোভিড বিধি মেনেই হবে পরীক্ষা।

করোনার প্রভাব রাজ্যে অনেকটাই স্তিমিত। ধাপে ধাপে স্কুল খোলার কথা চলছে। চলতি মাসেই স্কুল খুলে যাবে। তার মধ্যেই জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষার দিন জানিয়ে দিল বোর্ড। নিশ্চিত ভাবেই এতে সুনির্দিষ্ট পরিকল্পনার সঙ্গে প্রস্তুতি করতে পারবেন পড়ুয়ারা। কবে থেকে রেজিস্ট্রেশন শুরু হবে, সেটা যদিও এখনও কিছু জানানো হয়নি।

তবে পুরো প্রক্রিয়াটিই হবে অনলাইন। জানা গিয়েছে যে জয়েন্টের ওয়েবসাইটে গিয়ে নাথ নথিভুক্ত করতে হবে। পরবর্তী ধাপে অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে যাবতীয় ডকুমেন্টস আপলোড করতে হবে ও পরীক্ষার ফি দিতে হবে। তারপরেই নির্দিষ্ট সময় চলে আসবে অ্যাডমিট কার্ড। 

গত বছর ফেব্রুয়ারি মাসে পরীক্ষা হলেও ফল প্রকাশ হয়েছিল অগস্ট। মূলত করোনাকালে অন্য সব পরীক্ষার মতো এই পরীক্ষাতেও ফল প্রকাশে দেরি হয়। এবার যদিও পরীক্ষাই হবে দেরিতে। তাই পরীক্ষার প্রস্তুতির জন্য কিছুটা হাতে সময় বেশি পাবেন পড়ুয়ারা। গতবার ৭৩ হাজারের বেশি পরীক্ষার্থী জয়েন্টে বসেছিলেন। এবার কত পড়ুয়া এই প্রবেশিকা পরীক্ষায় বসে, সেটাই দেখার। 

বন্ধ করুন