বাড়ি > কর্মখালি > WBJEE results 2020: কিছুক্ষণের মধ্যেই প্রকাশিত হতে চলেছে ফল
চলতি বছরে পরীক্ষায় অংশ নেন প্রায় ৭৬ হাজার পরীক্ষার্থী।
চলতি বছরে পরীক্ষায় অংশ নেন প্রায় ৭৬ হাজার পরীক্ষার্থী।

WBJEE results 2020: কিছুক্ষণের মধ্যেই প্রকাশিত হতে চলেছে ফল

  • দুপুর আড়াইটের পর  www.wbjeeb.in  এবং www.wbjeeb.nic.in এই দুটি ওয়েবসাইট থেকে র‌্যাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবেন ছাত্রছাত্রীরা।

আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। আজ দুপুর ১টায় ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে রাজ্য ইঞ্জিনিয়ারিং জয়েন্টের ফল প্রকাশ করবে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড (West Bengal Joint Entrance Examinations Board)। আর দুপুর আড়াইটের পর  www.wbjeeb.in  এবং  www.wbjeeb.nic.in এই দুটি ওয়েবসাইট থেকে র‌্যাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবেন ছাত্রছাত্রীরা। প্রথম দশজনের নাম নিয়ে একটি মেধাতালিকা প্রকাশিত হতে পারে। কাউন্সেলিংও হবে অনলাইনে।

এবছর ২ ফেব্রুয়ারি ৫৫তম রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়। পরীক্ষার ১৭৯ দিন বাদে ফল প্রকাশ হচ্ছে। এবার এই পরীক্ষায় অংশ নেন প্রায় ৭৬ হাজার পরীক্ষার্থী। ফল প্রকাশের পর খুব তাড়াতাড়ি শুরু হবে ই কাউন্সেলিং। কলেজ আর বিষয় বাছাইয়ের পর্ব।

রাজ্যজুড়ে থাকা প্রায় ১৭ হাজার কমন সার্ভিস সেন্টারের মাধ্যমে অনলাইন কাউন্সেলিংয়ে অংশগ্রহণ করতে পারবেন ছাত্রছাত্রীরা। কোভিডের জন্য সেভাবে প্রি-কাউন্সেলিং সম্ভব না হওয়ায়, রাজ্যের কোন জেলার কোথায়, ক’টি ইঞ্জিনিয়ারিং বা ফার্মাসি কলেজ রয়েছে, সেগুলি আসন সংখ্যা কত, এই সব তথ্যই অভিনব পদ্ধতিতে ম্যাপের আকারে বোর্ডের ওয়েবসাইটে তুলে দেওয়া হয়েছে। কলেজটি কবে প্রতিষ্ঠিত, তার মান কেমন প্রভৃতি তথ্য এক জায়গায় পেয়ে যাবেন পড়ুয়ারা। তা থেকে তাঁদের সিদ্ধান্ত নিতে সুবিধা হবে।

এবারই প্রথম অনলাইনে কাউন্সেলিং হবে। পাশাপাশি, আগে ভর্তির জন্য কলেজগুলিতে পৌঁছে প্রার্থীদের রিপোর্টিং করতে হত। এবার সেটাও হবে ভার্চুয়ালি। তবে কাউন্সেলিং প্রক্রিয়া অনেক চমক থাকবে বলে দাবি করছেন বোর্ড এবং উচ্চশিক্ষা দপ্তরের আধিকারিকরা। কিন্তু এখনই সে বিষয়ে মুখ খুলতে রাজি নন তাঁরা। সবটাই জানা যাবে ফলাফল প্রকাশের পর।

বন্ধ করুন