বাংলা নিউজ > ক্রিকেট > হঠাৎই CPL 2023 থেকে নিজের নাম প্রত্যাহার করলেন আম্বাতি রায়ডু! ৩ ম্যাচ খেলেই কেন এমন সিদ্ধান্ত?

হঠাৎই CPL 2023 থেকে নিজের নাম প্রত্যাহার করলেন আম্বাতি রায়ডু! ৩ ম্যাচ খেলেই কেন এমন সিদ্ধান্ত?

৩ ম্যাচ খেলে হঠাৎই CPL 2023 থেকে নাম প্রত্যাহার করলেন আম্বাতি রায়ডু (ছবি-এক্স)

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিলেন ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় আম্বাতি রায়ডু। জানা গিয়েছে ব্যক্তিগত কারণেই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছেন আম্বাতি রায়ডু। তিনি গত কয়েকটা সময় ধরে খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন এবং তিনি ব্যাটে রান পাচ্ছেন না।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিলেন ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় আম্বাতি রায়ডু। জানা গিয়েছে ব্যক্তিগত কারণেই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছেন আম্বাতি রায়ডু। তিনি গত কয়েকটা সময় ধরে খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন এবং তিনি ব্যাটে রান পাচ্ছেন না। ফলে খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন আম্বাতি রায়ডু। চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ সিপিএলে তিনটি ম্যাচ খেলেছেন তিনি। তবে এখনও বড় ইনিংস খেলতে পারেননি আম্বাতি রায়ডু।

আম্বাতি রায়ডুকে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস একটি মার্কি প্লেয়ার হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন। যা তাঁকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলা প্রবিন তাম্বের পরে দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় যিনি সিপিএল-এ খেলেছিলেন। তিনি বর্তমান সিরিজে তিনটি ইনিংস খেলেছেন। এবং তিনি এখনও ১৫.৬৬ গড়ে এবং ১১৭.৫০ স্ট্রাইক রেটে ৪৭ রান করেছেন। তিন ইনিংসে তাঁর স্কোর ০, ৩২ ও ১৫। এখন তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে টুর্নােন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন।

আম্বাতি রায়ডু টুইটারে তাঁর সিদ্ধান্ত সম্পর্কে লিখেছেন এবং বলেছেন যে তিনি সিপিএলে তাঁর সংক্ষিপ্ত কার্যকাল উপভোগ করেছেন। এটা একটা চমৎকার অভিজ্ঞতা হয়েছে। সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস টিমকে সিপিএলের বাকি এবং আগামী বছরগুলোর জন্য অনেক শুভেচ্ছা জানিয়েছেন আম্বাতি রায়ডু। সোশ্যাল মিডিয়ায় সিপিএল খেলোয়াড়দের সঙ্গে একটি ছবিও শেয়ার করেছেন তিনি।

২০২৩ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় আম্বাতি রায়ডু ১৫৮ রান করেছিলেন। আইপিএল ২০২৩ শিরোপা জেতার পর, তিনি আন্তর্জাতিক এবং ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেন। রায়ডু ভারতের হয়ে ৫৫টি ওডিআই ম্যাচে ১৬৯৪ রান এবং ৬ টি-টোয়েন্টি ম্যাচে ৪২ রান করেছেন।

আম্বাতি রায়ডুর সঙ্গে নাম প্রত্যাহার করে নেন ব্লেসিং মুজারাবানি। আম্বাতি রায়ডু ছাড়াও জিম্বাবোয়ের ফাস্ট বোলার ব্লেসিং মুজারাবানিও ব্যক্তিগত কারণে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। মুজারাবানিও প্যাট্রিয়টসের হয়ে তিনটি ম্যাচ খেলে ১০.৬১ ইকোনমিতে একটি উইকেট নেন। রায়ডু ও মুজারাবানির জায়গায় এসেছেন পেসার বেনি হাওয়েল এবং টপ অর্ডার ব্যাটসম্যান উইল স্মেড। রায়ডুকে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ট্রিস্টান স্টাবসের বদলি হিসেবে ডাকা হয়েছিল। যিনি আর CPL 2023-এর জন্য উপলব্ধ ছিলেন না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে রয়েছেন স্টাবস। যাইহোক, রায়ডুও প্রথম ভারতীয় খেলোয়াড় যিনি আমেরিকাতে উদ্বোধনী মেজর লিগ ক্রিকেটে অংশ নিয়েছিলেন। কিন্তু অবসরপ্রাপ্ত ভারতীয় খেলোয়াড়দের জন্য এক বছরের কুলিং-অফ পিরিয়ড চালু করার বিসিসিআই প্রস্তাব রায়ডুকে বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে বেরিয়ে যেতে বাধ্য করেছিল।

বন্ধ করুন