বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ৭২ রানে ৬ উইকেট হারানো দলকে টেনে তুললেন অর্জুন তেন্ডুলকর, টেল এন্ডারদের ব্যাটে ৩০০ পার গোয়ার

Ranji Trophy 2024: ৭২ রানে ৬ উইকেট হারানো দলকে টেনে তুললেন অর্জুন তেন্ডুলকর, টেল এন্ডারদের ব্যাটে ৩০০ পার গোয়ার

অর্জুন তেন্ডুলকর। ছবি- টুইটার।

Goa vs Gujarat Ranji Trophy 2024: গুজরাটের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে গোয়াকে নির্ভরতা দেন লোয়ার অর্ডার ব্যাটাররা।

একসময় মাত্র ৭২ রানে ৬ উইকেট হারিয়ে প্রবল চাপে ছিল দল। সেখান থেকে ক্যাপ্টেনের সঙ্গে জুটি বেঁধে গোয়াকে লড়াইয়ের রসদ এনে দেন অর্জুন তেন্ডুলকর। সচিন পুত্র যদিও নিশ্চিত অর্ধশতরান মাঠে ফেলে আসেন শেষমেশ। টিম ইন্ডিয়ার তারকা স্পিনার রবি বিষ্ণোইয়ের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়তে হয় জুনিয়র তেন্ডুলকরকে।

ঘরের মাঠে রঞ্জির এলিট-সি গ্রুপের শেষ ম্যাচে গোয়া মাঠে নেমেছে গুজরাটের বিরুদ্ধে। টস জিতে গুজরাট শুরুতে ব্যাট করতে পাঠায় হোম টিমকে। ইনিংসের একেবারে শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে গোয়া। তবে লোয়ার অর্ডার ব্যাটারদের কাঁধে ভর করে তারা শেষমেশ প্রথম ইনিংসে ৩০০ রানের গণ্ডি টপকাতে সক্ষম হয়।

ওপেনার অমোঘ দেশাই মাত্র ৪ রান করে আউট হন। ৯৯ বলে ২৮ রান করেন অপর ওপেনার সুয়াশ প্রভুদেশাই। তিনি ৪টি চার মারেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে মন্থন খুটকর ৪১ বলে ১৯ রান করেন। তিনি ২টি চার মারেন। কৃষ্ণমূর্তি সিদ্ধার্ত ৩টি বাউন্ডারির সাহায্যে ২২ বলে ১২ রান করেন। স্নেহাল কথাঙ্কর ৩ ও দীপরাজ গাওঁকর ৪ রান করে মাঠ ছাড়েন।

সাত নম্বরে ব্যাট করতে নেমে ক্যাপ্টেন দর্শন মিশাল ৮৮ রান করে আউট হন। ১১০ বলের অধিনায়কোচিত ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন। আট নম্বরে ব্যাট করতে নেমে অর্জুন তেন্ডুলকর করেন ৪৫ রান। ৭০ বলের ইনিংসে তিনি ৮টি চার মারেন। দর্শন-অর্জুন জুটিতে ৮৯ রান তোলে গোয়া।

আরও পড়ুন:- IND vs ENG: রাজকোট টেস্টের মাঝপথে অশ্বিন সরে দাঁড়ানোয় ভারত কি পরিবর্ত ক্রিকেটার মাঠে নামাতে পারবে? ICC-র নিয়ম কী বলছে?

নয় নম্বরে ব্যাট করতে নেমে মোহিত রেডকর দাপুটে হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৯১ বলে ৮০ রানের আগ্রাসী ইনিংস খেলে ক্রিজ ছাড়েন। মোহিত ৮টি চার ও ৪টি ছক্কা মারেন। গোয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৯ উইকেটের বিনিময়ে ৩০৯ রান তোলে। লক্ষয় গর্গ ৫ রান করে অপরাজিত থাকেন। ৫ রানে নট-আউট থাকেন হেরম্ব পরব।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট দিয়েও ক্রিজে ফেরানো হল রাহানেকে, বিতর্ক ধামাচাপা পড়ল শিবম দুবের শতরানে

গুজরাটের হয়ে প্রথম দিনে ৫৬ রানের বিনিময়ে ২টি উইকেট নেন চিন্তন গাজা। ৫৮ রানের বিনিময়ে ২টি উইকেট নেন প্রিয়জিৎসিং জাদেজা। ৪৭ রান খরচ করে একজোড়া উইকেট তুলে নেন সিদ্ধার্থ দেশাই। রবি বিষ্ণোই ৫৫ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। ৭৪ রান খরচ করে ১টি উইকেট নেন আর্জান নাগওয়াসওয়ালা।

ক্রিকেট খবর

Latest News

সারার দামী জামায় জুসের গ্লাস ওলটায় বিমানসেবিকা,রেগে আগুন সইফ কন্যা! কী করলেন? '… দেশকে বেশি ভালোবাসি', নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন বাইডেন প্রতিপক্ষের অনুশীলনে নজরদারি সহকারীর! নিউজিল্য়ান্ড ম্যাচ থেকে নিজেকে সরালেন কোচ বিশ্ব ভ্রুণ বিশেষজ্ঞ দিবস, চিকিৎসা বিজ্ঞানের জন্য কেন গুরুত্বপূর্ণ এই দিন পড়ুয়াদের জন্য পাঠক্রমে নিয়ে আসা হচ্ছে ‘‌এআই’‌, একাধিক কলেজ নিচ্ছে উদ্যোগ কংগ্রেস সাংসদকে ‘‌স্টুপিড’‌ সম্বোধন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের, সংসদে তোলপাড় কাণ্ড রয়্যাল বেঙ্গল টাইগারের সংখ্যা সেঞ্চুরি পার করল, বিধানসভায় তথ্য দিলেন মন্ত্রী হঠাৎ Olympics-এর আবহে প্যারিসে কেন যাচ্ছেন রাহুল দ্রাবিড়? ‘আমার দেখা সব থেকে বড় সার্কাস’, অলিম্পিক্স আয়োজকদের ধুয়ে দিলেন আর্জেন্তাইন কোচ ‘অতীত ভুলতে হবে….’, যিশু-নীলাঞ্জনার ডিভোর্স চর্চা, বাবাকে 'আনফলো' বড় মেয়ে সারার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.