বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: পাক সমর্থকেরা ভারত বিরোধী স্লোগান দিচ্ছিল, তা শুনেই ওই প্রতিক্রিয়া- মধ্যমা দেখানো নিয়ে সাফাই গম্ভীরের

Asia Cup 2023: পাক সমর্থকেরা ভারত বিরোধী স্লোগান দিচ্ছিল, তা শুনেই ওই প্রতিক্রিয়া- মধ্যমা দেখানো নিয়ে সাফাই গম্ভীরের

মধ্যমা দেখানোর সাফাই দিলেন গৌতম গম্ভীর।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োতে যদিও শোনা গিয়েছে ‘কোহলি, কোহলি’ স্লোগান শুনেই রেগে গিয়ে দর্শকদের দিকে মধ্যমা দেখান গৌতম গম্ভীর। তবে সংবাদমাধ্যমের সামনে একেবারে অন্য কথা বলেছেন বিজেপি সাংসদ।

দর্শকদের মধ্যমা দেখিয়ে নতুন করে বিতর্কে জড়িয়েছেন গৌতম গম্ভীর। জানা যায়, বিরাট কোহলির নামে জয়ধ্বনি শুনেই নাকি আশালীন ইঙ্গিত করেছেন গম্ভীর। তবে এর ব্যাখ্যা দিতে গিয়ে অন্য দাবি করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

গম্ভীরের দাবি, ‘সোশ্যাল মিডিয়ায় যা দেখানো হয়, তাতে কোন সত্যতা নেই। কারণ মানুষ যা দেখাতে চায় তাই দেখায়। ভাইরাল হওয়া ভিডিয়োটির সত্যতা হল যে, কেউ যদি ভারত বিরোধী স্লোগান তোলে এবং কাশ্মীর নিয়ে কথা বলে, তবে ভারতীয় হিসেবে সেটা কিছুতেই মেনে নিতে পারি না। অবশ্যই প্রতিক্রিয়া জানাব। সেটা না জানিয়ে হেসে চলে যাওয়াটা কাজের কথা নয়। ওখানে ২-৩ জন পাকিস্তানি ছিল, যারা কাশ্মীর নিয়ে ভারতবিরোধী কথা বলছিল। সুতরাং, এটা আমার স্বাভাবিক প্রতিক্রিয়া ছিল। আমি আমার দেশের বিরুদ্ধে কিছু শুনতে পারি না। তাই আমি ওই ভাবে প্রতিক্রিয়া দিয়ে ফেলি।’

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োতে যদিও শোনা গিয়েছে ‘কোহলি, কোহলি’ স্লোগান শুনেই রেগে গিয়ে দর্শকদের দিকে মধ্যমা দেখান গৌতম গম্ভীর। তবে সংবাদমাধ্যমের সামনে একেবারে অন্য কথা বলেছেন বিজেপি সাংসদ।

আরও পড়ুন: অন্ধকার সুড়ঙ্গে আলোর রেখা দেখতে পাচ্ছি- পন্তের আপডেটে আশ্বস্ত হবেন তাঁর ভক্তরা- ভিডিয়ো

ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর শনিবার পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচে ধারাভাষ্যকর হিসেবে উপস্থিত ছিলেন। গম্ভীর কোনও কারণে মাঠে নেমেছিলেনষ ফেরার সময়ে যখন কোহলি ভক্তরা বিরাটের নামে জয়ধ্বনি দিচ্ছিলেন, তখন গম্ভীর তাঁদের মধ্যমা দেখিয়ে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন।

প্রসঙ্গত, গৌতম গম্ভীর এখন শ্রীলঙ্কায় আছেন, এবং তিনি ব্রডকাস্টারদের হয়ে ধারাভাষ্য দিচ্ছেন। তবে গম্ভীরের এই আচরণ একেবারেই গ্রহণযোগ্য নয়। যে কারণেই তিনি এটি ঘটিয়ে থাকুন না কেন, সেটা অত্যন্ত কুরুচিকর।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কোহলি এবং গম্ভীরের ঝামেলার পর থেকেই এই নিয়ে নানা চর্চা চলছে, বিতর্ক কম হয়নি। গম্ভীর এখনও কোহলির বিরুদ্ধে তাঁর রাগ যে পুষে রেখেছেন, সেটাই আসলে পরিষ্কার হয়ে গিয়েছে। পাল্লেকেলেতে তার জঘন্য আচরণের মধ্য দিয়েই সেটা তিনি বুঝিয়েও দিয়েছেন।

আরও পড়ুন: প্রথম পাঁচ ওভারেই তিনটি ক্যাচ মিস করলেন কোহলিরা- যা দেখে হতবাক ভারতীয় সমর্থকেরা

শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে কোহলির দায়িত্বজ্ঞানহীন ভাবে আউট হওয়া নিয়ে কম কটাক্ষ করেননি গম্ভীর। চলতি এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে শাহিন শাহ আফ্রিদির বলে যে ভাবে মাত্র ৪ রান করে বিরাট বোল্ড হয়েছেন, তা নিয়ে সকলেই সমালোচনাই করেছেন। গম্ভীরও সেই সুযোগ ছাড়েননি। কোহলিকে একেবারে ধুইয়ে দিয়েছিলেন গৌতম গম্ভীর।

মেগা ম্যাচে ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন গম্ভীর। বিরাট আউট হতেই গর্জে ওঠেন তিনি। ভারতের প্রাক্তন ওপেনার বলেন, ‘ওটা কোনও শটই নয়! বিরাট তো শাহিনের ডেলিভারি বুঝতেই পারেনি। ও না ফ্রন্টফুটে আসতে পারল। না সঠিক সময় ব্যাকফুটে গেল। বিরাটকে দেখে মনে হচ্ছিল, শাহিন কোনও বোলারই নয়। মনে রাখবেন, শাহিনের মতো বোলারের বিরুদ্ধে এভাবে খেলা যায় না। সত্যি বলতে বিরাট ফ্রন্টফুটে যাবে নাকি ব্যাকফুটে যাবে, সেটা ঠিক করতেই পারেনি।’

খেলা নিয়ে কোহলির সমালোনা পর্যন্ত ঠিকই ছিল। তা বলে গম্ভীর এদিন যে ঘটনাটি ঘটালেন, সেটি মোটেও গ্রহণযোগ্য নয়।

বন্ধ করুন