বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > বাংলাদেশের এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ মাহমুদুল্লাহ রিয়াদ, নতুন মুখ তানজিদ

বাংলাদেশের এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ মাহমুদুল্লাহ রিয়াদ, নতুন মুখ তানজিদ

এশিয়া কাপে স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ।

শুক্রবারই শাকিব সাকিব আল হাসানকে এশিয়া কাপ এবং বিশ্বকাপের অধিনায়ক ঘোষণা করা হয়েছে। আর শনিবার সকালেই ঘোষণা করা হল, এশিয়া কাপের জন্য টাইগারদের ১৭ জনের স্কোয়াড। এই দলে চমক হল তানজিদ হাসান।

এশিয়া কাপ শুরু হতে আর বেশি দেরি নেই। ছ'টি টিমের মধ্যে প্রথম দল হিসেবে ইতিমধ্যে এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। ভারতীয় সমর্থকেরা মুখিয়ে রয়েছে টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণার দিকে। কেমন হবে এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াড, কী কী চমক থাকতে পারে তা নিয়ে এখন থেকেই চলছে নানা জল্পনা। এর মাঝেই বাংলাদেশও তাদের এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে দিল।

শুক্রবারই শাকিব সাকিব আল হাসানকে এশিয়া কাপ এবং বিশ্বকাপের অধিনায়ক ঘোষণা করা হয়েছে। আর শনিবার সকালেই ঘোষণা করা হল, এশিয়া কাপের জন্য টাইগারদের ১৭ জনের স্কোয়াড। এই দলে চমক হল তানজিদ হাসান। নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ২২ বছর ওপেনার তানজিদ। গত মাসে ইমার্জিং এশিয়া কাপে ৪ ম্যাচে ৩টি হাফসেঞ্চুরি করার পুরস্কার পেলেন তানজিদ। বাংলাদেশের মধ্যে তানজিদের রানই ছিল সর্বোচ্চ।

আরও পড়ুন: দিল্লির হয়ে আর খেলতে চান না, ছাড়পত্রের আবেদন নীতিশ রানা এবং ধ্রুব শোরের- রিপোর্ট

এছাড়া দলে ফিরেছেন স্পিনার নাসুম আহমেদ এবং স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান। গত মার্চে আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশের হয়ে শেষ বার খেলেছিলেন নাসুম। মেহেদি বাংলাদেশের হয়ে শেষ বার খেলেছিলেন গত বছর এশিয়া কাপে। এদিকে এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছে মাহমুদুল্লাহ রিয়াদ। এশিয়া কাপের দলে না থাকা মানে তিনি কার্যত বিশ্বকাপের দলেও থাকবেন না, এমনটা বলাই যায়। কারণ বিসিবি-র তরফে জানানো হয়েছে, মূলত এশিয়া কাপের দলটিকেই বিশ্বকাপের দল হিসেবে তারা দেখছে।

আরও পড়ুন: এশিয়া কাপ আর বিশ্বকাপের জন্য শাকিবের হাতেই টাইগারদের নেতৃত্বের দায়িত্ব দিল BCB

৩০ অগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। পাকিস্তান এবং শ্রীলঙ্কা মিলিয়ে এই টুর্নামেন্টটি হবে। মোট ১৩টি ম্যাচ খেলা হবে। শ্রীলঙ্কায় হবে ৯টি ম্যাচ। বাকি ৪টি ম্যাচ খেলা হবে পাকিস্তানে। দু'টি গ্রুপে ভাগ হয়ে প্রথম পর্ব খেলবে ছয় দল- পাকিস্তান, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। ‘বি’ গ্রুপে বাংলাদেশের দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। দু'টি গ্রুপ থেকে শীর্ষ দুটটি দল উঠবে সুপার ফোরে। সেখান থেকে শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ১৭ সেপ্টেম্বর কলম্বোয় ফাইনাল।

এশিয়া কাপের জন্য বাংলাদেশের স্কোয়াড: শাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান, হাসান মাহমুদ, শামিম হোসেন, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, মহম্মদ নইম এবং নাসুম আহমেদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.