বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > PAK vs BAN: ছিটকে দিলেন হৃদয়ের স্টাম্প, হ্যাটট্রিক হাতছাড়া করলেও দুরন্ত মাইলস্টোন হ্যারিস রউফের- ভিডিয়ো

PAK vs BAN: ছিটকে দিলেন হৃদয়ের স্টাম্প, হ্যাটট্রিক হাতছাড়া করলেও দুরন্ত মাইলস্টোন হ্যারিস রউফের- ভিডিয়ো

তৌহিদের স্টাম্প ছিটকে দিলেন রউফ। ছবি- পিসিবি টুইটার।

Pakistan vs Bangladesh Asia Cup 2023 Super Four: পাকিস্তানের ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে অনবদ্য এক নজির গড়েন হ্যারিস রউফ। সেই সঙ্গে পরিণত হন চলতি এশিয়া কাপের সর্বোচ্চ উইকেটশিকারীতে।

নেপালের বিরুদ্ধে এশিয়া কাপের গ্রুপ লিগের প্রথম ম্যাচে একজোড়া উইকেট তুলে নেন হ্যারিস রউফ। পরে ভারতের বিরুদ্ধে গ্রুপের দ্বিতীয় ম্যাচে তুলে নেন তিনটি উইকেট। এবার বাংলাদেশের বিরুদ্ধে সুপার ফোর রাউন্ডের প্রথম ম্যাচে আরও ৪টি উইকেট পকেটে পোরেন পাক পেসার।

বুধবার লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে চারটি উইকেট নেওয়ার পথে অনবদ্য এক মাইলস্টোন টপকে যান রউফ। গড়ে ফেলেন ব্যক্তিগত নজিরও। তবে আক্ষেপ একটাই যে, হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেন তিনি।

ইনিংসের দশম ওভারের প্রথম বলেই তৌহিদ হৃদয়কে বোল্ড করেন হ্যারিস। ১৪৫ কিলোমিটার গতির যে ডেলিভারিটিতে তিনি তৌহিদের স্টাম্প ছিটকে দেন, তা সামলাতে হিমশিম খেতেন রথী-মহারথী ব্যাটাররাও। এমন ডেলিভারিতে আড়াআড়ি শট খেলতে চাওয়া যে বোকামি, সেটা আউট হওয়ার পরে বুঝতে পারেন হৃদয়।

এশিয়া কাপ সংক্রান্ত যাবতীয় খবর, তথ্য-পরিসংখ্যান ও লাইভ স্কোর আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

উল্লেখযোগ্য বিষয় হল, তৌহিদ হৃদয়কে ফিরিয়ে ওয়ান ডে কেরিয়ারে ৫০টি উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন রউফ। তিনি পাকিস্তানের তৃতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০টি ওয়ান ডে উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন। হ্যারিস ২৭টি ম্যাচে বল করে এমন কৃতিত্ব অর্জন করেন। পাক বোলারদের মধ্যে তাঁর থেকে কম ম্যাচে বল করে এই মাইলস্টোন ছুঁয়েছেন কেবল হাসান আলি ও শাহিন আফ্রিদি। হাসান ২৪টি ওয়ান ডে ম্য়াচে বল করে ৫০টি উইকেট সংগ্রহ করেন। আফ্রিদি ২৫টি ওয়ান ডে ম্যাচে বল করে ৫০টি উইকেট নেন।

আরও পড়ুন:- World Cup 2023: ১২ বছর আগের উপেক্ষিত রোহিত এবার বিশ্বকাপের ক্যাপ্টেন, ভাইরাল হিটম্যানের পুরনো টুইট

পাকিস্তানের হয়ে সব থেকে কম ওয়ান ডে ম্যাচে ৫০টি উইকেট নেওয়া তিন বোলার:-

১. হাসান আলি- ২৪টি ম্যাচে।
২. শাহিন আফ্রিদি- ২৫টি ম্যাচে।
৩. হ্যারিস রউফ- ২৭টি ম্যাচে।

ইনংসের ৩৮তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে হ্যারিস পরপর সাজঘরে ফেরান মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদকে। দু'জনেই উইকেটকিপার রিজওয়ানের দস্তানায় ধরা দেন। সুতরাং, সেই ওভারে হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে ছিলেন হ্যারিস। তবে ওভারের চতুর্থ বলে ১ রান নিয়ে সেই সম্ভাবনায় জল ঢালেন শরিফুল ইসলাম।

এছাড়া ম্যাচে বাংলাদেশ ওপেনার মহম্মদ নইমের উইকেটটিও তুলে নেন হ্যারিস। তিনি ৬ ওভারে ১৯ রান খরচ করে ৪টি উইকেট সংগ্রহ করেন। চলতি এশিয়া কাপে সাকুল্যে ৯টি উইকেট সংগ্রহ করেন হ্যারিস। সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তান ব্যাট করতে নামার আগে পর্যন্ত তিনিই টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারী। নাসিম শাহ ও শাহিন আফ্রিদি নিয়েছেন ৭টি করে উইকেট।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.