বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যর্থ কোহলি, নেপথ্যে কি মঞ্জরেকরকে বলা ক্লান্তির কথা

শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যর্থ কোহলি, নেপথ্যে কি মঞ্জরেকরকে বলা ক্লান্তির কথা

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ শেষে সঞ্জয় মঞ্জরেকরের মুখোমুখি বিরাট কোহলি

সাক্ষাৎকার শুরুর আগেই মাইক্রোফোন হাতে নিয়ে কোহলি ভারতের প্রাক্তন ক্রিকেটারকে বলেন, ‘আমি আপনাকে সাক্ষাৎকারটা ছোট করতে অনুরোধ করব। আমি বড্ড ক্লান্ত।’ মঞ্জরেকার এর উত্তরে বলেছেন, ‘শুধু কয়েকটি প্রশ্নই।’ কোহলি যা শুনে হেসেছেন।

শুভব্রত মুখার্জি: চলতি এশিয়া কাপের সুপার ফোর পর্যায় থেকে ইতিমধ্যেই ফাইনালে পৌঁছে গিয়েছে ভারত। সোমবার পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্সের পর মঙ্গলবারে শ্রীলঙ্কার বিরুদ্ধে দারুণ খেলেছে ভারতীয় দল। উল্লেখ্য এই পাকিস্তান ম্যাচে বড় ব্যবধানে জিতেছে ভারতীয় দল। সেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন বিরাট কোহলি। তিনি করেছিলেন ওয়ানডেতে তাঁর ৪৭তম শতরান। ইনিংস শেষে ৯৪ বল খেলে ১২২ রানে অপরাজিত থাকেন বিরাট কোহলি। সেই ম্যাচ শেষে অফিসিয়াল ব্রডকাস্টারদের‌ তরফে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর নানা রকম প্রশ্ন করছিলেন বিরাটকে। সেই সময়েই অনুগ্রহের সুরে বিরাটকে, সঞ্জয় মঞ্জরেকরকে বলতে শোনা যায় 'আমি বড্ড ক্লান্ত'।

ম্যাচ সেরার পুরস্কার পাওয়ার পরে উপস্থাপক সঞ্জয় মঞ্জরেকরের মুখোমুখি হয়েছিলেন কোহলি। সাক্ষাৎকার শুরুর আগেই মাইক্রোফোন হাতে নিয়ে কোহলি ভারতের প্রাক্তন ক্রিকেটারকে বলেন, ‘আমি আপনাকে সাক্ষাৎকারটা ছোট করতে অনুরোধ করব। আমি বড্ড ক্লান্ত।’ মঞ্জরেকার এর উত্তরে বলেছেন, ‘শুধু কয়েকটি প্রশ্নই।’ কোহলি যা শুনে হেসেছেন।

এত অল্প সময়ের মধ্যে দুটি ম্যাচ খেলা নিয়ে কোহলি জানিয়েছেন, ‘আমার ১৫ বছরের কেরিয়ারে এমন কিছু আমি এই প্রথম করছি। ভাগ্যক্রমে আমরা টেস্ট ক্রিকেটার । তাই আমরা জানি, পরের দিন কীভাবে ফিরে আসতে হয়। কীভাবে শুরু করতে হয়। কীভাবে খেলতে হয়। পরের দিন সতেজ হয়ে ওঠাটা গুরুত্বপূর্ণ। প্রেমাদাসায় এদিন আর্দ্রতা বেশিই ছিল। নভেম্বরে আমার বয়স ৩৫ বছর হবে। তাই আমার সতেজ হওয়ার ব্যাপারে আরও যত্ন নিতে হবে।’

সোমবারের‌ ম্যাচে কোহলির শতরানটি নানা কারণে বিশেষ হয়ে থাকবে। এই শতরান করার পথে তিনি ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ১৩০০০ রান করার রেকর্ড গড়েছেন। ওয়ানডেতে নিজের ৪৭তম শতরান করেছেন। লোকেশ রাহুলের সঙ্গে জুটি বেঁধে এশিয়া কাপের ইতিহাসে যে কোনও উইকেটে সর্বোচ্চ রানের জুটিও গড়েছেন তিনি। ৯টি চার ও ৩টি ছয়ে ৯৪ বলে অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেছেন কোহলি।

২ উইকেটে ১৪৭ রান নিয়ে রিজার্ভ ডের খেলা শুরু করে ভারত। সেই সময় উইকেটে ছিলেন রাহুল এবং কোহলি। আর কোনও উইকেট হারিয়ে ৫০ ওভারে ৩৫৬ রান করে ভারত। যার সিংহভাগ কৃতিত্ব রাহুল এবং কোহলির। ঘটনাচক্রে এই মুহূর্তে বিশ্বের অন্যতম ফিট ক্রিকেটার কোহলি। তিনিই ম্যাচ শেষে জানিয়েছেন, তিনি ক্লান্ত বোধ করছেন। যাতে বিশেষজ্ঞরা কিছুটা অবাক হয়েছিলেন।

ক্রিকেট খবর

Latest News

MI New York বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.