বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Ind vs Pak Asia Cup rain rules: ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে কি রিজার্ভ ডে আছে

Ind vs Pak Asia Cup rain rules: ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে কি রিজার্ভ ডে আছে

ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে কী হবে? (ছবি-এক্স)

ক্যান্ডির এই ম্যাচকে ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে উত্তেজনার পারদ।তবে বরুন দেবতা বাধ সাধলে কি হতে পারে? এই ম্যাচ কি রবিবার খেলা হবে ? নাকি পয়েন্ট ভাগাভাগি করে নেবে দুই দল? আসুন জেনে নেওয়া যাক কী বলছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের নিয়ম।

শুভব্রত মুখার্জি: এশিয়া কাপের গ্রুপ-এ'র ম্যাচে শনিবার মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান দল। ম্যাচ ঘিরে বৃষ্টির সম্ভাবনা আগে থেকেই ছিল। সে কথা স্থানীয় আবহাওয়াবিদরা বারবার নিশ্চিত করেছেন। অ্যাকুওয়েদার অনুযায়ী ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের। আর তা হলে পাল্লিকেলেতে ভেস্তে যেতে হাইভোল্টেজ ভারত বনাম পাকিস্তান ম্যাচ। ক্যান্ডির কাছে থাকা এই স্টেডিয়ামে এই ম্যাচকে ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে উত্তেজনার পারদ।তবে বরুন দেবতা বাধ সাধলে কি হতে পারে? এই ম্যাচ কি রবিবার খেলা হবে ? নাকি পয়েন্ট ভাগাভাগি করে নেবে দুই দল? আসুন জেনে নেওয়া যাক কী বলছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের নিয়ম।

(India vs Pakistan: এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের মহারণের লাইভ আপডেট দেখুন এখানে

এসিসির নিয়মানুযায়ী দুই দলকে অন্ততপক্ষে ২০ ওভার খেলতেই হবে তাহলেই এই ম্যাচের একটা ফলাফল পাওয়া সম্ভব। যারা পরে ব্যাট করবে তারা ব্যাটিং করার সময়ে যদি কোন কারণে বৃষ্টি বা অন্য কোন কারণে খেলা বিঘ্নিত হয় তাহলে যারা প্রথমে ব্যাট করেছে তাদের রানকে 'পার্সেন্টেজ ফ্যাক্টর' দিয়ে গুণ করা হবে। তারপরে ঠিক হবে দ্বিতীয় যারা ব্যাট করছে তাদের কত ওভার করে বোলিং করতে হবে। আর কোনও ভাবে যদি বৃষ্টির কারণে ম্যাচ করা সম্ভব না হয় তাহলে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি করে নেওয়া হবে। কোন স্টেজে ম্যাচ বন্ধ হয়েছে বা আগে কি রেকর্ড ছিল সেইসব এইক্ষেত্রে গন্য করা হবে না। আর এই ম্যাচের জন্য রাখা হয়নি কোন রিজার্ভ ডেও।

এই ম্যাচে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হয়ে গেলে পাকিস্তান চলে যাবে চলতি এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে। কারণ ৩০ অগস্ট মুলতানে প্রথম ম্যাচে ইতিমধ্যেই বড় ব্যবধানে নেপালকে হারিয়ে দিয়েছে পাকিস্তান। ৪ সেপ্টেম্বর পাল্লিকেলেতে ভারত মুখোমুখি হবে নেপালের। এই ম্যাচে ভারতকে হারাতেই হবে নেপালকে‌ তবেই এশিয়া কাপের সুপার ফোরে যাবে ভারত। অগস্ট -সেপ্টেম্বর মাসে শ্রীলঙ্কায় সাধারণত প্রচুর বৃষ্টিপাত হয়। পাল্লিকেলেতে মোট ৩৩ টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে মাত্র তিনটি ম্যাচ এই দুই মাসের‌ মধ্যে খেলা হয়েছে। অ্যাকুওয়েদারের মতে ৯৭ শতাংশ সম্ভাবনা রয়েছে গোটা দিন আকাশ মেঘাচ্ছন্ন থাকবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.