বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: পাক পেসাররাই নিলেন ভারতের ১০ উইকেট, এমন ঘটনা আগে কবে ঘটেছে?

IND vs PAK: পাক পেসাররাই নিলেন ভারতের ১০ উইকেট, এমন ঘটনা আগে কবে ঘটেছে?

পাকিস্তানের তিন পেসার তুলে নেন ১০ উইকেট।

এদিন ভারতীয় ব্যাটিং অর্ডারের প্রথম তিন ব্যাটারই বোল্ড হয়ে সাজঘরে ফিরে গিয়েছেন। এই ম্যাচের আগে, শেষ বারের মতো পুরুষদের ওডিআই-তে ভারতের শীর্ষ তিন ব্যাটার বোল্ড হয়েছিলেন ২০১২ সালের ডিসেম্বরে। সেই পাকিস্তানের বিরুদ্ধেও। এদিন রোহিত, কোহলি এবং শুভমন- তিন তারকাই বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন।

শাহিন আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তানের পেস আক্রমণ ভারতের বিরুদ্ধে শনিবার গড়ে ফেলল নয়া নজির। পাল্লেকেলেতে এশিয়া কাপের গ্রুপ ‘এ’র ম্যাচে ভারতকে ২৬৭ রানে গুটিয়ে দেয় পাকিস্তান। আর টিম ইন্ডিয়ার দশ উইকেটই তুলে নিয়েছেন তিন পাক পেসার। সেই সঙ্গে তাঁরা একটি অনন্য নজির গড়ে ফেলেছেন।

শাহিন আফ্রিদি (৪/৩৫), নাসিম শাহ (৩/৩৫) এবং হরিস রউফ (৩/৫৮)- পাক পেসারদের ত্রিফলা আক্রমণে ভারতের কার্যত চোখে সর্ষেফুল দেখার অবস্থা হয়েছিল। এই প্রথম বার এশিয়া কাপের (ওডিআই) ইতিহাসে পাক পেসাররা এক ম্যাচে ১০টি উইকেট নেওয়ার নজির গড়লেন।

শাহিন যেখানে রোহিত শর্মা (১০), বিরাট কোহলি (৪), হার্দিক পান্ডিয়া (৮৭) এবং রবীন্দ্র জাদেজাকে (১৪) সাজঘরে ফিরিয়েছেন। নাসিম আবার শার্দুল ঠাকুর (৩), কুলদীপ যাদব (৪) এবং জাসপ্রীত বুমরাহের (১৬) উইকেট নেন। অন্যদিকে শুভমান গিল (১০), শ্রেয়স আইয়ার (১৪) এবং ইশান কিষাণের (৮২) উইকেট নিয়েছেন রউফ। পাকিস্তানের তিন পেসার মিলে এদিন মোট ২৭.৫ ওভার বল করে ১২৯ রান দিয়ে ১০ উইকেট তুলে নিয়েছেন। ২০১৯ বিশ্বকাপের পর থেকে এখনও পর্যন্ত পাকিস্তানের পেস-আক্রমণ বিশ্বের সেরা।

ভারত-পাকিস্তান ম্যাচের লাইভ আপডেট জানতে হলে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/cricket/asia-cup/india-vs-pakistan-asia-cup-2023-live-cricket-score-ind-vs-pak-match-at-pallekele-on-2nd-sept-all-news-updates-in-bengali-31693631430606.html

এদিকে এই ম্যাচের আগে, শেষ বারের মতো পুরুষদের ওডিআই-তে ভারতের শীর্ষ তিন ব্যাটার বোল্ড হয়েছিলেন ২০১২ সালের ডিসেম্বরে। সেই পাকিস্তানের বিরুদ্ধেও। এদিন রোহিত, কোহলি এবং শুভমন- তিন তারকাই বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন।

এদিন পাক পেসারদের দাপটে টিম ইন্ডিয়া পুরো ৫০ ওভারও খেলতে পারেনি। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে, শুরুতেই বড় ধাক্কা খায় ভারত। ৬৬ রানে চার উইকেট হারিয়ে বসে থাকে টিম ইন্ডিয়া। এই চাপের সময়ে হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে ভারতের হাল শক্ত হাতে ধরেন ইশান কিষাণ।

আরও পড়ুন: বাঁ-হাতি সিমারের বিরুদ্ধে রোগটা গেলই না, শাহিনের বলে বোল্ড রোহিত-কোহলি- ভিডিয়ো

টপ অর্ডারের ব্যর্থতা সামাল দেন ইশান এবং হার্দিক। এই দু'জন ছাড়া কোনও ব্যাটার রান পাননি। বিশ্বকাপে চার এবং পাঁচ নম্বর ব্যাটারের খোঁজে ছিল ভারত। এশিয়া কাপের প্রথম ম্যাচের পর সেই সমস্যা কিছুটা মিটল। কঠিন সময় পাঁচ নম্বরে নেমে নজর কাড়লেন ইশান কিষাণ। যে ভাবে খেলছিলেন, শতরান বাঁধা ছিল। কিন্তু ৮১ বলে ৮২ রান করে আউট হন ইশান। ইনিংসে ছিল ২টি ছয়, ৯টি চার। ইশান সাধারণত ওপেন করেন। তবে এদিন নতুন পজিশনে নেমে ঠাণ্ডা মাথায় দলকে ম্যাচে ফেরালেন। হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে পঞ্চম উইকেটে ১৩৮ রান যোগ করেন ইশান। এশিয়া কাপে পঞ্চম উইকেটে ভারতের সর্বোচ্চ রান। এই দুইয়ের ব্যাটে ভর করে ম্যাচে ফেরে ভারত।

পাশাপাশি প্রশংসা করতে হবে হার্দিকেরও। সাধারণত শট খেলতে পছন্দ করেন হার্দিক। কিন্তু দলের প্রয়োজনে দায়িত্বশীল ব্যাটিং করলেন। একটি ছয়, ৭টি চারের সাহায্যে ৯০ বলে ৮৭ রান করে আউট হন হার্দিক। এই দু'জনের সৌজন্যে ভদ্রস্থ জায়গায় পৌঁছয় ভারত। ৪৮.৫ ওভারে ২৬৬ রানে অলআউট হয় ভারত।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

'স্মার্ট পঞ্চায়েত ২.০', হোয়াটসঅ্যাপ চ্যাটবট মিলবে ট্রেড লাইসেন্স, জমি-বাড়ির নথি মদন তামাং খুনের মামলায় বিমল গুরুংয়ের নাম যুক্ত করতে নির্দেশ দিল হাইকোর্ট লোকালয়ে হাতির হানা ঠেকাতে বড় পদক্ষেপ, পরিখা খনন করবে ত্রিপুরা সরকার কামারকুন্ডু স্টেশন উত্তাল হকারের মৃত্যুতে! RPF-এর বিরুদ্ধে ধাক্কা দেওয়ার অভিযোগ 'প্রথমে ভেবেছিলাম বাদাম, পরে দেখি…'আইসক্রিমের মধ্য়ে ছিল কাটা আঙুল!দাবি চিকিৎসকের ভারতে বার্ড ফ্লু নিয়ে ভয় কতটা? দুশ্চিন্তার কারণ আছে কি? বলে দিলেন চিকিৎসকরা ‘তৃনীল’ ভক্তদের জন্য সুখবর, প্রথমবার একসঙ্গে নীল-তৃণা, সঙ্গে সৌরভ! আসছে বড় চমক শুধু বোলিং নয় এবার ব্যাটিং নিয়েও কাজ করছেন আর্শদীপ! ভটকি পাতুরি, ইলিশ, কই, পমফ্রেট-সহ ৭ রকমের মাছ জামাই ষষ্ঠীর ভোজ সারলেন গৌরব! ‘বলি, আমার নাম নিয়ে এসব হচ্ছেটা কী!’ রেগে আগুন, বম্বে হাইকোর্টে পৌঁছে গেলেন করণ

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.