বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Bangladesh Playing XI: ছিটকে যাওয়া শান্তর ধাক্কা সামলাতে পাক ম্যাচে লিটনেই আস্থা রাখল বাংলাদেশ- প্রথম একাদশ

Bangladesh Playing XI: ছিটকে যাওয়া শান্তর ধাক্কা সামলাতে পাক ম্যাচে লিটনেই আস্থা রাখল বাংলাদেশ- প্রথম একাদশ

নাজমুলের অভাব টের পেতে পারে বাংলাদেশ। ছবি- এপি।

Pakistan vs Bangladesh Asia Cup 2023 Super Four: সুপার ফোরের প্রথম ম্যাচে নিজেদের প্রথম একাদশে ১টি করে বদল করে পাকিস্তান ও বাংলাদেশ। দেখে নিন কারা সুযোগ পেলেন মাঠে নামার।

বড়সড় ধাক্কা সন্দেহ নেই। তবে যথাযথ বিকল্প ছিল বাংলাদেশের হাতে। প্রত্যাশা মতোই নাজমুল হোসেন শান্তর অভাব পূরণ করতে লিটনের উপরেই বাজি ধরলেন শাকিবরা।

লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত এই মুহূর্তে বাংলাদেশের ব্যাটিং লাইনআপের অন্যতম দুই স্তম্ভ। তবে চলতি এশিয়া কাপে দুই তারকাকে একসঙ্গে মাঠে নামাতেই পারলেন না শাকিবরা। আসলে অসুস্থ ছিলেন বলে লিটন দাস গ্রুপ লিগের ম্যাচগুলিতে বাংলাদেশের হয়ে মাঠে নামতে পারেননি। তাঁর বদলে বাংলাদেশ দলে নেয় এনামুল হককে।

লিটনের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব নিয়ে ব্যাট করেন নাজমুল হোসেন শান্ত। তিনি গ্রুপ লিগের প্রথম ম্যাচে হাফ-সেঞ্চুরি ও দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত শতরান করেন। পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচে ৭টি বাউন্ডারির সাহায্যে ১২২ বলে ৮৯ রানের লড়াকু ইনিংস খেলেন শান্ত। বাংলাদেশ মাত্র ১৬৪ রানে অল-আউট হয়। ব্যাট হাতে একা লড়াই চালান নাজমুল।

পরে লাহোরে আফগানিস্তানের বিরুদ্ধে লিগের দ্বিতীয় ম্যাচে ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৫ বলে ১০৪ রানের অনবদ্য ইনিংস খেলে রান-আউট হন শান্ত। ২টি ম্যাচে সাকুল্যে ১৯৩ রান সংগ্রহ করেন তিনি। সুপার ফোর রাউন্ডের আগে পর্যন্ত নাজমুল হোসেন শান্তই চলতি এশিয়া কাপের সর্বোচ্চ ব্যক্তিগত রান সংগ্রহকারী।

আরও পড়ুন:- হিসাবে ভুল করে ফেলে আফগানিস্তান, রশিদরা জানতেন না কত ওভারে কত রান তুলে জিতলে সুপার ফোরে যাওয়া যাবে

পারফর্ম্যান্সের নিরিখে দলের সেরা তারকাকে সুপার ফোর রাউন্ডে মাঠে নামাতে পারছে না বাংলাদেশ। কেননা হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য বাকি টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন তিনি। নাজমুল ইতিমধ্যেই দেশে ফিরেছেন। বিশ্বকাপের আগেই তিনি পুনরায় ম্যাচ ফিট হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

এই অবস্থায় বাংলাদেশ স্কোয়াডে ফেরায় লিটন দাসকে। লিটনের জ্বর সেরে গিয়েছে। তিনি লাহোরে দলের সঙ্গে যোগ দেন সুপার ফোর রাউন্ডের লড়াই শুরু আগেই। সুতরাং, শান্তর পরিবর্ত হিসেবে লিটনকে যে মাঠে নামাবে বাংলাদেশ, সেটা প্রত্যাশিতই ছিল। সেই মতো বুধবার পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোর রাউন্ডের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রথম একাদশে ঢুকে পড়েন লিটন দাস।

সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশ এই একটি মাত্র পরিবর্তন করে। বলা ভালো যে এই একটি রদবদল করতে বাধ্য হন শাকিবরা। শান্ত ও লিটন একসঙ্গে মাঠে নামলে বাংলাদেশের শক্তি আরও বাড়ত সন্দেহ নেই। পাকিস্তান এই ম্যাচে নওয়াজের বদলে ফহিম আশরাফকে মাঠে নামানোর কথা আগেই জানিয়ে দিয়েছিল।

এশিয়া কাপ সংক্রান্ত যাবতীয় খবর, তথ্য-পরিসংখ্যান ও লাইভ স্কোর আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচের জন্য় বাংলাদেশের প্রথম একাদশ:-

মহম্মদ নইম, মেহেদি হাসান মিরাজ, লিটন দাস, শাকিব আল হাসান (ক্যাপ্টেন), তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটকিপার), শামিম হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

বাংলাদেশের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচের জন্য় পাকিস্তানের প্রথম একাদশ:-

বাবর আজম (ক্যাপ্টেন), ইমাম উল হক, ফখর জামান, মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), আঘা সলমান, ইফতিকার আহমেদ, শাদব খান, ফহিম আশরাফ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ।

ক্রিকেট খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.