বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup: লঙ্কার বিরুদ্ধেও ঝকঝকে হাফসেঞ্চুরি, সচিনের রেকর্ড গুঁড়িয়ে দিলেন রোহিত

Asia Cup: লঙ্কার বিরুদ্ধেও ঝকঝকে হাফসেঞ্চুরি, সচিনের রেকর্ড গুঁড়িয়ে দিলেন রোহিত

রোহিত শর্মা।

এশিয়া কাপে সব দেশ মিলিয়ে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির নজির রয়েছে শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার। তাঁর মোট ১২টি হাফসেঞ্চুরি রয়েছে। রোহিতের হাফসেঞ্চুরির সংখ্যা এখন ১০টি। দেখার, সাঙ্গাকারার ১২টি হাফসেঞ্চুরির রেকর্ড রোহিত ছুঁতে পারেন কিনা!

আরও একটি হাফসেঞ্চুরি করে ফেললেন রোহিত শর্মা। এই নিয়ে এশিয়া কাপে টানা তিন ম্যাচে হাফসেঞ্চুরি করলেন ভারত অধিনায়ক। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধেও হাফসেঞ্চুরি করেন হিটম্যান। ৪৪তম বলে চার হাঁকিয়ে নিজের অর্ধশতরান পূরণ করেন রোহিত। হাফসেঞ্চুরি করতে রোহিত মারেন ২টি ছক্কা এবং সাতটি চার।

এই নিয়ে এশিয়া কাপে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করার রেকর্ড গড়ে ফেললেন রোহিত শর্মা। তিনি এই মহাদেশীয় টুর্নামেন্টে মোট ১০টি হাফসেঞ্চুরি করে ফেলেছেন। এদিন তিনি ছাপিয়ে গেলেন সচিন তেন্ডুলকরের নজিরও। সচিনের এশিয়া কাপে ৯টি হাফসেঞ্চুরির রেকর্ড ছিল। ভারতীয়দের মধ্যে যা এতদিন সর্বোচ্চ ছিল। এর ঠিক আগের ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে রোহিত হাফসেঞ্চুরি করে সচিনের রেকর্ড স্পর্শ করেছিলেন। আর মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে আরও একটি অর্ধশতরান করে তিনি ছাপিয়ে গেলেন ভারতের কিংবদন্তিকে। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এশিয়া কাপে রোহিতের হাফসেঞ্চুরির সংখ্যা এখন সর্বোচ্চ।

আরও পড়ুন: সব দিক থেকে হেরেছি, অজুহাতের জায়গা নেই- পরাজয় উপহার দেওয়ার জন্য ভারতকে ধন্যবাদ জানিয়েছেন পাক কোচ

এশিয়া কাপে সব দেশ মিলিয়ে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির নজির রয়েছে শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার। তাঁর মোট ১২টি হাফসেঞ্চুরি রয়েছে। এছাড়া শ্রীলঙ্কার সনৎ জয়সূর্য এশিয়া কাপে সচিনের মতোই ৯টি হাফসেঞ্চুরি করেছেন। তাঁকেও এদিন টপকে গিয়েছেন রোহিত। এখন সাঙ্গাকারার ১২টি হাফসেঞ্চুরির রেকর্ড রোহিত ছুঁতে পারেন কিনা, সেটাই দেখার!

আরও পড়ুন: ভারতের কাছে হেরে বাবরদের লজ্জায় মুখ পুড়তেই, সফরসূচির অজুহাত প্রকাশ পাক প্রাক্তনীর

পাশাপাশি বিশ্বের ১৫তম ক্রিকেটার হিসেবে এক দিনের ক্রিকেটে ১০ হাজার রানও এদিন পূর্ণ করলেন রোহিত শর্মা। তাঁর আগে ভারতের পাঁচ ক্রিকেটারের এই কৃতিত্ব রয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামার আগে এই মাইলফলক স্পর্শ করতে ২২ রান বাকি ছিল তাঁর। এ দিন ছক্কা মেরে নতুন মাইলফলকে পৌঁছলেন তিনি। ২৪৮তম ম্যাচে ১০ হাজার রান পূর্ণ হল রোহিতের। এর আগে ভারতের যে পাঁচ ব্যাটার এই কৃতিত্ব অর্জন করেছেন, তাঁরা হলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিতের হাফসেঞ্চুরি ছাড়া সেভাবে কেউ ব্যাট করতে পারেননি। রোহিত শেষ পর্যন্ত ৪৮ বলে ৫৩ করে আউট হন। এছাড়া কেএল রাহুল ৩৯ (৪৪ বল) এবং ইশান কিষান ৩৩ রান (৬১ বল) করেছেন। বাকিদের হাল তথৈবচ। দুনিথ ওয়েলালাগের (৫ উইকেট) এবং চরিথ আসালঙ্কার (৪ উইকেট) দাপটে ভারতের ব্যাটাররা একেবারে গুঁড়িয়ে যান। পরপর তিন দিন ধরে ম্যাচ খেলার ক্লান্তি ভারতীয় ক্রিকেটারদের মধ্য স্পষ্ট ভাবে ধরা পড়েছিল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘সোহাগে আদরে’ মাখামাখি! কোয়েলে বুঁদ অরিজিৎ, চুলে গুঁজল মুখ, দেখুন সেই ভাইরাল ছবি ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা

Latest IPL News

ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.