বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > PAK vs BAN: শাহিনের লাফিয়ে ওঠা বলে দাঁড়িয়ে দাঁড়িয়ে আউট লিটন, ফের নতুন বলে পাকিস্তানকে উইকেট এনে দিলেন আফ্রিদি- ভিডিয়ো

PAK vs BAN: শাহিনের লাফিয়ে ওঠা বলে দাঁড়িয়ে দাঁড়িয়ে আউট লিটন, ফের নতুন বলে পাকিস্তানকে উইকেট এনে দিলেন আফ্রিদি- ভিডিয়ো

লিটনকে ফিরিয়ে আফ্রিদির উচ্ছ্বাস। ছবি- এএফপি।

Pakistan vs Bangladesh Asia Cup 2023 Super Four: নতুন বলে নিজের প্রথম স্পেলে উইকেট নেওয়া কার্যত অভ্যাসে পরিণত করেছেন শাহিন আফ্রিদি। বাংলাদেশের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচেও তার অন্যথা হল না।

সীমিত ওভারের ক্রিকেটে নতুন বলে শাহিনের থেকে ভয়ঙ্কর ও ধারাবাহিক বোলার এই মুহূর্তে খুঁজে পাওয়া মুশকিল। নতুন বলে নিজের প্রথম স্পেলে উইকেট নেওয়া কার্যত অভ্যাসে পরিণত করেছেন পাক পেসার। চলতি এশিয়া কাপে গ্রুপ লিগের ২টি ম্যাচেই নিজের প্রথম স্পেলে উইকেট তুলেছেন শাহিন আফ্রিদি। বাংলাদেশের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচেও তার অন্যথা হল না। ফের নতুন বলে প্রতিপক্ষ শিবিরে ধাক্কা দিলেন আফ্রিদি।

লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের বাইশগজ কতটা ব্যাটিং সহায়ক, সেটা বোঝা গিয়েছে ইতিমধ্যেই। চলতি এশিয়া কাপে এই নিয়ে ৩টি ম্যাচ খেলা হয় লাহোরে। আগের ২টি ম্যাচে গদ্দাফির বাইশগজে বিস্তর রান ওঠে। স্বাভাবিকভাবেই এমন ব্যাটিং পিচে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

ম্যাচের দ্বিতীয় ওভারের প্রথম বলেই নাসিম শাহ সাজঘরে ফেরান বাংলাদেশ ওপেনার মেহেদি হাসান মিরাজকে। প্রথমত মিরাজ বিশেষজ্ঞ ওপেনার নন। তার উপর তিনি যেভাবে উইকেট দেন নাসিমকে, তাতে তাঁর ভুল শটকেই দায়ি করা যায়।

তবে ইনিংসের পঞ্চম ওভারে লিটন দাসকে যেভাবে আউট করেন শাহিন আফ্রিদি, তাতে বোলারের কৃতিত্বকে মেনে নিতেই হয়। ৪.৫ ওভারে শাহিনের লাফিয়ে ওঠা বলে ব্যাটের কানা লাগিয়ে উইকেটকিপার মহম্মদ রিজওয়ানের দস্তানায় ধরা দেন লিটন।

আরও পড়ুন:- হিসাবে ভুল করে ফেলে আফগানিস্তান, রশিদরা জানতেন না কত ওভারে কত রান তুলে জিতলে সুপার ফোরে যাওয়া যাবে

অসুস্থ ছিলেন বলে এশিয়া কাপের গ্রুপ লিগের ম্যাচগুলিতে মাঠে নামতে পারেননি লিটন। এমনকি স্কোয়াডের সঙ্গেও ছিলেন না তিনি। পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচের আগে স্কোয়াডের সঙ্গে যোগ দেন লিটন। চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া নাজমুল হোসেন শান্তর বদলে প্রথম একাদশে জায়গা পান তিনি।

এশিয়া কাপ সংক্রান্ত যাবতীয় খবর, তথ্য-পরিসংখ্যান ও লাইভ স্কোর আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

যদিও যেভাবে ব্যাট করছিলেন লিটন, তাতে কোনও জড়তা চোখে পড়েনি তাঁর নড়াচড়ায়। আউট হওয়ার আগে ১২টি বলের মোকাবিলা করে ৪টি বাউন্ডারি মারেন লিটন। তবে শাহিনের বলের লাইন থেকে ব্যাট সরিয়ে নিতে পারেননি তিনি। বল পিচে ড্রপ করার পরে বাইরের দিকে বেরিয়ে যাচ্ছিল। বাড়তি বাউন্স সামলাতে না পেরেই ব্যাটের কানা লাগিয়ে বসেন লিটন। ১৩ বলে ১৬ রান করে মাঠ ছাড়তে হয় বাংলাদেশের তারকা ব্যাটারকে।

উল্লেখ্য, নেপালের বিরুদ্ধে গ্রুপ লিগের প্রথম ম্যাচে ইনিংসের প্রথম ওভারেই শাহিন আউট করেন কুশল ভুর্তেল ও রোহিত পাউদেলকে। পরে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ইনিংসের পঞ্চম ওভারে রোহিত শর্মা ও সপ্তম ওভারে বিরাট কোহলির উইকেট তুলে নেন আফ্রিদি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.