বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs PAK 3rd Test: বিশ্রামে গেলেন শাহিন, অভিষেকের অপেক্ষায় সাইম আইয়ুব, দেখে নিন পাকিস্তানের প্লেয়িং একাদশ

AUS vs PAK 3rd Test: বিশ্রামে গেলেন শাহিন, অভিষেকের অপেক্ষায় সাইম আইয়ুব, দেখে নিন পাকিস্তানের প্লেয়িং একাদশ

দেখে নিন পাকিস্তানের প্লেয়িং একাদশ (ছবি:AP)

Pakistan's playing XI: অস্ট্রেলিয়া সফরের এই শেষ টেস্ট ম্যাচটি খেলতে পারবেন না শাহিন শাহ আফ্রিদি। সহ-অধিনায়ককে বিশ্রাম দেওয়া হয়েছে, অন্যদিকে একজন তরুণ ওপেনার দলের হয়ে অভিষেক করতে চলেছেন। স্যাম আইয়ুবের খেলার বিষয়টি নিশ্চিত করেছেন অধিনায়ক শান মাসুদ।

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানি ক্রিকেট দল এখন টেস্ট সিরিজের শেষ ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত। পাকিস্তানি দল তিন ম্যাচের সিরিজের প্রথম দুটি ম্যাচ খারাপভাবে হেরেছে এবং শেষ ম্যাচটি সিডনিতে ৩ জানুয়ারি থেকে খেলা হবে। ম্যাচের একদিন আগে চূড়ান্ত একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। শেষ ম্যাচে পাকিস্তান দলে দুটি পরিবর্তন করা হয়েছে। অর্থাৎ প্লেয়িং ইলেভেনে নতুন দুই খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। 

আগামীকাল অর্থাৎ ৩ জানুয়ারি বুধবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে। তার জন্য পাকিস্তান দল তাদের প্লেয়িং ইলেভেন ঘোষণা করেছে। অধিনায়ক শান মাসুদ ম্যাচের প্রাক্কালে নিশ্চিত করেছিলেন যে কোন খেলোয়াড় প্লেয়িং ইলেভেনের বাইরে থাকবেন এবং কে সুযোগ পাবেন। অস্ট্রেলিয়া সফরের এই শেষ টেস্ট ম্যাচটি খেলতে পারবেন না শাহিন শাহ আফ্রিদি। সহ-অধিনায়ককে বিশ্রাম দেওয়া হয়েছে, অন্যদিকে একজন তরুণ ওপেনার দলের হয়ে অভিষেক করতে চলেছেন। স্যাম আইয়ুবের খেলার বিষয়টি নিশ্চিত করেছেন অধিনায়ক শান মাসুদ।

পাকিস্তান টেস্ট সিরিজ হেরে যাওয়ায় কাজের চাপ ব্যবস্থাপনার অংশ হিসেবে সহ-অধিনায়ক শাহিন শাহ আফ্রিদিকে বিশ্রাম দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে আসন্ন সিরিজের কথা মাথায় রেখে তাঁকে বিশ্রাম দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাঁর জায়গায় খেলার সুযোগ পেয়েছেন সাজিদ খান। ২০২২ সালের মার্চে তিনি তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। তিনি একজন অফ স্পিনার। এছাড়া ইমাম উল হকের জায়গায় স্যাম আইয়ুবকে সুযোগ দেওয়া হয়েছে। সাম্প্রতিক সময়ে ইমাম উল হকের পারফরম্যান্স ভালো ছিল না। এমন পরিস্থিতিতে তরুণ ওপেনারকে দেখে নিতে চায় পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট।

পাকিস্তানের প্লেয়িং ইলেভেনে শুধু এই দুটি পরিবর্তন দেখা গেছে। স্যাম আইয়ুব ওপেন করবেন, আর সাজিদ খান নীচের দিকে ব্যাট করবেন। মাত্র সাত ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তাঁর। সেই সাত ম্যাচে সাজিদ মাত্র ৭৩ রান করেছেন, কিন্তু অফ স্পিনার হিসেবে তিনি নিয়েছেন ২২টি উইকেট। তিনি সর্বশেষ অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও খেলেছিলেন, কিন্তু সেই সিরিজটি পাকিস্তানে খেলা হয়েছিল এবং সেই শেষ ম্যাচে সাজিদ মাত্র একটি উইকেট পান। পাকিস্তানের এই দলে আছেন তিন পেসার ও দুই স্পিনার। হাসান আলি, মির হামজা ও আমির জামালের হাতে দ্রুত বলের দায়িত্বে থাকবেন।

পাকিস্তানের প্লেয়িং একাদশ-

সাইম আইয়ুব, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সউদ শাকিল, মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সলমন আলি আঘা, সাজিদ খান, হাসান আলি, মির হামজা ও আমির জামাল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

নেপটিজমের ভিত্তিতে কাস্ট করে রোষের মুখে পড়েছে যে ৫ পরিচালক সুদীপের ঘর ভাঙলেন প্রদীপ, উত্তর কলকাতায় দুই শতাধিক তৃণমূল কর্মীর যোগ কংগ্রেসে আদৃতের সোহাগে-আদরে মাখামাখি হতে একান্তযাপন, মধুচন্দ্রিমায় 'নতুন বউ' কৌশাম্বি ‘বাচ্চার মা’র সাফল্যে খুশিতে ডগমগ, প্রেগন্যান্ট দীপিকাকে আদুরে ডাকনাম রণবীরের! ব্রিটেনে চোখের অপারেশন করিয়ে ফিরলেন রাঘব চাড্ডা, গেলেন কেজরির বাড়িতে প্রেমিক হিসেবে 'অযোগ্য',তবে 'বাবা হিসেবে গর্বিত' প্রসেনজিৎ!কী কাণ্ড ঘটালেন মিশুক কান ফেস্টিভালে ঊর্বশীর লুক দেখে হতভম্ব সকলে, ট্রোল পিছু ছাড়লো না এখানেও প্রতি পরিবারেই ছোটখাটো মতানৈক্য থাকে- T20 WC-এর আগে একতার জয়গান শাহিনের মুখে কুড়মালিতে আমার কবিতা আছে, সাঁওতালি ভাষাটা এবার শিখে নেব, বললেন মমতা আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস

Latest IPL News

আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.