বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs WI 3rd T20I: রাসেল, রাদারফোর্ড ঝড়ে গড়ল একাধিক রেকর্ড, মানরক্ষার ম্যাচে জয় উইন্ডিজ, টি২০ সিরিজ পেল অজিরা

AUS vs WI 3rd T20I: রাসেল, রাদারফোর্ড ঝড়ে গড়ল একাধিক রেকর্ড, মানরক্ষার ম্যাচে জয় উইন্ডিজ, টি২০ সিরিজ পেল অজিরা

তখনও মাঠে চলছে আন্দ্রে রাসেলের ব্যাটিং ঝড় (ছবি-AFP)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচের একটা সময় ৮.৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল পাঁচ উইকেটে ৭৯ রান। কিন্তু এর পর শেরফেন রাদারফোর্ড ও আন্দ্রে রাসেল তাদের দলের হাল ধরেন এবং অস্ট্রেলিয়ার বোলারদের বিরুদ্ধে ধ্বংসযজ্ঞ চালান। দুজনে মিলে ষষ্ঠ উইকেটে ১৩৯ রানের জুটি গড়েন।

Australia vs West Indies 3rd T20I: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। পার্থ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২২০ রান তুলেছিল। ম্যাচের একটা সময় ৮.৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল পাঁচ উইকেটে ৭৯ রান। 

কিন্তু এরপর শেরফেন রাদারফোর্ডআন্দ্রে রাসেল তাদের দলের হাল ধরেন এবং এক সঙ্গে অস্ট্রেলিয়ার বোলারদের বিরুদ্ধে ধ্বংসযজ্ঞ চালান। দুজনে মিলে ষষ্ঠ উইকেটে ১৩৯ রানের জুটি গড়েন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ষষ্ঠ উইকেটে এটাই ছিল সবচেয়ে বড় জুটি। সহযোগী দেশগুলোকে বাদ দিলে এর আগে ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ জুটির রেকর্ড ছিল শুধু অস্ট্রেলিয়ার। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন রাসেল ও রাদারফোর্ড।

এছাড়াও আরও একটি রেকর্ড গড়লেন ওয়েস্ট ইন্ডিজের দুই ব্যাটার। আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এই প্রথমবার ছয় এবং সাত নম্বর দুই ব্যাটার উভয়েই একটি টি-টোয়েন্টি ইনিংসে অর্ধশতক করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে, ২০১০ সালে, ক্যামেরন হোয়াইট এবং মাইক হাসি ষষ্ঠ উইকেটে ১০১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছিলেন। এবারে রাসেল ও রাদারফোর্ডের জুটি স্কোর বোর্ডে ১৩৯ রান যোগ করেন। রাদারফোর্ড চল্লিশ বলে অপরাজিত ৬৭ রান করেন। এই সময়ে তিনি পাঁচটি চার ও পাঁচটি ছক্কা হাঁকিয়েছিলেন। এই সময়ে আন্দ্রে রাসেল ২৯ বলে ৭১ রান করেন। তিনি নিজের ইনিংসে চারটি বাউন্ডারি ও সাতটি ছক্কা হাঁকান।

ম্যাচ নিজেদের ব্যাটিং ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে আউট হন রাসেল। অ্যাডাম জাম্পা চার ওভারে ৬৫ রান দেন এবং মাত্র একটি উইকেট নেন তিনি। অস্ট্রেলিয়ান বোলারদের বিরুদ্ধে রাসেল এবং রাদারফোর্ড একসঙ্গে আক্রমণ চালান। ১৯তম ওভারে জনসনের বলে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান রাসেল। তবে এই ওভারে মোট চারটি ছক্কা মারেন রাসেল। এই দুজন ছাড়াও ওয়েস্ট ইন্ডিজের হয়ে রেস্টন চেজ করেন ৩৭ রান এবং অধিনায়ক রোভম্যান পাওয়েল ২১ রান করেন।

তবে ওয়েস্ট ইন্ডিজে দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধািত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৮৩ রান তোলে অস্ট্রেলিয়া। এর ফলে সিরিজের তৃতীয় ম্যাচটি ৩৭ রানে জেতে ওয়েস্ট ইন্ডিজ। ডেভিড ওয়ার্নার ৪৯ বলে ৮১ রান করেন। ১৯ বলে ৪১ রানের ইনিংস খেলেন। এদিন ম্যাক্সওয়েল ১৪ বলে ১২ রান করেই আউট হয়ে যান। এদিনের জয়ের ফলে টি টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারল ওয়েস্ট ইন্ডিজ।

কারণ শেষ ম্যাচে নামার আগেই সিরিজ হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দুটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। এই সফরে, দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ড্রতে শেষ হয়েছিল। যেখানে অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে আন্তর্জাতিক সিরিজ ৩-০ ব্যবধানে ক্লিন সুইপ করেছিল। এদিকে প্রথম T20 আন্তর্জাতিক ম্যাচ অস্ট্রেলিয়া ১১ রানে জিতেছিল এবং দ্বিতীয় T20 আন্তর্জাতিক ম্যাচে অস্ট্রেলিয়া ৩৪ রানে জিতেছিল। তবে সিরিজের শেষ ম্যাচটি ৩৭ রানে জিতে টি টোয়েন্টি সিরিজের ক্লিন সুইপ রক্ষা করল ওয়েস্ট ইন্ডিজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বিপাকে পড়ে তড়িঘড়ি Ranji Trophy-র সেমিতে খেলছেন শ্রেয়স,তামিলনাড়ু টিমে সুন্দরও সন্দেশখালি নিয়ে বলতে গেলে মাইক কেড়ে নেওয়া হয়েছে, জেল থেকে বেরিয়ে বললেন নিরাপদ কে বলবে বয়স ৫৬! 'হাম আপকে হ্যায় কৌন'-এর নিশাকে ফিরিয়ে আনলেন মাধুরী ভারতে তৈরি কফ সিরাপ খেয়ে ৬৮জনের মৃত্যু, ভারতীয় সহ ২৩জনের জেল উজবেকিস্তানে ISL 2023 (Hyderabad vs Punjab) Live Updates: ‘‌আদিবাসী আর মাহাতোদের মধ্যে ঝগড়া লাগাবেন না’‌, পুরুলিয়া থেকে বার্তা মমতার ফুটপাত থেকে দাদাগিরি, অরুণদার বেগুন সুন্দরীর দাম শুনে ভিরমি খেলেন সৌরভ! আপনারা আমাদের ক্ষমতায় আনুন, আমরা আপনাদের মাসে ৫০০০ টাকা করে দেব, ঘোষণা খাড়গের IND vs ENG: জুরেল শুধু ভারতের নয়, ইংলিশ প্লেয়ারদেরও ক্রাশ, নাম জানালেন স্টোকস কী মর্মান্তিক! চাকরি হারানোর আশঙ্কা, চরম পথ বেছে নিলেন পেটিএমের ফিল্ড ম্যানেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.