বাংলা নিউজ > ক্রিকেট > ভারত সফরের জন্য অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের মহিলা দলের ঘোষণা, জানান হল না ক্যাপ্টেনের নাম

ভারত সফরের জন্য অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের মহিলা দলের ঘোষণা, জানান হল না ক্যাপ্টেনের নাম

১৫ সদস্যের মহিলা দল ঘোষণা করল অস্ট্রেলিয়া (ছবি-এক্স)

অজি বোর্ড দুই সিরিজের জন্য ১৫ সদস্যের মহিলা দল গড়েছেন। টেস্ট দলে ফের একবার ডাক পেয়েছেন লরেন সিয়াটল। তিনি আবার টি-২০ স্কোয়াডে নেই। আবার অন্যদিকে টেস্টে না থাকলেও টি-২০ স্কোয়াডে রয়েছেন গ্রেস হ্যারিস। ঘটনাচক্রে ৪০ বছর বাদে ভারত সফরে এসে টেস্ট খেলবেন অ্যালিস হিলিরা।

শুভব্রত মুখার্জি- চলতি ওডিআই বিশ্বকাপের আবহেই আসন্ন ভারত সফরের দল ঘোষণা করা হল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে। ভারতীয় মহিলা দলের বিরুদ্ধে টেস্ট, ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলতে ভারতে আসছেন অস্ট্রেলিয়ার মহিলা দল। সেই লক্ষ্যেই দুই সিরিজের দল ঘোষণা করেছে অজি বোর্ড। দুই সিরিজের জন্য ১৫ সদস্যের দল গড়া হয়েছে। টেস্ট দলে ফের একবার ডাক পেয়েছেন লরেন সিয়াটল। তিনি আবার টি-২০ স্কোয়াডে নেই। আবার অন্যদিকে টেস্টে না থাকলেও টি-২০ স্কোয়াডে রয়েছেন গ্রেস হ্যারিস। ঘটনাচক্রে ৪০ বছর বাদে ভারত সফরে এসে টেস্ট খেলবেন অ্যালিস হিলিরা।

টেস্ট, ওয়ানডে এবং টি-২০ সিরিজ মিলিয়ে মোট ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। যে দলের একজন সদস্য (গ্রেস হ্যারিস) শুধুমাত্র টি-২০ সিরিজে এবং একজন সদস্য (লরেন সিয়াটল) টেস্ট সিরিজে খেলবেন। সামনের বছরেই জানুয়ারিতে ভারতে আসছে অস্ট্রেলিয়া দল। টেস্ট, ওয়ানডে এবং টি-২০ সিরিজ মিলিয়ে সবকটি ম্যাচ খেলা হবে মুম্বইতে। মুম্বইয়ের দুটি ভেন্যুতে খেলা হবে ম্যাচগুলো। ওয়াংখেড়েতে খেলা হবে টেস্ট এবং ওয়ানডে ম্যাচগুলো। ডিওয়াই পাটিল স্টেডিয়ামে খেলা হবে টি-২০ সিরিজের ম্যাচগুলো।

অজিদের নিয়মিত অধিনায়ক মেগ ল্যানিং সবেমাত্র অবসর নিয়েছেন। তাঁর অবসরের পরে এই প্রথম সিরিজ খেলবে অস্ট্রেলিয়া দল। আর এই সিরিজেই দীর্ঘদিন বাদে দলে সুযোগ পেয়েছেন নিউ সাউথ ওয়েলসের তারকা লরেন সিয়াটল। চার বছর পরে দলে ফিরেছেন তিনি। মহিলা বিগ ব্যাশ লিগে ভালো পারফরম্যান্স করেছেন বাঁহাতি এই বোলার। তারপরেই ফের একবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। সিডনি সিক্সার্সের হয়ে ১০ টি ম্যাচে ১৯ টি উইকেট পেয়েছিলেন। অস্ট্রেলিয়া দল ভারত সফরে এসে স্থানীয় দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে। ডিসেম্বর মাসের শেষে এই প্রস্তুতি ম্যাচ খেলেই ভারতের বিরুদ্ধে সিরিজ খেলবে অজিরা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? জানুন ২২ জুনের রাশিফলে বাংলার নিট পরীক্ষার্থীকে ছেঁড়া OMR, ফুটেজ দেখেই চোখ কপালে! সন্ধ্যায় বসছে কোর্ট অবৈধভাবে তাঁর জমি দখল করেছেন IAS অফিসার, বিস্ফোরক অভিযোগ গায়ক লাকি আলির,কী ঘটেছে বিশ্ব সঙ্গীত দিবসে বিরাট চমক! পর্দায় মুক্তি পেল পার্বতী বাউলের জীবনের গল্প IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.