বাংলা নিউজ > ক্রিকেট > CPL 2023: Wd, 6, N1, 4, 6, 0, 6, Wd, N6, 1- এক ওভারে ৩৪ রান! লজ্জা রয়্যালসের, ওভার করলেন ২ জন-ভিডিয়ো

CPL 2023: Wd, 6, N1, 4, 6, 0, 6, Wd, N6, 1- এক ওভারে ৩৪ রান! লজ্জা রয়্যালসের, ওভার করলেন ২ জন-ভিডিয়ো

নইমের বল মাঠের বাইরে পাঠাচ্ছেন সেন্ট কিটসের দুই ব্যাটার। ছবি-টুইটার

এক ওভারে ৩৪ রান দিল বার্বাডোস রয়্যালস। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে এমনই ঘটনা ঘটেছে। দেখুন সেই ভাইরাল ভিডিয়ো।

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ রান উঠল সেন্ট কিটস বনাম বার্বাডোস রয়্যাল ম্যাচে। এক ওভারে উঠল ৩৪ রান। এর আগে যা কখনও হয়নি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে। সেই ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় বার্বাডোস রয়্যালস। প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৯৭ রান তোলে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

এই ম্যাচে শুরু থেকেই বেশ ভালো খেলতে থাকে সেন্ট কিটস। দুর্দান্ত শুরু করেন আন্দ্রে ফ্লেচার। ৩৮ বলে ৫১ রান করেন তিনি। যদিও একটা সয়ম পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় এভিন লুইসের দল। কিন্তু পরিস্থিতি বদলে দেন লোয়ার মিডল অর্ডারের ব্যাটাররা। অধিনায়ক লুইসও মাত্র ৮ রান করে ফিরে যান। স্বাভাবিক ভাবেই শুরুতে ছন্দ দেখায় তারা। তা কিছুটা হলেও বিঘ্ন ঘটে। তবে এই ম্যাচে অনেক নাটক বাকি ছিল।

ম্যাচ যত শেষের দিতে গড়াতে থাকে ততই যেন বিপক্ষের বোলারদের উপর চাপ বজায় রাখেন ডমিনিক ড্রেকস এবং কর্বিন বসচ। এই দুই ব্যাটারই শেষ পর্যন্ত লড়ে যান অপরাজিত থাকেন। ডমিনিক ১৪ বলে ২০ রানে অপরাজিত ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ১টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। পাশাপাশি কর্বিন ১২ বলে ৩৮ রান করেন ৪টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

সেন্ট কিটসের ইনিংসের একেবারে শেষ ওভারে বার্বাডোসের হয়ে বল করতে আসেন নইম ইয়ং। প্রথম বল ওয়াইড করেন। নইমের দ্বিতীয় বলে ওভার বাউন্ডারি মারেন ডমিনিক। ঠিক পরের বলে ফের নো-বল করেন তিনি। অতিরিক্ত রান দিয়ে দিশেহারা হয়ে যান নইম। এবার তাঁর বলকে বাউন্ডারির বাইরে পাঠান কর্বিন। চার মারেন তিনি। চার মারার ঠিক পরের বলেই ফের ছক্কা মারেন কর্বিন। যদিও ওভারের চতুর্থ বলে তিনি কোনও রান দেননি। কিন্তু পঞ্চম বলে ফের ছক্কা হজম করেন তিনি। এবারও ছক্কা মারেন কর্বিন, ঠিক পরের বলেই ফের হোয়াইড। চাপ বাড়তে থাকে। ওভার শেষ না হতেই এত রান স্বাভাবিক ভাবেই নাস্তানাবুদ হয়ে যান তিনি।

এখানেও থামেননি নইম। পরের বলে নো-বলে ছক্কা হজম করেন নইম। এবারও ছক্কা মারেন কর্বিন। যদিও নইম আর ওভার শেষ করতে পারেননি। তাঁকে সরিয়ে বল করতে নিয়ে আসা হয় জেসন হোল্ডারকে। ম্যাচের শেষ ওভারের শেষ বলটি করেন হোল্ডার। তিনি অবশ্য মাত্র এক রান দিয়েছেন। তবে সেদিক থেকে দেখতে গেলে শেষ ওভারে ৩৪ রান হয়। যা ক্যারিবিয়ন প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বোচ্চ।

জবাবে ব্যাট করতে নেমে কর্নওয়ালের ১৫ বলে ৩৮ রান এবং কাইল মেয়ার্সের ১৭ বলে ৩১ রানে ভর করে শুরুটা ভালো করে বার্বাডোস। শুধু তাই নয়, রোভম্যান পাওয়েল ৬৭ রান করেন মাত্র ২৯ বলে। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ৫টি ওভার বাউন্ডারির সৌজন্যে। মাত্র ৪ উইকেট হারিয়ে ১৮.৩ ওভারে ২০০ রান তুলে ম্যাচ জিতে নেয় বার্বাডোস।

ক্রিকেট খবর

Latest News

কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন রাশিয়ার সঙ্গে মিশছে বলে ভারত আন্তর্জাতিক দুনিয়ায় চাপে থাকে…আর কী বললেন লাভরভ? পেট ভরে সিঙাড়া, মিষ্টি খান দীপিকা! কোন ডায়েট প্ল্যানটি ফলো করেন হবু মা Video: নিউটাউনের আকাঙ্খা মোড়ে অভিজাত আবাসনে অগ্নিকাণ্ড! পৌঁছল দমকলের ৩ ইঞ্জিন নন্দীগ্রাম আন্দোলনে নিখোঁজ তিন পরিবারকে মৃত্যুর শংসাপত্র দিতে নির্দেশ হাইকোর্টের খাদ্য়ে বিষক্রিয়া! মুম্বইয়ের হাসপাতালে ভর্তি জাহ্নবী কাপুর, কেমন আছেন নায়িকা? রাত পোহালেই এশিয়া কাপের ভারত-পাক ম্যাচ, T20I-এর মুখোমুখি লড়াইয়ে এগিয়ে কারা? মাথা তুলছে জঙ্গিরা, কাশ্মীরে এনকাউন্টার, মিটিংয়ে বসেই কড়া নির্দেশ মোদীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.