বাংলা নিউজ > ক্রিকেট > গড়াপেটার অভিযোগে গ্রেফতার KKR-এ খেলা লঙ্কান ক্রিকেটার, হতে পারে ১০ বছরের জেল

গড়াপেটার অভিযোগে গ্রেফতার KKR-এ খেলা লঙ্কান ক্রিকেটার, হতে পারে ১০ বছরের জেল

১০ বছরের জেল হতে পারে সচিত্র সেনানায়েকে।

বুধবার আদালতে সচিত্র সেনানায়েকে আত্মসমর্পণ করেছেন। তখনই তাঁকে গ্রেফতার করেছে শ্রীলঙ্কার স্পোর্টস কোরাপশন ইনভেস্টিগেশন ইউনিট। তাঁর বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ার ফলে এখন তাঁর কমপক্ষে ১০ বছরের জেল হওয়ারও সম্ভাবনা রয়েছে।

শুভব্রত মুখার্জি: গড়াপেটার কালো ছায়ামুক্ত এখনও হয়ে উঠতে পারেনি বিশ্ব ক্রীড়া জগৎ। ক্রিকেটও তাঁর ব্যতিক্রম নয়। হ্যান্সি ক্রোনিয়ের সময় থেকে এই চরম ব্যাধি জনসমক্ষে আসার পরেই ধীরে ধীরে পরিষ্কার হয়েছে কতটা গভীরে রয়েছে এই ব্যাধি। সাম্প্রতিক সময়ে এই গড়াপেটার অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন লঙ্কান ক্রিকেটার সচিত্র সেনানায়েকে । বুধবার সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে গ্রেফতার হতে হয়েছে লঙ্কার প্রাক্তন ক্রিকেটার সচিত্র সেনানায়েকে।

আরও পড়ুন: ODI Rankings-এ বড় লাফ ইশানের, ক্যারিয়ার সেরা তিনে শুভমন, কোহলি-রোহিতদের কী হাল?

বুধবার আদালতে তিনি আত্মসমর্পণ করেছেন। তখনই তাঁকে গ্রেফতার করেছে শ্রীলঙ্কার স্পোর্টস কোরাপশন ইনভেস্টিগেশন ইউনিট। তাঁর বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হওয়ার ফলে এখন তাঁর কমপক্ষে ১০ বছরের জেল হওয়ারও সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত তিন সপ্তাহ আগেই আদালতের নির্দেশে সেনানায়েকের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ২০২০ সালে লঙ্কা প্রিমিয়র লিগের একটি ম্যাচ গড়াপেটা করেছিলেন বলে অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। পাশাপাশি তিনি আরও দু'জন ক্রিকেটারকে গড়াপেটার প্রস্তাব দিয়েছিলেন। যে অভিযোগ সত্য প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন: সমালোচনার মুখে পড়ে ফের ODI World Cup-এর চার লক্ষ টিকিট ছাড়ছে BCCI, কী ভাবে কোথায় পাবেন টিকিট? জেনে নিন বিস্তারিত

প্রসঙ্গত শেষ বার গত বছরের অক্টোবরে শ্রীলঙ্কার মেজর লিগ টুর্নামেন্টে সেনানায়েকে খেলেছিলেন শ্রীলঙ্কা নেভি স্পোর্টস ক্লাবের হয়ে। জাতীয় দলের হয়েও বেশ কিছু ম্যাচ খেলেছেন তিনি। সেনানায়েকে শ্রীলঙ্কার হয়ে একটি টেস্ট, ৪৯টি ওয়ানডে এবং ২৪টি টি-২০ খেলেছেন। তিন ফর্ম্যাট মিলিয়ে মোট ৭৮টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন। ২০১২ সালে পাকিস্তানের বিপক্ষে টি-২০ ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সেনানায়েকের। ২০১৬ সালে তিনি শেষ বার শ্রীলঙ্কার সিনিয়র দলের হয়ে খেলেছেন।

২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অর্থাৎ আইপিএলের নিলামে ৬ লক্ষ মার্কিন ডলার খরচ করে তাঁকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ২০১৩ সালে আইপিএলে ৮ ম্যাচে ৯ উইকেট নিয়েছিলেন তিনি। তবে এর পর আর খেলার সুযোগ পাননি তিনি। সেনানায়েকের বিরুদ্ধে তদন্তের জন্য অ্যাটর্নি জেনারেলের বিভাগীয় দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রকের স্পেশ্যাল ইনভেস্টিগেশন ইউনিটের পক্ষ থেকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি? ‘‌দিল্লির নির্দেশ সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে হবে’‌, বিজেপিকে তুলোধনা কুণালের একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট মার্চ মাসে পালিত হবে হোলি, জেনে নিন কেন গুরুত্বপূর্ণ এই উৎসব ৮২ বছরে একটাই অপূর্ণ ইচ্ছে মাধবী মুখোপাধ্যায়ের! শেষ ছবিটি কার সঙ্গে করতে চান? কাজের জন্যই রাজনীতি থেকে সরছেন মিমি? সাংসদ পদ থেকে ইস্তফা নিয়ে বললেন কী? IND vs ENG 4th Test LIVE: রাঁচিতে ভারতের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে জো রুট বিশ্বমানের থ্রিলার বানাতে আকাশছোঁয়া বাজেট ডন ৩ এর! কত খরচ হচ্ছে রণবীরের ছবিতে বাতিল মুসলিমদের বিয়ে ও ডিভোর্সের আইন! করতে হবে বাকিদের মতোই, অনুমোদন অসমের ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে ৬ রান বাকি, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.