বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs NZ: বাংলাদেশের নেতৃত্বে লিটন দাস! বিশ্বকাপের আগে বিশ্রামে শাকিব, দলে ফিরছেন তামিম-সৌম্যরা

BAN vs NZ: বাংলাদেশের নেতৃত্বে লিটন দাস! বিশ্বকাপের আগে বিশ্রামে শাকিব, দলে ফিরছেন তামিম-সৌম্যরা

দলে ফিরছেন তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদ উল্লাহ রিয়াদরা (ছবি-গেটি ইমেজ)

এশিয়া কাপে খারাপ ফল করেছে শাকিব আল হাসানরা। তবে ভারতের বিরুদ্ধে সুপার ফোরের শেষ ম্যাচে জয় যেন বিশ্বকাপের আগে বাংলাদেশ দলকে আলাদা করে অক্সিজেন দিয়েছে। এবার তারা এশিয়া কাপের ব্যর্থতা ভুলে নতুন করে ঘুরে দাঁড়াতে প্রস্তুত।

এশিয়া কাপে খারাপ ফল করেছে শাকিব আল হাসানরা। তবে ভারতের বিরুদ্ধে সুপার ফোরের শেষ ম্যাচে জয় যেন বিশ্বকাপের আগে বাংলাদেশ দলকে আলাদা করে অক্সিজেন দিয়েছে। এবার তারা এশিয়া কাপের ব্যর্থতা ভুলে নতুন করে ঘুরে দাঁড়াতে প্রস্তুত। তবে বিশ্বকাপের আগে দলের বেশকিছু ক্রিকেটারকে বিশ্রাম দিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের আগেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজে খেলা হবে মোট তিনটি একদিনের ম্যাচ। প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ। 

এই সিরিজে দলের একাধিক প্রধান খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। এই দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস। এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরলেন মাহমুদ উল্লাহ রিয়াদ। এ ছাড়া সৌম্য সরকার, নুরুল হাসান সোহানও ফিরেছেন জাতীয় দলে। শনিবার সন্ধ্যায় এই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল: 

লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তৌহিদ হৃদয়, মাহমুদ উল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান শাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

আর কিছুদিন পরেই শুরু হবে বিশ্বকাপ। সে কারণেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে দলের নিয়মিত অধিনায়ক শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলামকে। মিরপুর শেরে বাংলায় অনুষ্ঠিত বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। পরের দুই ম্যাচ যথাক্রমে ২৩ ও ২৬ সেপ্টেম্বর খেলা হবে। তিনটি ম্যাচই দিবারাত্রির। ম্যাচ গুলো শুরু হবে বেলা ১.৩০ মিনিটে।

দল গঠন নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপকে মাথায় রেখেই ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। যেহেতু বিশ্বকাপ অনেক দিন ধরে চলবে এবং এর জন্য ক্রিকেটারদের শারীরিক-মানসিক ফিটনেস অত্যন্ত জরুরি। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ নিউজিল্যান্ডের বিরদ্ধে এই সিরিজটি টিম ম্যানেজমেন্টকে বড় টুর্নামেন্টের আগে কিছু ক্রিকেটারকে দেখে নেওয়ার সুযোগ দেবে। অভিজ্ঞ এবং তারুণ্যের মিশেলে এই সিরিজের স্কোয়াড তৈরি করা হয়েছে। জাকির, খালেদ ও রিশাদ প্রথমবারের মতো ওয়ানডেতে বিবেচিত হচ্ছে। এদের মাঝে জাকির চোট পেয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গিয়েছিল। খালেদ তার লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ভালো করছে এবং রিশাদের তো ভিন্ন রকম একটা বোলিং অ্যাটাক রয়েছে। এখন দেখার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে বাংলাদেশ কী করে?

ক্রিকেট খবর

Latest News

চিন আউট? বেজিং থেকে ফিরে কৌশলী হাসিনা বললেন ‘চাইব তিস্তা প্রজেক্ট করুক ভারত’ ট্রাম্পকে গুলি করা থমাস ছিল শান্ত স্বভাবের,স্কুলে সবাই তাকে চমকাত-ধমকাত: রিপোর্ট কানাডায় ইতিহাস গড়লেন দিলজিৎ দোসাঞ্জ, দেখা করে কী বললেন প্রধানমন্ত্রী ট্রুডো? পুর বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়ম! বিজ্ঞপ্তি নিয়ে প্রশ্ন বিরোধীদের প্রকাশ্যে 'কেলেঙ্কারি', ভিডিয়ো ভাইরাল হতেই 'পলাতক' IAS পূজা খেদকরের মা ‘আম্বানির বিয়েতে বোমা…’! হইচই পড়ে গেল মুম্বই পুলিশের মধ্যে সন্দেশখালিকাণ্ডে ফের শাহজাহানের ভাই সিরাজউদ্দিনকে তলব করল ED, এড়ালেই ব্যবস্থা ৭ দিনে ৪ বার দাম বাড়লেও ৮ জুলাইয়ের থেকে আজ সস্তা সোনা! জানুন প্লাস-মাইনাস হিসেব ঠিকুজি-কুষ্ঠি নাকি…! মা-বাবার দেওয়া রাজীব ভাটিয়া নাম কেন বদলেছিলেন অক্ষয়? প্রশ্নে আইন - শৃঙ্খলা, রাজ্যে এবার পুলিশকে লক্ষ্য করে চলল ২ রাউন্ড গুলি

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.