বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI

IPL 2024-রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI

মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা। ছবি- এইচটি

রোহিতের বক্তব্যের পরই ইম্প্যাক্ট প্লেয়ার ইস্যুতে বৈঠকে বসতে চলেছে আইপিএলের উদ্যোক্তরা। আইপিএল শেষের পরই রিভিউ মিটিংয়ে আলোচনা করা হবে। রোহিতের পাশাপাশি গিলক্রিস্ট, পন্টিংরাও বলেছিলেন, এই নিয়ম দর্শকদের বিনোদনের জন্য।

রোহিত শর্মার একটা সাক্ষাৎকার। আর তাতেই কার্যত নড়েচড়ে বসেছেন বিসিসিআই কর্তারা। সম্প্রতি অস্ট্রেলিয়ান তারকা অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গেই এক অনুষ্ঠানে কথা বলতে গিয়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়মটা ঠিক নয়। এর জন্য ক্রিকেটের কোনও উন্নতি হবে না, বরং ক্ষতিই হচ্ছে। শিবম দুবে, ওয়াসিংটন সুন্দরের মতো অলরাউন্ডাররা বল করতে পারছেন না এই নিয়মের জন্য, মনে করছিলেন রোহিত। সামনে টি২০ বিশ্বকাপ, এখন কোথায় সব ক্রিকেটারকে দেখে নেওয়ার পালা, সেখানেই ক্রিকেটারদের ইম্প্যাক্ট প্লেয়ার নিয়মের সুবাদে আড়াল করে দিচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো। বিষয়টি একদমই মনে ধরেনি টিম ইন্ডিয়ার অধিনায়কের। সরব হয়েছিলেন তা নিয়ে। কথাটা যে খুব ভুল তিনি বলেননি, সেটা বোর্ড কর্তারাও জানতেন। কারণ এই ইম্প্যাক্ট প্লেয়ার নিয়ম যে আদতে দর্শকদের বিনোদনের জন্য করা হয়েছে সেকথা ভালোই জানেন বোর্ড কর্তারাও। 

অ্যাডাম গিলক্রিস্ট থেকে রিকি পন্টিং, তাঁরাও ইম্প্যাক্ট প্লেয়ারের বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন। বলেছিলেন নিয়মটি দর্শকদের বিনোদনের জন্য। এবার তা নিয়েই চাপে পড়ে গেছে বোর্ড কর্তারা। এমনিতে ১০ বছর হতে চলল দেশে আইসিসি ট্রফি নেই। তার মধ্যে অধিনায়কের বিস্ফোরক মন্তব্যে ব্যাক ফুটে পড়ে গেছে বোর্ড। এরই মধ্যে আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল বলছেন, বিষয়টি নিয়ে পুনর্বিবেচনা করবেন তাঁরা।

আরও পড়ুন-IPL 2024-‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর?

এবারের আইপিএল শেষের পরই ইম্প্যাক্ট প্লেয়ার রুল নিয়ে রিভিউ মিটিংয়ে বসতে চলেছে আইপিএলের কমিটি। ২০২২-২৩ সালে সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতায় প্রথম এই ইম্প্যাক্ট প্লেয়ারের সুবিধা প্রয়োগ করা হয়েছিল। এরপর আইপিএলে গত দুবছর ধরে এই সুবিধা পাচ্ছে দলগুলো। কিন্তু সুবিধা নিতে গিয়ে শিবম দুবের মতো অলরাউন্ডারকে দিয়ে গত দুই মরশুমে একটি বলও করানো হয়নি। যা নিয়ে এতদিন কেউ মুখ না খোলায় কথা হয়নি। তবে রোহিতের বক্তব্যের পরই একে একে সরব হয়েছেন প্রাক্তন ক্রিকেটাররা।

আরও পড়ুন-IPL 2024-ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

এক সাক্ষাৎকারে আইপিএল চেয়ারম্যান অরুন ধুমল বলেন, ‘ সব নিয়মেরই একটা ভালো দিক, খারাপ দিক থাকে। এখন যখন এরকম বক্তব্য উঠে আসছে, তখন নিশ্চিতভাবে তা নিয়ে আলোচনা করতে হবে। সবার সঙ্গে কথা বলে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা আইপিএল শেষ হওয়ার পরই এই নিয়ে রিভিং বৈঠকে সকলের সঙ্গে কথা বলব’। 

আরও পড়ুন-IPL 2024-রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,সেটা ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

রোহিতের কথায় শিবম দুবে এবং ওয়াশিংটন সুন্দরের কথা উঠে এসেছিল। শিবম তো গত দুই মরশুমে একবারও বল হাতে নেননি। সেখানে ওয়াশিংটন সুন্দর গত আইপিএলে বোলিং করেছেন মাত্র ১৭.৪ ওভার, আর এবারে বোলিং করেছেন মাত্র ৫ ওভার। ফলে এই নিয়মের জেরে যে সত্যি অলরাউন্ডারদের ক্ষতি হচ্ছে, তা আর বলার বাকি রাখে না। 

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 2 ওভার শেষে West Indies-র স্কোর 26/0 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.