বাংলা নিউজ > ক্রিকেট > এবার অন্তত কাউন্টিতে আরও বেশি সুযোগ পাবেন হার্টলি-বশির! আশা প্রকাশ ম্যাকালামের

এবার অন্তত কাউন্টিতে আরও বেশি সুযোগ পাবেন হার্টলি-বশির! আশা প্রকাশ ম্যাকালামের

বশিরকে ঘিরে উচ্ছ্বসিত স্টোকসরা। ছবি- এপি।

ম্যাকালাম পাশাপাশি এটাও মেনে নিয়েছেন যে, নাথান লিয়ন, জ্যাক লিচের মতো বিশ্বমানের স্পিনারদের উপস্থিতিতে কাউন্টিতে বেশি সুযোগ পাওয়াও বেশ দুষ্কর বশিরদের।

শুভব্রত মুখার্জি:- ভারতের তথাকথিত স্পিন সহায়ক পিচে রীতিমতো অনভিজ্ঞ স্পিন অ্যাটাক নিয়েই খেলতে এসেছে ইংল্যান্ড দল। তাদের দলের অভিজ্ঞ স্পিনার জ্যাক লিচ সিরিজের শুরুতে স্কোয়াডে ছিলেন।তবে হায়দরাবাদ টেস্টের পরেই ছিটকে যান। ওই টেস্টে তাঁর হাঁটুতে দুই দুইবার চোট পান। সেই চোট নিয়েই প্রথম টেস্টে খেলেন তিনি।

এরপর লিচ ছিটকে গেলে স্পিন বিভাগের দায়িত্ব এসে পড়ে আন্তর্জাতিক ক্রিকেটে অনভিজ্ঞ টম হার্টলি, রেহান আহমেদ এবং শোয়েব বশিরের উপরে। তবে টিম ম্যানেজমেন্টকে হতাশ করেননি এই তিন তরুণ স্পিনার। তিনজনেই তাঁদের পারফরম্যান্সের মধ্যে দিয়ে নজর কেড়েছেন বিশেষজ্ঞদের। আর এমন আবহেই টম হার্টলি,শোয়েব বশিরদের আরও বেশি করে কাউন্টি ক্রিকেটে সুযোগ পাওয়ার পক্ষে সওয়াল করেছেন জাতীয় টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

হেড কোচ ব্রেন্ডন ম্যাকালামের মতে যেভাবে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে এই তরুণ স্পিনাররা পারফরম্যান্স করেছেন, তাতে আরও বেশি করে তাঁদের কাউন্টি ম্যাচে খেলার সুযোগ পাওয়া উচিত। তাই তিনি কাউন্টি দলগুলোর কাছে আবেদনও জানিয়েছেন যাতে করে টম হার্টলি, শোয়েব বশিরদের আরোও বেশি করে কাউন্টি ম্যাচ খেলার সুযোগ করে দেওয়া হয়।

আরও পড়ুন:- অজি সিরিজের আগে ‘মিষ্টি মেয়েকে’ পৃথিবীতে স্বাগত জানালেন কেন উইলিয়ামসন, মাঠে নামবেন নাকি কোহলির মতো দূরে থাকবেন?

পাশাপাশি তিনি এটাও মেনে নিয়েছেন নাথান লিয়ন, জ্যাক লিচের মতন বিশ্বমানের স্পিনারদের উপস্থিতিতে বেশি সুযোগ পাওয়াটাও বেশ দুষ্কর। তিনি এটাও মেনে নিয়েছেন যে কাউন্টিগুলোর আলাদা আলাদা এজেন্ডা থাকে। আর সেই এজেন্ডা অনুযায়ী ফিট না হলে সুযোগ নাও পেতে পারেন টম হার্টলি, শোয়েব বশিররা।

আরও পড়ুন:- IND vs ENG 5th Test: চিকিৎসার জন্য বিদেশে লোকেশ! শেষ টেস্টে কি ফিরছেন বুমরাহ? মিলল ইঙ্গিত

বিষয়টি নিয়ে বলতে গিয়ে ব্রেন্ডন ম্যাককালাম জানিয়েছেন, 'আমরা কিছুটা হলেও হতাশ হব যদি দেখি ওঁরা (টম হার্টলি এবং শোয়েব বশির) কাউন্টি ক্রিকেটে খুব বেশি খেলার সুযোগ পাচ্ছে না। যদিও বিষয়টি বাস্তবে এমনটাই হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এমনটা ঘটতে পারে বলে আমি মনে করছি। আমি কোন কাউন্টির উপর কর্তৃত্ব ফলাতে চাই না। কারণ আমি জানি প্রতিটি কাউন্টির আলাদা আলাদা এজেন্ডা রয়েছে। এই সিরিজে (ভারতের মতন কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে তাদের‌ মাটিতেই) যেরকম পারফরম্যান্স আমরা ওদের (দুই স্পিনারদের) থেকে বের করে আনতে পেরেছি, তা অবিশ্বাস্য। আমি মনে করি আমি কিছুটা হলেও (হতাশায়) পাগল হয়ে যাব যদি কাউন্টি পর্যায়ে ওরা খুব বেশি সুযোগ না পায়।'

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শনিবার অনেকটা বাড়ল ময়দানের আয়, ১০ দিনে মোট কত আয় হল বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর? রাওয়ালপিন্ডিতে কিউয়িদের উড়িয়ে ইমরান খানের ক্যাপ্টেন্সি রেকর্ডের আরও কাছে বাবর আদিবাসীদের সঙ্গে মিশতে তাঁদেরই পোশাক পরে গেলেন দেব! কটাক্ষ করে হিরণ বললেন কী? ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.