বাংলা নিউজ > ক্রিকেট > নেট রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে দিয়ে পরের রাউন্ডে উঠল মালয়েশিয়া

নেট রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে দিয়ে পরের রাউন্ডে উঠল মালয়েশিয়া

মালয়েশিয়াকে হারিয়েও ছিটকে গেল ভানুয়াটু। ছবি- মালয়েশিয়া ক্রিকেট।

Malaysia vs Vanuatu ICC Cricket World Cup Challenge League: চার মেরে ম্যাচ জিতলেই মালয়েশিয়াকে টপকে পরের রাউন্ডে জায়গা করে নিত ভানুয়াটু।

ফুটবলের মাঠে জয়ের দোরগোড়ায় থাকা দলকে শেষ মুহূর্তে অকারণ সময় নষ্ট করতে দেখা যায় হামেশাই। ফুটবলাররা প্রায়শই প্লে-অ্যাক্টিং করে প্রতিপক্ষের কাছ থেকে সময় চুরির চেষ্টা করে থাকেন। কখনও কখনও রেফারির রক্তচক্ষুর মুখে পড়তে হয় বটে, তবে তার জন্য নৈতিকতা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় না সংশ্লিষ্ট ফুটবলার বা দলকে।

ক্রিকেটে স্পিরিট নিয়ে চর্চা হয় বিস্তর। তাই উচিত-অনুচিত নিয়ে হামেশাই দ্বন্দ্ব চলে ক্রিকেটবিশ্বে। সোমবার আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ চ্যালেঞ্জ লিগ প্লে-অফে এমন একটি ঘটনা ঘটে, যা নতুন করে ক্রিকেটের স্পরিটের আলোচনাকে উসকে দিতে পারে।

ভানুয়াটুকে আটকে ২০২৭ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের লড়াইয়ে টিকে থাকতে মালয়েশিয়া এমন এক কাজ করে, যা তাদের সম্ভাবনা জিইয়ে রাখে শেষমেশ। তবে ম্যাচ জিতেও প্রতিপক্ষ দলকে ছিটকে যেতে হয় দৌড় থেকে।

টুর্নামেন্টের সুপার সিক্স রাউন্ডে জায়গা করে নিতে হলে চার দলের গ্রুপের ৩ নম্বরে থাকতে হতো মালয়েশিয়া ও ভানুয়াটুকে। মালয়েশিয়াকে হারিয়ে দিয়ে পয়েন্টের নিরিখে তাদের সঙ্গে একাসনে বসে পড়ে ভানুয়াটু। তবে নেট রান-রেটে এগিয়ে থেকে পরের রাউন্ডে ওঠে মালয়েশিয়া।

আরও পড়ুন:- PSL 2024: ব্যর্থ হল দাসেনের সেঞ্চুরি, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবর আজমরা

নেট রান-রেটে এগিয়ে থাকতেই বিশেষ কৌশল অবলম্বন করে মালয়েশিয়া। ম্যাচে স্কোর লেভেল হয়ে যাওয়ার পরে জিততে ১ রান দরকার ছিল ভানুয়াটুর। তবে তারা যদি চার মেরে ম্যাচ জিতত, তাহলে নেট রান-রেটে মালয়েশিয়াকে টপকে পরের রাউন্ডে উঠত। সেক্ষেত্রে ছিটকে যেতে হতো মালয়েশিয়াকে।

তবে মালয়েশিয়ার বোলার বিজয় উন্নি ইচ্ছা করে ওয়াইড বল করেন। ফলে চার মেরে ম্যাচ জেতার সুযোগ হাতছাড়া হয় ভানুয়াটুর। তারা ম্যাচ জেতে বটে, তবে হেরেও পরের রাউন্ডে জায়গা করে নেয় মালয়েশিয়া। উভয় দল ৩ ম্যাচে ২ পয়েন্ট করে সংগ্রহ করে। নেট রান রেটে মালয়েশিয়া (-০.৭২৪) সামান্য এগিয়ে থাকে ভানুয়াটুর (-০.৭৯১) থেকে।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ব্যাটে-বলে চমকে দিয়ে পূজারাদের রঞ্জি থেকে ছিটকে দিলেন সাই কিশোর, সেমিফাইনালে তামিলনাড়ু

ম্যাচে শুরুতে ব্যাট করে মালয়েশিয়া ৩৮ ওভারে ১২৪ রানে অল-আউট হয়ে যায়। ৪৪ রান করেন আহমেদ আকিল। ক্যাপ্টেন বীরনদীপ সিং ১০ রান করেন। মহম্মদ আমির করেন ১৯ রান। ৩১ রানে ৪ উইকেট নেন ভানুয়াটুর জোশুয়া রাসু।

জবাবে ব্যাট করতে নেমে ভানুয়াটু ২৯ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১২৫ রান তুলে ম্যাচ জিতে যায়। অ্যান্ড্রু মানসেল ২৯ ও প্যাট্রিক ২৫ রান করেন। খাইজার হায়াত ২৬ রানে ৫ উইকেট দখল করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.