বাংলা নিউজ > ক্রিকেট > চিন্তায় চিন্তায় সারা রাত ঘুমাতেই পারেননি ধ্রুব জুরেল! কী হয়েছিল রাঁচি টেস্টের দ্বিতীয় দিনের পরে?

চিন্তায় চিন্তায় সারা রাত ঘুমাতেই পারেননি ধ্রুব জুরেল! কী হয়েছিল রাঁচি টেস্টের দ্বিতীয় দিনের পরে?

ধ্রুব জুরেল (ছবি-ANI) (ANI)

চতুর্থ টেস্টের পরে ভারতের তারকা ধ্রুব জুরেল প্রকাশ করেছিলেন যে শনিবার রাতে রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর দল লড়াই করার সময় তিনি সারারাত ঘুমাতেই পারেননি।

বর্তমানে সকলের প্রশংসা অর্জন করছেন ভারতীয় দলের উইকেটরক্ষক সেনসেশন ধ্রুব জুরেল। এবার তিনি অজানা এক কাহিনি জানিয়েছেন। রাঁচি টেস্টে ভারতীয় দল যেদিন সমস্যায় পড়েছিল এবং ইংল্যান্ড দলের দেওয়া টার্গেটের থেকে অনেকটাই পিছিয়ে ছিল, সেই রাতে ধ্রুব জুরেল ঠিক মতো ঘুমাতেই পারেনি। রাঁচি টেস্টে ইংল্যান্ড দল প্রথম ইনিংসে স্কোর বোর্ডে ৩৫৩ রান তুলেছিল, যার জবাবে দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ছিল ২১৯/৭ রান। সে দিন ৩০ রানে অপরাজিত ছিলেন জুরেল এবং কুলদীপ যাদব ১৭ রানে ব্যাটিং করছিলেন। তখনও ভারত ১৩৪ রানে পিছিয়ে ছিল এবং টিম ইন্ডিয়ার হাতে ছিল মাত্র তিন উইকেট।

এমন অবস্থায় জুরেল ও কুলদীপের মধ্যে ৭৩ রানের পার্টনারশিপ গড়ে উঠেছিল। এবং এই জুটি ইংল্যান্ডকে চাপে ফেলে দিয়েছিল। নিজের কেরিয়ারের দ্বিতীয় টেস্টেই সেরা ৯০ রান করেছিলেন ধ্রুব জুরেল। একটা সময়ে যখন ভারতের ১৭৭ রানে ৭ উইকেট পড়ে গিয়েছিল তখন সেখান থেকে জুরেল-কুলদীপ জুটি ২৫৩ রান তোলে, এরপরে আকাশদীপকে সঙ্গে নিয়ে স্টোরকে ২৯৩ এ নিয়ে যান জুরেল। শেষ পর্যন্ত ভারতীয় স্কোরকে ৩০৭ রানে নিয়ে যেতে সফল হন জুরেল।

এই ইনিংস সম্পর্কে কথা বলতে গিয়ে ধ্রুব জুরেল জিও সিনেমার 'ম্যাচ সেন্টার লাইভ'-এ একটি অজানা কাহিনি শুনিয়েছেন। ২২ বছর বয়সী এই তরুণ ক্রিকেটার জানান, শনিবার রাতে তিনি ঘুমাতেই পারেননি এবং ভারতকে ৩৫৩ রানের কাছাকাছি নিয়ে যাওয়ার চিন্তায় ডুবে ছিলেন।

ধ্রুব জুরেল বলেন, ‘সে দিন রাতে আমি ঘুমাতেই পারিনি। আমি শুধু ভাবছিলাম কীভাবে আমি আরও কিছুক্ষণ পিচে থাকতে পারি এবং দলের জন্য আরও রান যোগ করতে পারি। দলকে কীভাবে সহায়তা করতে পারি সে কথাই ভাবছিলাম। আমি যত বেশি রান করব, রান তাড়া করার সময় দলের প্রয়োজন তত কম হবে।’ তিনি আরও বলেন, ‘ব্যাট করতে নেমেও সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল টেল-এন্ডারদের উপর বিশ্বাস রাখা। আপনাকে তাদের ব্যাটিং সম্পর্কে আত্মবিশ্বাসী করে তুলতে হবে, ক্রিজে থাকতে হবে এবং তাদের বিশ্বাস করাতে হবে যে এটি সম্ভব।’

আরও পড়ুন: IND vs ENG: আমার ভাই, স্বপ্ন সত্যি করার সময় এসে গিয়েছে- ধ্রব জুরেলের জন্য রিঙ্কু সিংয়ের বিশেষ বার্তা

প্রথম ইনিংসের পুনরাবৃত্তি করে দ্বিতীয় ইনিংসেও ভালো ব্যাটিং করেন তিনি। জুরেল যখন জয়সূচক রানটি হিট করেন তখন সকলেই নিজিদের ক্যামেরাতে সেই মুহূর্তটি ধরে রাখেন। তখন রোহিত অ্যান্ড কোম্পানি দল সহ গোটা ভারত আনন্দিত হয়েছিল। তাদের মধ্যে ছিল আরও দু'জন মানুষ, যাদের সুখের সীমা ছিল না। তারা হলেন ধ্রুবের মা, যিনি তার ছেলের স্বপ্ন বাস্তবায়নের জন্য নিজের গয়না বিক্রি করেছিলেন এবং তার বাবা, যিনি যুদ্ধ করেছিলেন, হজম করেছিলেন এবং পাড়ার কটাক্ষ সহ্য করেছিলেন।

জুরেলের বাবা-মা কেমন প্রতিক্রিয়া দিয়েছেন

জুরেল নিজের মাকে নিয়ে বলেন, ‘যখন আমাকে স্কোয়াডে নাম দেওয়া হয়েছিল, আমি আমার বাবা-মাকে ফোন করেছিলাম এবং তাদের খুশি আমাকে সোশ্যাল মিডিয়ায় এটি প্রকাশ করতে বাধ্য করেছিল। আমার মা খেলা সম্পর্কে বেশি কিছু জানেন না, তবে তিনি জানতেন যে এটি ভারতের জন্য। আমার মা খুব বেশি ক্রিকেট দেখেন না, আমার আউট হওয়াটা দেখতে ভয় পান এবং তিনি খুব আবেগপ্রবণ। তিনি শুধু জানেন আমি কত রান করেছি আর কতগুলো ক্যাচ নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘মুহূর্তটি আমার জন্য খুব মূল্যবান ছিল, সেই মুহূর্তে সবকিছু ধীর গতিতে ছিল এবং আমি কেবল তাকিয়ে ছিলাম। আমার বাবা-মা খুব খুশি এবং আবেগপ্রবণ ছিলেন। টেস্ট ক্রিকেট খেলা শৈশবের স্বপ্ন ছিল এবং এটি সত্যি হতে চলেছে। আমার বাবা-মা খুব আধ্যাত্মিক। আমি যখন আমার বাবাকে ম্যাচের জন্য ফোন করেছিলাম, তখন তিনি অবাক হয়েছিলেন। তিনি বলেন, যে রান তুমি করবে, সেটিকে তুমি ঈশ্বরকে উৎসর্গ করবে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.