বাংলা নিউজ > ক্রিকেট > ENG vs NZ: ইংল্যান্ডের হোয়াইটওয়াশ করার স্বপ্ন গুঁড়িয়ে তৃতীয় T20-তে দুরন্ত প্রত্যাবর্তন কিউয়িদের, পেল বড় জয়

ENG vs NZ: ইংল্যান্ডের হোয়াইটওয়াশ করার স্বপ্ন গুঁড়িয়ে তৃতীয় T20-তে দুরন্ত প্রত্যাবর্তন কিউয়িদের, পেল বড় জয়

বড় জয় নিউজিল্যান্ডের।

প্রথম দু'টি টি-টোয়েন্টি হেরে কোণঠাঁসা হয়ে পড়েছিল কিউয়িরা। তবে তৃতীয় টি-টোয়েন্টিতে ইশ সোধি, কাইল জেমিসনদের দাপটে ইংল্যান্ডকে পাল্টা নাস্তানাবুদ করে ছেড়েছে ইংল্যান্ড। চতুর্থ টি-টোয়েন্টিতেও নিউজিল্যান্ড জিতলে, সিরিজ ড্র হয়ে যাবে।

রবিবার এজবাস্টনে তৃতীয় টি-টোয়েন্টিতে দুরন্ত প্রত্যাবর্তন করেছে নিউজিল্যান্ড। তারা ৭৪ রানে বড় জয় ছিনিয়ে নিয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে ইংল্যান্ডের হোয়াইটওয়াশ করার স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছেন। প্রথম দু'টি টি-টোয়েন্টি হেরে কোণঠাঁসা হয়ে পড়েছিল কিউয়িরা। তবে তৃতীয় টি-টোয়েন্টিতে ইশ সোধি, কাইল জেমিসনদের দাপটে ইংল্যান্ডকে পাল্টা নাস্তানাবুদ করে ছেড়েছে ইংল্যান্ড। চতুর্থ টি-টোয়েন্টিতেও নিউজিল্যান্ড জিতলে, সিরিজ ড্র হয়ে যাবে।

টস জিতে প্রথম ব্যাট করতে নামলে নিউজিল্যান্ড শুরুতেই ডেভন কনওয়ের (৯ রান) উইকেট হারিয়ে বসে থাকে। তবে আর এক ওপেনার ফিন অ্যালেন দলের হাল ধরেন। তাঁর ৫৩ বলে ৮৩ রানের ঝোড়ো ইনিংস নিউজিল্যান্ডকে বড় অক্সিজেন দেয়। তিনি ৪টি চার এবং ছ'টি ছক্কা হাঁকিয়েছেন। ফিন অ্যালেনের ইনিংসে হাত ধরে দু'শোর গণ্ডি টপকায় নিউজিল্যান্ড। ৫ উইকেট হারিয়ে ২০২ রানের বড় ইনিংস গড়ে তারা। ইংল্যান্ডের জন্য যে লক্ষ্য বেশ কঠিনই ছিল।

ফিন অ্যালেন ছাড়াও চারে নেমে গ্লেন ফিলিপস ৩৪ বলে ৬৯ রানের একটু দুরন্ত ইনিংস খেলে। তাঁর এই ইনিংস সাজানো ছিল ৫টি করে চার এবং ছক্কায়। ইংল্যান্ডের গাস অ্যাটকিনসন ২ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: প্রয়াত বিশ্বের প্রথম নিরপেক্ষ আম্পায়ার, হিথ স্ট্রিকের অভিষেক ম্যাচও খেলিয়েছিলেন ভারতের পিলু

রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের সুশৃঙ্খল বোলিংয়ে ইংল্যান্ডের বিগ-হিটিং লাইনআপ একেবারে বিধ্বস্ত হয়ে পড়ে। শুধুমাত্র অধিনায়ক জস বাটলার ২১ বলে ৪০ রানের একটি উল্লেখযোগ্য ইনিংস খেলেন। এছাড়া মইন আলি ১৬ বলে ২৬ রান করেছেন। বাকিদের হাল তথৈবচ। দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং উইল জ্যাকস তাও দুই অঙ্কের দর্শন পেয়েছেন। যথাক্রমে ১২ এবং ১১ রান করেছেন। বাকিরা তো এক অঙ্কেই গড়াগড়ি খেয়েছেন।

আরও পড়ুন: NCA-তে রাহুলের ফিটনেস টেস্ট ৪ সেপ্টেম্বর,তার পরেই সম্ভবত WC-এর দল ঘোষণা- রিপোর্ট

বিশ্বচ্যাম্পিয়ন দলকে তৃতীয় টি-টোয়েন্টিতে একেবারে নাকানিচোবানি খাইয়ে ছেড়েছেন নিউজিল্যান্ডের বোলাররা। শেষ পর্যন্ত নয় বল বাকি থাকতেই এল আউট হয়ে যায় ইংল্যান্ড। ১৮.৩ ওভারে ১২৮ রানে তারা অল আউট হয়। অল আউট না হলেও বাকি রান করা সম্ভব ছিল না।

নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসন চার ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেনষ তাঁর চিত্তাকর্ষক পারফরম্যান্সের পাশাপাশি স্পিনার ইশ সোধিও গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। তিনি ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন। টিম সাউদি ২ উইকেট নিয়েছেন।

সিরিজের চতুর্থ এবং শেষ টি-টোয়েন্টি মঙ্গলবার ট্রেন্ট ব্রিজে অনুষ্ঠিত হবে, এর পর ৫০ ওভারের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে চার ম্যাচের একদিনের আন্তর্জাতিক (ওডিআই) সিরিজ খেলবে দুই দল। ইংল্যান্ড এর আগে বুধবার প্রথম টি-টোয়েন্টিতে সাত উইকেটে জিতেছিল এবং শুক্রবার দ্বিতীয় ম্যাচে ৯৫ রানে বড় জয় পেয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.