বাংলা নিউজ > ক্রিকেট > পুরো KKR টিমের সামনে ম্যাকালামের কাছে ক্ষমা চেয়েছিলাম- কেন গম্ভীর এমনটা করেছিলেন?

পুরো KKR টিমের সামনে ম্যাকালামের কাছে ক্ষমা চেয়েছিলাম- কেন গম্ভীর এমনটা করেছিলেন?

গৌতম গম্ভীর এবং ব্রেন্ডন ম্যাকালাম।

২০১২ সালে কলকাতার হেভিওয়েট দলকে তাদের প্রথম আইপিএল ফাইনালে নিয়ে গিয়েছিলেন গম্ভীর। এবং ফাইনালে তাঁর নেতৃত্বে চিপকে ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্রথম বার আইপিএল জয়ের স্বাদ পেয়েছিল কেকেআর। এর পর ২০১৪ সালে গম্ভীরের নেতৃত্বেই ফের চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) যাঁর হাত ধরে জোড়া শিরোপা জিতেছে, তিনি আর কেউ নন, ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। তিনি ২০২৪ আইপিএলে আবার কেকেআর-এর পরামর্শদাতা হিসেবে হিসেবে পুরনো দলে যোগ দিয়েছেন। ২০১১ সালে গম্ভীরকে ১৪.৯ কোটিতে শাহরুখ খানের দল কিনেছিল। গম্ভীর প্রথম ভারতীয় ক্রিকেটার হয়েছিলেন, যিনি নিলামে ১০কোটি অতিক্রম করেছিলেন।

গৌতম গম্ভীর ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত কেকেআর ফ্র্যাঞ্চাইজির মুখ ছিলেন। কেকেআর-এ যোগ দেওয়ার এক বছর পরে ২০১২ সালে তিনি কলকাতার হেভিওয়েট দলকে তাদের প্রথম আইপিএল ফাইনালে নিয়ে যান। এবং ফাইনালে গম্ভীরের নেতৃত্বে চিপকে এমএস ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্রথম বার আইপিএল জয়ের স্বাদ পেয়েছিল কেকেআর। এর পর ২০১৪ সালে গম্ভীরের নেতৃত্বেই ফের চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। তার পর থেকে শিরোপার খরা চলছে কেকেআর-এ।

আরও পড়ুন: হিংসায় জ্বলছে ওরা- পাক প্রাক্তনীর খোঁচা মারা মন্তব্যের জবাবে ধুইয়ে দিলেন শামি

২০১২ সালে আগে ভারতের পেসার লক্ষ্মীপতি বালাজি হ্যামস্ট্রিং চোটের কবলে পড়ে। তখন কেকেআর ভারতীয় ফাস্ট বোলারের পরিবর্তে ব্রেট লি-কে দলে নেয়। বিদেশির কোটা বজায় রাখতে গিয়ে, ফাইনালে প্লেয়িং ইলেভেনে গম্ভীর বাদ দিয়েছিলেন ব্রেন্ডন ম্যাকালামকে। ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিয়োতে গম্ভীর জানিয়েছেন যে, তিনি পুরো দলের সামনে ম্যাকালামের কাছে ক্ষমা চেয়েছিলেন।

আরও পড়ুন: রঞ্জি খেলছেন না, কোনও খবর নেই, তবে বরোদায় কিরণ মোরে অ্যাকাডেমিতে কী করছেন ইশান কিষাণ?

‘আমি সত্যিই দুঃখিত যে তোমাকে বাদ দিতে হয়েছে’

পুরনো কথা স্মরণ করে গম্ভীর বলেছেন, ‘চিপকে সেই ফাইনাল খেলতে নামার আগে, আমি পুরো দলের সামনে ব্রেন্ডন ম্যাকালামের কাছে দুঃখিত বলেছিলাম। আমি বলেছিলাম, আমি সত্যিই দুঃখিত যে, তোমাকে বাদ দিতে হচ্ছে। কারণ তোমার পারফরম্যান্স নয়, কারণ আমাদের সমন্বয়। কেউই এটা করবে না। কিন্তু পুরো দলের সামনে ওর কাছে ক্ষমা চাওয়ার সাহস আমার ছিল। ক্ষমা চাওয়াতে কোনও ভুল নেই।’

কেকেআর বনাম সিএসকে- ২০১২ আইপিএল ফাইনালে কী হয়েছিল?

অস্ট্রেলিয়ার ব্রেট লি ফাইনালে কোনও উইকেট পাননি। সঙ্গে স্পিডস্টার চার ওভার বল করে ৪২ রান দিয়েছিলেন। আইপিএল ২০১২ ফাইনালে মাইকেল হাসি (৫৪) এবং সুরেশ রায়নার (৭৩*) হাফ সেঞ্চুরির হাত ধরে ধোনির সিএসকে ২০ ওভারে ৩ উইকেটে ১৯০ রান করেছিল। গম্ভীরের সঙ্গে কেকেআর-এর হয়ে ইনিংস শুরু করে মানবিন্দর বিসলা। তিনি ৪৮ বলে ৮৯ রানের ম্যাচজয়ী একটি নক খেলেছিলেন। জ্যাক কালিস ৪৯ বলে ৬৯ করেছিলেন। আর কলকাতার দলটি ৫ উইকেটে ম্যাচটি জিতে গিয়েছিল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো চাকরির জন্য ভাইয়ের কাছে পাঠিয়েছিলেন অভিষেক, ৮ লক্ষ টাকা করে চেয়েছিলেন আকাশ শশী বনাম রাজীব, তিরুবনন্তপুরমের ওপর নজর সারা দেশের, একদা ছিল বাম দুর্গ! সাঁতার শিখছে ছোট্ট ইউভান, রাজ-শুভশ্রী পুত্রের শিক্ষিকা কে? তীব্র গরম থেকে রেহাই পেতে গঙ্গায় স্নান, তলিয়ে গেল ভিন রাজ্যের বাসিন্দা সহ ৩ জন ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ‘আমার শেষকৃত্যে অন্তত আসবেন’, ভোটারদের আবেগঘন আবেদন মল্লিকার্জুন খাড়গের আরও বিপাকে শাহজাহানরা, সন্দেশখালিকাণ্ডে প্রথম ধর্ষণের অভিযোগ দায়ের করল CBI ক্যানসার আক্রান্ত তরুণ ৬ বার ঘুরলেন এসএসকেএম হাসপাতালে, তারপর ঠিক কী মিলল?‌‌ আদালত নিয়ে মমতার মন্তব্য, স্বতঃপ্রণোদিত পদক্ষেপ চেয়ে হাইকোর্টে আবেদন বিকাশের

Latest IPL News

বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.