বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs NZ 2nd Test: ৯৭ রানে ৭ উইকেট হারানো নিউজিল্যান্ড প্রথম ইনিংসে টপকাল বাংলাদেশকে, সৌজন্যে ফিলিপসের একক লড়াই

BAN vs NZ 2nd Test: ৯৭ রানে ৭ উইকেট হারানো নিউজিল্যান্ড প্রথম ইনিংসে টপকাল বাংলাদেশকে, সৌজন্যে ফিলিপসের একক লড়াই

দাপুটে হাফ-সেঞ্চুরি গ্লেন ফিলিপসের। ছবি- এএফপি।

Bangladesh vs New Zealand 2nd Test: বাগে পেয়েও নিউজিল্যান্ডকে নিজেদের থেকে কম রানে গুটিয়ে দিতে পারল না বাংলাদেশ। মীরপুর টেস্টে লড়াই চলছে সেয়ানে সেয়ানে।

নিউজিল্যান্ডকে বাগে পেয়েও মীরপুর টেস্টের প্রথম ইনিংসে লিড নিতে পারল না বাংলাদেশ। একা গ্লেন ফিলিপসের পালটা লড়াইয়েই দেওয়ালে পিঠ ঠেকা কিউয়িরা ঘুরে দাঁড়ায়। শেষমেশ বাংলাদেশকে টপকে ছোটখাটো লিড নেয় নিউজিল্যান্ড।

মীরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তারা প্রথম দিনেই নিজেদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৭২ রানে। মুশফিকুর রহিম ৩৫, শাহাদত হোসেন ৩১, মেহেদি হাসান মিরাজ ২০, মাহমুদুল হাসান জয় ১৪, নইম হাসান ১৩ ও শরিফুল ইসলাম ১০ রান করেন।

নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস ৩টি করে উইকেট দখল করেন। ২টি উইকেট নেন আজাজ প্যাটেল। ১টি উইকেট দখল করেন টিম সাউদি। উইকেট পাননি কাইল জেমিসন।

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৫৫ রান তোলে। বৃষ্টির জন্য টেস্টের দ্বিতীয় দিনের খেলা ভেস্তে যায়। তৃতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে নিউজিল্যান্ড একসময় মাত্র ৯৭ রানে ৭ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে পালটা লড়াই শুরু করেন ফিলিপস।

আরও পড়ুন:- ৬,৬,৬,৬: যুবরাজ নন, ২৩ বছর আগে ‘আজকের দিনে’ ওলঙ্গাকে পরপর ৪টি ছক্কা হাঁকান জাহির খান- ভিডিয়ো

নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংস শেষ করে ১৮০ রানে। ফিলিপস ৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৭২ বলে ৮৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন। কাইল জেমিসন ২০, ডারিল মিচেল ১৮, টিম সাউদি ১৪, কেন উইলিয়ামসন ১৩ ও ডেভন কনওয়ে ১১ রান করেন।

বাংলাদেশের মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম প্রথম ইনিংসে ৩টি করে উইকেট দখল করেন। ২টি করে উইকেট সংগ্রহ করেন শরিফুল ইসলাম ও নইম হাসান। উইকেট পাননি মোমিনুল হক।

আরও পড়ুন:- কেরিয়ারের শেষ দু'বছর এক চোখে কার্যত দেখতেই পেতেন না, অবাক করা তথ্য সামনে আনলেন ডি'ভিলিয়র্স

প্রথম ইনিংসের নিরিখে ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে বাংলাদেশ। যদিও দ্বিতীয় ইনিংসেও প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়তে হয় তাদের। মাত্র ৩৮ রানে টপ অর্ডারের দুই ব্যাটার মাহমুদুল হাসান জয় (২) ও নাজমুল হোসেন শান্তর (১৫) উইকেট হারিয়ে বসে তারা।

মন্দ আলোয় নির্ধারিত সময়ের আগেই তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় বাংলাদেশের হাতে লিড রয়েছে ৩০ রানের। জাকির হাসান ১৬ রানে ব্যাট করছেন। কিউয়িদের হয়ে দ্বিতীয় ইনিংসে ১টি করে উইকেট নিয়েছেন আজাজ প্যাটেল ও টিম সাউদি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা ৮২.৬২% পেয়ে ফার্স্ট আরামবাগ, লাস্ট হাওড়া- পঞ্চম দফায় বাংলার ৭ আসনে কত ভোট পড়ল? গৌরবের ইচ্ছেপূরণ! ‘আশা করছি এই বছরেই...’ অনুরাগীদের দিলেন কোন খুশির খবর? রাবণের রাজত্বে সাধুদের ওপর তো হামলা হবেই: সুকান্ত মজুমদার গরমে শরীরের জলের চাহিদা মেটানোর জন্য রোজ খান এক কাপ গ্রিন টি কোলাঘাটে শুভেন্দুর ভাড়াবাড়িতে পুলিশি তাণ্ডব, কমিশনে নালিশ করবেন বিরোধী দলনেতা

Latest IPL News

হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.