বাংলা নিউজ > ক্রিকেট > ICC Test Ranking: শীর্ষস্থান ধরে রাখলেন অশ্বিন, বুমরাহ উঠলেন চারে,কোহলিও বড় লাফ দিলেন, জো রুটেরও উল্লেখযোগ্য উত্থান ঘটল

ICC Test Ranking: শীর্ষস্থান ধরে রাখলেন অশ্বিন, বুমরাহ উঠলেন চারে,কোহলিও বড় লাফ দিলেন, জো রুটেরও উল্লেখযোগ্য উত্থান ঘটল

রবিচন্দ্রন অশ্বিন, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ।

৮৫৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানই ধরে রেখেছেন অশ্বিন। যেখানে ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহ এক ধাপ উপরে উঠে চতুর্থ স্থানে জায়গা পেয়েছেন। টেস্টের বোলিং র‌্যাঙ্কিংয়ের ক্ষেত্রে শীর্ষ দশে তৃতীয় ভারতীয় বোলার হিসেবে রয়েছেন বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। তিনি রয়েছেন ছয় নম্বরে।

রবিচন্দ্রন অশ্বিন, যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে হায়দরাবাদে প্রথম টেস্টে ভারতের হয়ে ছয় উইকেট নিয়েছিলেন। যদি ম্যাচটি ভারত ২৮ রানে হেরে যায়। তবে নিজে ভালে পারফরম্যান্স করে ৮৫৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানই ধরে রেখেছেন অশ্বিন। যেখানে ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহও হাফ ডজন উইকেট নিয়ে এক ধাপ উপরে উঠে চতুর্থ স্থানে জায়গা পেয়েছেন। টেস্টের বোলিং র‌্যাঙ্কিংয়ের ক্ষেত্রে শীর্ষ দশে তৃতীয় ভারতীয় বোলার হিসেবে রয়েছেন বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। তিনি রয়েছেন ছয় নম্বরে।

এদিকে, ইংল্যান্ডের জো রুট আবার অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানে উঠে এসেছেন। ইংল্যান্ডের অভিজ্ঞ তারকা ভারতের বিরুদ্ধে হায়দরাবাদ টেস্টে বল হাতে ভালো প্রদর্শন করেছিলেন। যার নিটফল, তিনি অলরাউন্ডারদের তালিকায় প্রথম পাঁচের মধ্যেই জায়গা করে নিয়েছেন।

যদিও জো রুট প্রাথমিক ভাবে তাঁর ব্যাটিং দক্ষতার জন্য পরিচিত। তবে ৩৩ বছর বয়সী তারকা হায়দরাবাদ টেস্টে পাঁচ উইকেট নিয়ে স্পিনার হিসেবেও নিজেকে প্রমাণ করেছেন। এমন কী টেস্টের দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে বোলিং ওপেন করেন তিনি। আর এই কারণেই জো রুট টেস্ট অলরাউন্ডারদের তালিকায় ক্যারিয়ার-সর্বোচ্চ রেটিংয়ে উঠে এসেছেন।

অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন রবীন্দ্র জাদেজা। রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন দুই নম্বরে। তিনে রয়েছেন বাংলাদেশের শাকিব আল হাসান। চারে জো রুট উঠে আসায় পাঁচে নেমে গিয়েছেন বেন স্টোকস। এবং ভারতের অক্ষর প্যাটেল নেমে গিয়েছেন ছয়ে।

টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে প্রথম দশের মধ্যে ভারতের একমাত্র রয়েছেন বিরাট কোহলি। তিনি ষষ্ঠ স্থানে উঠে এসেছেন। এদিকে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে অলি পোপ, যিনি দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ১৯৬ রান করে ভারতকে চাপে ফেলে দিয়েছিলেন, তিনি ২০তম স্থান থেকে এক লাফে ১৫ নম্বরে উঠে এসেছেন। পোপের ইংল্যান্ডের সতীর্থ বেন ডাকেটও তাঁর র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। ভারতের বিরুদ্ধে ৩৫ এবং ৪৭ রান করার পর পাঁচ ধাপ এগিয়ে ২২ তম স্থানে জায়গা পেয়েছেন।

গাব্বায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরানের পর অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজা দুই ধাপ উপরে উঠে অষ্টম স্থানে জায়গা করে নিয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের দুর্দান্ত পারফরম্যান্সের পরে, ওয়েস্ট ইন্ডিজের তিন জোরে বোলার তাদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছে।

কেমার রোচ দুই ধাপ উপরে উঠে ১৭তম স্থানে জায়গা করে নিয়েছেন। আলজারি জোসেফ চার ধাপ উপরে উঠে ৩৩তম স্থানে জায়গা পেয়েছেন এবং শামার জোসেফ, যিনি গাব্বায় ম্যাচের সেরা খেলোয়াড় ছিলেন, তিনি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ৪২ ধাপ লাফ মেরে ৫০ নম্বরে জায়গা করে নিয়েছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ফের গুলির আওয়াজে তটস্থ ভাটপাড়া, জখম তৃণমূল সমর্থক, অভিযোগের তিরে বিদ্ধ পদ্ম বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.