বাংলা নিউজ > ক্রিকেট > ইডেনে পাকিস্তানকে হারিয়ে বাটলার ইঙ্গিত দিলেন, ইংল্যান্ডের গৌরবোজ্জ্বল একটা যুগের অবসান ঘটতে পারে এই ম্যাচে, তবে কি…?

ইডেনে পাকিস্তানকে হারিয়ে বাটলার ইঙ্গিত দিলেন, ইংল্যান্ডের গৌরবোজ্জ্বল একটা যুগের অবসান ঘটতে পারে এই ম্যাচে, তবে কি…?

পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পরে বাটলাররা। ছবি- এএফপি।

Pakistan vs England World Cup 2023: ইডেনে প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার দিয়ে আন্তর্জাতিক কেরিয়ারে দাঁড়ি টানলেন ডেভিড উইলি।

ডেভিড উইলি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বুটজোড়া তুলে রাখবেন চিরতরে। সুতরাং, শনিবার ইডেনে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর ম্যাচটিই ছিল তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ। ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার দিয়ে দেশের জার্সিকে বিদায় জানালেন উইলি।

ডেভিড মালানও ইঙ্গিত দিয়েছেন যে, পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচটিই হতে পারে তাঁর কেরিয়ারের শেষ ওয়ান ডে ম্যাচ। মইন আলি নতুন প্রজন্মের হয়ে সওয়াল করছেন। ক্রিস ওকস বছরের শুরুতেই জানিয়েছিলেন যে, বিশ্বকাপের পরে যদি আরও একটি ওয়ান ডে খেলার সুযোগ পান, তাহলে অবাক হবেন। বেন স্টোকসের সীমিত ওভারের আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে অনীহা নতুন নয়।

ডেভিড উইলি ছাড়া ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডের বাকি সব সদস্যের সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চুক্তি রয়েছে ২০২৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত। কারও কারও সঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি রয়েছে আরও দীর্ঘমেয়াদী। সুতরাং, তড়িঘড়ি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার সম্ভাবনা নেই তেমন কারও। তবে ইংল্যান্ডের ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াডের ১১ জনের বয়স ইতিমধ্যেই ৩০ পেরিয়েছে।

আরও পড়ুন:- PAK vs ENG: বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির দায় নিয়ে নেতৃত্ব ছাড়বেন কিনা, বড়সড় ইঙ্গিত দিলেন বাবর আজম

ইংল্যান্ডের ২০১৯ ওয়ান ডে বিশ্বকাপ ও ২০২২ টি-২০ বিশ্বকাপ জয়ে মুখ্য ভূমিকা নেওয়া সীমিত ওভারের তারকাদের অনেকেরই যে ওয়ান ডে তথা আন্তর্জাতিক কেরিয়ার শেষের দিকে এগিয়ে আসছে, সেটা অস্বীকার করার উপায় নেই। বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে, এবারের বিশ্বকাপের সঙ্গে সঙ্গেই ইংল্যান্ডের গৌরবোজ্জ্বল একটা প্রজন্মের অবসান হতে চলেছে। শনিবার ইডেনে সেই জল্পনায় ইন্ধন জোগালেন জোস বাটলার।

পাকিস্তানের বিরুদ্ধে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করার পরে বাটলার স্পষ্ট জানালেন, ম্যাচের আগেই তারা নিজেদের মধ্যে আলোচনা করছিলেন এই বিষয়ে যে, এই ম্যাচটিই হতে পারে একটা প্রজন্মের শেষ ম্যাচ। তাই ম্যাচটা স্মরণীয় করে রাখতে বদ্ধপরিকর ছিল ইংল্যান্ড।

আরও পড়ুন:- PAK vs ENG: ইডেনে ‘ধোনি’ হওয়ার চেষ্টা করেও পারলেন না রিজওয়ান, বোঝা গেল তফাৎ- ভিডিয়ো

বাটলারের ইঙ্গিত যদি যথার্থ হয়, তবে ইংল্যান্ডের বেশ কিছু তারকাকে আর ওয়ান ডে জার্সিতে মাঠে নামতে নাও দেখা যেতে পারে। বাটলার বলেন, ‘আমরা ম্যাচের আগেই আলোচনা করছিলাম যে, এটাই একটা প্রজন্মের শেষ ম্যাচ হতে পারে। তাই কিছু ভালো স্মৃতি তৈরি করা যাক। এখান থেকে আমরা যেখানেই যাই না কেন, আজকের দিনটা আমাদের জন্য যথার্থই ভালো দিন ছিল।’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ডেভিড উইলিকে যে তাঁরা মিস করবেন, সেটা জানাতেও ভোলেননি বাটলার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ রুচক রাজযোগে ৬ রাশি হবে ভাগ্যবান, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘দোস্তানা ২’-র কাজ মাঝ পথে বন্ধ হওয়া কার দোষে? করণ-কার্তিককে নিয়ে সরব জাহ্নবী ‘এক্স’ ফ্যাক্টর বোলার রাসেল! IPL জিততে কোন ৫ কাজ করা উচিত KKR-র? হাতে কম সুযোগ

Latest IPL News

'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.