বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > PAK vs ENG: ইডেনে ‘ধোনি’ হওয়ার চেষ্টা করেও পারলেন না রিজওয়ান, বোঝা গেল তফাৎ- ভিডিয়ো

PAK vs ENG: ইডেনে ‘ধোনি’ হওয়ার চেষ্টা করেও পারলেন না রিজওয়ান, বোঝা গেল তফাৎ- ভিডিয়ো

ধোনিকে অনুকরণ করার চেষ্টা করেও ব্যর্থ হন রিজওয়ান। ছবি- টুইটার।

Pakistan vs England World Cup 2023: ধারাভাষ্য দেওয়ার সময় মহেন্দ্র সিং ধোনির সঙ্গে রিজওয়ানের প্রচেষ্টার মিল খুঁজে পান নাসের হুসেন। যদিও শেষমেশ ‘ধোনি’ হওয়া হয়নি পাক উইকেটকিপারের।

শুধু ক্যাপ্টেন হিসেবেই নয়, বরং ব্যাটসম্যান ও উইকেটকিপার হিসেবেও মহেন্দ্র সিং ধোনি বহু ক্রিকেটারের কাছে আদর্শ। তাঁর থেকে শিখতে চান না, এমন উইকেটকিপার-ব্যাটার বিশ্বে খুব কমই খুঁজে পাওয়া যাবে। ধোনিকে দেখে তাঁকে অনুকরণ করার চেষ্টা করেন অনকেই। যদিও সবার পক্ষে যে সব কিছু সম্ভব নয়, সেটা বোঝা গেল আরও একবার।

শনিবার ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে উইকেটকিপিং করার সময় ধোনিকে অনুকরণ করার চেষ্টা করতে দেখা যায় মহম্মদ রিজওয়ানকে। যদিও তিনি ব্যর্থ হন। সেখানেই বোঝা যায় যে তফাৎটা।

ইডেনে পাকিস্তানের বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। প্রথম ইনিংসের ২৪তম ওভারে বল করতে আসেন শাদব খান। ২৩.৪ ওভারে শাদবের বলে রিভার্স সুইপ মারার চেষ্টা করেন বেন স্টোকস। বল ব্যাটেই লাগেনি। শাদব বুদ্ধি করে বল লেগ স্টাম্পের বাইরে রাখেন।

স্টোকস বল মিস করার পরে ব্যাটসম্যানের পিছন দিয়ে তা উইকেটকিপারের কাছে যায়। রিজওয়ান ততক্ষণে লেগ-সাইডে সরে গিয়ে যথাযথ জায়গা নেন। তবে নীচু হয়ে যাওয়া বল দস্তানাবন্দি করা তাঁর পক্ষে সম্ভব ছিল না। এমন ক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনিকে তৎক্ষণাৎ দুই পায়ের ফাঁক বন্ধ করে বল আটকাতে দেখা যায়। রিজওয়ানও সেই চেষ্টাই করেন। তবে বল ততক্ষণে তাঁর দুই পায়ের ফাঁক দিয়ে বেরিয়ে যায়। শেষমেশ সেই বলে বাই-হিসেবে চার রান উপহার পায় ইংল্যান্ড।

আরও পড়ুন:- ‘ওরা বলবে শত্রু দেশ আর পুজো করব আমরা?’ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে ফের পাকিস্তানকে ‘ছিঁড়ে খেলেন’ সেহওয়াগ

ধারাভাষ্য দেওয়ার সময় নাসের হুসেন মহেন্দ্র সিং ধোনি সঙ্গে রিজওয়ানের এমন প্রচেষ্টার মিল খুঁজে পান। তিনি তা উল্লেখ করতে ভোলেননি। যদিও শেষমেশ ধোনি হওয়া হয়নি রিজওয়ানের।

আরও পড়ুন:- জীবনে দেখেননি এমন ক্যাচ! উইকেটকিপার পিঠ দিয়ে লুফে নিলেন বল, হেসে গড়াগড়ি খেলেন সতীর্থরা- ভিডিয়ো

ইডেনে ইংল্যান্ডের কাছে পাকিস্তানকে কার্যত আত্মসমর্পণ করতে দেখা যায়। শুরুতে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩৩৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। জনি বেয়ারস্টো ৫৯, জো রুট ৬০, বেন স্টোকস ৮৪, ডেভিড মালান ৩১, জোস বাটলার ২৭ ও হ্যারি ব্রুক ৩০ রান করেন। হ্যারিস রউফ ৩টি এবং শাহিন আফ্রিদি ও মহম্মদ ওয়াসিম ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ২৪৪ রানে অল-আউট হয়ে যায়। ৯৩ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে ইংল্যান্ড। বাবর আজম ৩৮, মহম্মদ রিজওয়ান ৩৬, সউদ শাকিল ২৯, আঘা সলমন ৫১, শাহিন আফ্রিদি ২৫ ও হ্যারিস রউফ ৩৫ রান করেন। ৩টি উইকেট নেন ডেভিড উইলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.