বাংলা নিউজ > ক্রিকেট > India Probable XI: রোহিত-যশস্বী ওপেনে, কিপিংয়ে সঞ্জু নাকি জিতেশ? দেখুন ভারতের সম্ভাব্য একাদশ

India Probable XI: রোহিত-যশস্বী ওপেনে, কিপিংয়ে সঞ্জু নাকি জিতেশ? দেখুন ভারতের সম্ভাব্য একাদশ

কোচ দ্রাবিড়ের সঙ্গে রোহিত শর্মা। ছবি- এএফপি।

India vs Afghanistan 1st T20I: ভারত-আফগানিস্তান সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দু'দল কাদের মাঠে নামাতে পারে, দেখে নিন একনজরে।

২০২২ সালের নভেম্বর থেকে ভারতের হয়ে আর টি-২০ ম্যাচে মাঠে নামেননি রোহিত শর্মা। অন্যদিকে যশস্বী জসওয়ালের আন্তর্জাতিক টি-২০ অভিষেক হয় ২০২৩ সালের অগস্টে। অর্থাৎ, রোহিত ও যশস্বী একসঙ্গে কখনও টি-২০ ম্যাচে মাঠে নামেননি। অবশেষে বৃহস্পতিবার মোহালিতে প্রথমবার জুটি বেঁধে ব্যাট করতে নামবেন দু'জনে।

বৃহস্পতিবার মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামছে ভারত। বুধবার প্রাক ম্যাচ সাংবাদিক সম্মেলনে এসে কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দেন যে, মোহালিতে ভারতের হয়ে ওপেন করবেন রোহিত ও যশস্বী। সুতরাং, টি-২০ ক্রিকেটে ফের নতুন ওপেনিং জুটি পেতে চলেছে টিম ইন্ডিয়া।

বিরাট কোহলি ব্যক্তিগত কারণে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামবেন না। ফলে শুভমন গিলকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো সেরা বিকল্প ভারতের সামনে। শ্রেয়স আইয়ার নেই। নেই সূর্যকুমার যাদবও। তাই মিডল অর্ডারে তরুণ ক্রিকেটারদের উপরে ভরসা করতে হবে ভারতকে। চার নম্বরে তিলক বর্মার মাঠে নামা কার্যত পাকা।

পাঁচ নম্বরে উইকেটকিপার-ব্যাটার হিসেবে জিতেশ শর্মা অথবা সঞ্জু স্যামসনের মধ্য থেকে কোনও একজনকে বেছে নিতে হবে ভারতকে। এক্ষেত্রে অভিজ্ঞ স্যামসনের ভাগ্যেই শিকে ছিঁড়তে পারে। ফিনিশার হিসেবে ব্যাটিং অর্ডারের ছয় নম্বরে রিঙ্কু সিংয়ের মাঠে নামা প্রায় নিশ্চিত। জাদেজা না থাকায় স্পিনার অল-রাউন্ডার হিসেবে সাত নম্বরে থাকবেন অক্ষর প্যাটেল।

আরও পড়ুন:- IND vs AFG: একা শাকিবের রয়েছে এই নজির, ভারতের বিরুদ্ধে ৩ ম্যাচের T20I সিরিজে সেই কৃতিত্বে ভাগ বসাতে পারেন নবি

রবি বিষ্ণোইয়ের বদলে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে কুলদীপ যাদবকে মাঠে নামাতে পারে ভারত। মোহালিতে পেসাররা বরাবর সাহায্য পান। তাই ভারত তিনজন বিশেষজ্ঞ পেসার নিয়ে মাঠে নামতে পারে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে। সেক্ষেত্রে আবেশ খান ও আর্শদীপ সিংয়ের সঙ্গে ভারত মাঠে নামাতে পারে মুকেশ কুমারকে।

ভারতের সম্ভাব্য একাদশ:-

রোহিত শর্মা (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, শুভমন গিল, তিলক বর্মা, সঞ্জু স্যামসন/জিতেশ শর্মা (উইকেটকিপার), রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আবেশ খান, আর্শদীপ সিং ও মুকেশ কুমার।

আরও পড়ুন:- লিগের সব ম্যাচ জিতেও শেষ পরীক্ষায় বসা হল না ভারতীয় যুব দলের, ভেস্তে গেল ফাইনাল

আফগানিস্তানের পক্ষে যথাযথ প্রথম একাদশ বাছা খুব একটা সহজ হবে না। গুলবদিন নায়েব ও করিম জানাতের মধ্য থেকে একজনকে বেছে নিতে হবে তাদের। নূর আহমেদকে ছাড়াই মাঠে নামতে পারে আফগানিস্তান।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ:-

হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), ইব্রাহিম জাদরান (ক্যাপ্টেন), আজমতউল্লাহ ওমরজাই, নাজিবউল্লাহ জাদরান, মহম্মদ নবি, গুলবদিন নায়েব/করিম জানাত, মুজিব উর রহমান, কাইস আহমেদ, নবীন উল হক ও ফজলহক ফারুকি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দ্বিতীয় বিয়ের পর মিলেছে খোঁটা! অপমান ভুলে রাতুলে মজে রূপাঞ্জনা, বউভাতের ঝলক বান্ধবীর জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় পাকিস্তানে বন্ধুকে গুলি করে খুন যুবকের ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? রাগের মাথায় পুলিশকেই গাড়ি চাপা দিতে গেলেন! পাকিস্তানি মহিলার ভাইরাল কাণ্ড Mango Benefits: আম স্বাদ ও স্বাস্থ্যের ভাণ্ডার, আম খেলে কী কী উপকার পাবেন দেখুন হেলথ ফুড ক্যাটাগরি থেকে বাদ পড়ল হরলিক্স! ছোটদের জন্য আর স্বাস্থ্যকর নয় এটি? দশম শ্রেণিতে ৯৩.৫% নম্বর দেখে অজ্ঞান শিক্ষার্থী, আইসিইউতে ভর্তি সন্দেশখালির ছায়া আমতায়, রাতে মহিলাদের ডেকে নির্যাতনের অভিযোগ TMCর বিরুদ্ধে জন্মদিনে মেয়ের সামনেই শোভনের গালে আলতো চুমু, পা ছুঁয়ে প্রণামও করলেন বৈশাখী ‘‌সরি টু সে, আমায় তো ভোটটা করতে হবে’‌, কল্যাণকে এবার কড়া জবাব দিলেন কাঞ্চন

Latest IPL News

ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.