বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS, 5th T20I: শেষ ওভারে বাজিমাত করলেন আর্শদীপ, রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়ে ৪-১ করল ভারত
শেষ ওভারে বাজিমাত করলেন আর্শদীপ।

IND vs AUS, 5th T20I: শেষ ওভারে বাজিমাত করলেন আর্শদীপ, রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়ে ৪-১ করল ভারত

India vs Australia, 5th T20I: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ আগেই পকেটে পুড়ে ফেলেছিল ভারত। এদিন চিন্নাস্বামীতে ম্যাচ জিতে সিরিজের ফল ৪-১ করলেন সূর্যকুমাররা। এই নিয়ে ঘরের মাঠে টানা ১৪টি টি-টোয়েন্টি সিরিজে অপরাজিত থাকল ভারতীয় দল।

বিশ্বকাপ ফাইনালের ব্যর্থতা ভুলতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ এ সিরিজ জিতল ভারত। তবে এটা খানিকটা দুধের স্বাদ ঘোলে মেটার মতোই। রবিবাসরীয় রাতে রুদ্ধশ্বাস ম্যাচে ৬ রানে জেতে সূর্যকুমার যাদবরা। হারা ম্যাচ জেতালেন মুকেশ কুমার এবং অর্শদীপ সিং। ১৭তম ওভারে পরপর দু'বলে জোড়া উইকেট নিয়ে ভারতকে ম্যাচে ফেরান মুকেশ। ১৯তম ওভারের প্রথম বলেই ম্যাচের নায়ক হতে পারতেন বাংলার পেসার। তখনই শেষ হয়ে যেতে পারত ম্যাচ। কিন্তু ম্যাথিউ ওয়েডের ক্যাচ ফস্কান রুতুরাজ গায়কোয়াড়।‌ অবশ্য তার খেসারত দিতে হয়নি। শেষ ওভারের প্রথম বল ওয়েডের মাথার ওপর দিয়ে যায়। নিশ্চিত ওয়াইড। কিন্তু দেননি আম্পায়ার। তাতেই মনঃসংযোগ হারান অস্ট্রেলিয়ার অধিনায়ক। অর্শদীপের পরের বলে রান হয়নি। তৃতীয় বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে শ্রেয়সের হাতে ধরা পড়েন ওয়েড। অসাধারণ শেষ ওভার। জয়ের জন্য ১০ রান প্রয়োজন ছিল। কিন্তু মাত্র ৩ রান দেন অর্শদীপ। শেষ ওভারে স্নায়ু ধরে রেখে দুর্দান্ত বল করে ভারতকে ৬ রানে ম্যাচ জেতান।

03 Dec 2023, 10:46:14 PM IST

শেষ ওভারে বাজিমাত করলেন আর্শদীপ

শেষ ওভারে বাজিমাত করে ভারতকে জেতালেন আর্শদীপ। শেষ ৬ বলে দরকার ছিল ১০ রান। প্রথম দুই বলে কোনও রান হয়নি। তৃতীয় বলে ওয়েডকে ফেরান আর্শ। ১৫ বলে ২২ রান করে শ্রেয়সের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ওয়েড। ম্যাচে টার্নিং পয়েন্ট হয়ে যায় এই উইকেটটি। পরের তিন বলে ৩ রান হয়েছে। অজিরা শেষ পর্যন্ত নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান করে। ৬ রানে ম্যাচ জিতে ৪-১ সিরিজ পকেটে পোড়ে সূর্যকুমার যাদবের ভারত।

03 Dec 2023, 10:35:31 PM IST

১৫০ পার অজিদের, শেষ ৬ বলে চাই ১০ রান

১৯তম ওভারে মুকেশ ৭ রান দিলেন। সেই সঙ্গে ১৫০ পার করে গেল অস্ট্রেলিয়া। ওভার শেষে ৭ উইকেটে ১৫১ রান করে ফেলল তারা। তবে এই ওভারের প্রথম বলেই ওয়েডের ক্যাচ ফেলে দেন রুতুরাজ। এই ক্যাচটা ধরতে পারলে, ভারতের কোর্টে বল চলে আসত। কিন্তু সেটা হল না। ওয়েড ১২ বলে ২২ করে ফেলেছেন। ৫ বলে ৩ রান এলিসের। শেষ ওভারে ১০ রান চাই অজিদের।

03 Dec 2023, 10:31:36 PM IST

১৮তম ওভারে ১৫ রান বিলিয়ে বসলেন আবেশ 

১৮তম ওভারে ১৫ রান বিলিয়ে ভারতকে চাপে ফেলে দিলেন আবেশ। এই ওভারে আবেশকে তিনটি চার হাঁকান ওয়েড। ১৮ ওভার শেষে ৭ উইকেটে ১৪৪ রান করে ফেলল অস্ট্রেলিয়া। ৮ বলে ১৬ রান ওয়েডের। ৩ বলে ২ রান এলিসের।

03 Dec 2023, 10:18:38 PM IST

জোড়া উইকেট নিয়ে ম্যাচের রং বদলালেন মুকেশ

১৭তম ওভারের তৃতীয় এবং চতুর্থ বলে পরপর ২ উইকেট তুলে নেন মুকেশ। হ্যাটট্রিক মিস হলেও, মুকেশ কিন্তু ম্যাচের রং বদলে দিয়েছেন। এখন ম্যাচ ফিফটি ফিফটি। ১১ বলে ১৬ করে রুতুরাজের হাতে ক্যাচ দিয়ে আউট হন শর্ট। এরপর বেন দ্বারশুইসকে বোল্ড করেন মুকেশ। গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন দ্বারসুইস। এই ওভার থেকে আসে ৫ রান। ১৭ ওভার শেষে ৭ উইকেটে অস্ট্রেলিয়া করে ফেলেছে ১২৯ রান। ৩ বলে ৩ রান ওয়েডের। ন্যাথান এলিস ২ বল খেললেও আপাতত রানের খাতা খোলেননি।

03 Dec 2023, 10:04:12 PM IST

উপপপসসস.. আউট ম্যাকডারমট

১৫তম ওভারের শেষ বলে ম্যাকডারমটের উইকেট তুলে নিলেন আর্শদীপ। তার আগে অবশ্য বাকি পাঁচ বলে তিনি ১২ রান দিয়ে বসেছিলেন। যাইহোক ম্যাকডারমটকে ফিরিয়ে নিঃসন্দেহে অক্সিজেন দিলেন আর্শদীপ। পাঁচটি ছক্কার হাত ধরে ৩৬ বলে ৫৪ করে রিঙ্কুর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন ম্যাকডারমট। পরিবর্তে ক্রিজে এলেন ম্যাথিউ ওয়েড। ১৫ ওভার শেষে ৫ উইকেটে অজিরা করেছেন ১১৬ রান। ৫ বলে ৬ রান শর্টের।

03 Dec 2023, 09:58:22 PM IST

ম্যাকডারমটের হাফসেঞ্চুরি

ঝোড়ো মেজাজে হাফসেঞ্চুরি করে ফেললেন ম্যাকডারমট। ৩৪ বলে তিনি তাঁর অর্ধশতরান পূরণ করেন। ছক্কা হাঁকিয়ে তিনি তাঁর শতরান পূরণ করেন। তাঁর এই ইনিংসে পাঁচটি ছয় রয়েছে। এখনও কোনও চার মারেননি ম্যাকডারমট। সেই সঙ্গে জয়ের লক্ষ্যে অজিদের এগিয়ে নিয়ে চলেছেন তিনি।

03 Dec 2023, 09:52:34 PM IST

আউউউটটট… ডেভিডকে ফেরালেন অক্ষর

 অক্ষরের বলে আবেশের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন টিম ডেভিড। ১৭ বলে ১৭ করে তিনি আউট হন। পরিবর্তে ক্রিজে এলেন শর্ট। ১৪ ওভার শেষে ৪ উইকেটে ১০৪ রান অস্ট্রেলিয়ার। ৩২ বলে ৪৭ রান ম্যাকডারমটের। শর্ট করেছেন ৩ বলে ১ রান।

03 Dec 2023, 09:49:55 PM IST

১০০ পার করল অস্ট্রেলিয়া

১১তম এবং ১২তম ওভারে ১০ করে রান যোগ হল অজিদের স্কোরবোর্ডে। তবে ১৩তম ওভারে যোগ হল ১১ রান। সেই সঙ্গে ১০০ পার করে গেল অস্ট্রেলিয়া। ১৩ ওভার শেষে ৩ উইকেটে ১০১ রান অস্ট্রেলিয়ার। ৩০ বলে ৪৫ রান ম্যাকডারমটের। ১৬ বলে ১৭ রান টিম ডেভিডের।

03 Dec 2023, 09:32:51 PM IST

১০ ওভারে অজিদের সংগ্রহ ৭০/৩

১০ ওভার হয়ে গেল। অজিরা করে ফেলেছে ৩ উইকেটে ৭০ রান। ২০ বলে ২৫ রান ম্যাকডারমটের। ৮ বলে ৬ রান ডেভিডের।

03 Dec 2023, 09:25:03 PM IST

আউউউউটটট.. হার্ডিকে ফেরালেন বিষ্ণোই

তৃতীয় উইকেট হারাল অস্ট্রেলিয়া। সপ্তম ওভারের শেষ বলে অ্যারন হার্ডিকে ফেরালেন রবি বিষ্ণোই। ১০ বলে ৬ রান করে শ্রেয়সের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন হার্ডি। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার টিম ডেভিড। ৭ ওভার শেষে অজিদের সংগ্রহ ৩ উইকেটে ৫৫ রান। ম্যাকডারমট ১০ বলে ১৬ রান করে লড়াই চালাচ্ছেন।

03 Dec 2023, 09:16:45 PM IST

পাওয়ার প্লে-তে অজিদের সংগ্রহ ৫০/২

ছয় ওভারের মধ্যে ২ উইকেট পড়ে গিয়েছে অস্ট্রেলিয়ার। তবে তারা কিন্তু ৬ ওভারে ৫০ রান করে ফেলেছে। ৯ বলে ১৫ রান ম্যাকডারমটের। ৫ বলে ২ রান হার্ডির।

03 Dec 2023, 09:13:28 PM IST

আউউউউটটট… হেডকে চোখে শর্ষেফুল দেখালেন বিষ্ণোই

ট্র্য়াভিস হেড শুরু থেকেই হাত খুলে পেটাচ্ছিলেন। তবে পঞ্চম ওভারে হেডকে বোল্ড করে দিলেন রবি বিষ্ণোই। পাঁচটি চার, ১টি ছক্কার হাত ধরে ১৮ বলে ২৮ করে সাজঘরে ফিরলেন হেড। পরিবর্তে ক্রিজে এলেন হার্ডি। ৫ ওভার শেষে ২ উইকেটে ৪৮ রান অজিদের। ৭ বলে ১৪ রান ম্যাকডারমটের। ১ বলে  ১ রান হার্ডির।

03 Dec 2023, 09:04:27 PM IST

আউউউউটটট… বোল্ড ফিলিপ

তৃতীয় ওভারেই প্রথম উইকেট হারাল অস্ট্রেলিয়া। মুকেশ নিজের প্রথম ওভারে বল করতে এসে ফেরালেন ফিলিপকে। ৪ বলে ৪ রান করে বোল্ড হয়ে যান জোশ ফিলিপ। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার ম্যাকডারমট। ৩ ওভার শেষে অজিদের সংগ্রহ ১ উইকেটে ২৮ রান। ৩ বলে ৬ রান ম্যাকডারমটের। হেডের সংগ্রহ ১১ বলে ১৭ রান।

03 Dec 2023, 08:53:36 PM IST

প্রথম ওভারে ১৪ রান দিলেন আর্শ

অজিদের ইনিংসের প্রথম ওভারে ১৪ রান দিয়ে বসলেন আর্শদীপ সিং। প্রথম তিন বলেই হেড বাউন্ডারি মারার হ্যাটট্রিক করেন। ৫ বলে ১৩ রান হেডের। ১ বল খেললেও রানের খাতা খোলেননি ফিলিপ। 

03 Dec 2023, 08:50:14 PM IST

রান তাড়া করা শুরু

অস্ট্রেলিয়ার লক্ষ্যে ১৬১ রান। সেই রান তাড়া করতে নেমে পড়েছে ট্র্যাভিস হেড এবং জোশ ফিলিপ। ভারতের হয়ে প্রথম ওভারে বল করতে এসেছেন আর্শদীপ সিং।

03 Dec 2023, 08:46:06 PM IST

১৬০ রানে থামল ভারত

ভারতের ইনিংস শেষ পর্যন্ত ১৬০ রানে শেষ হয়। শ্রেয়স আউট হওয়ার পর বাকি তিন বলে হয় চার রান। তাও শেষ বলে দ্বিতীয় রান নিতে গিয়ে রানআউট হয়ে যান বিষ্ণোই। ২ বলে ২ রান করে আউট হন তিনি। আর্শদীপ ২ বলে ২ রান করে অপরাজিত থাকেন। জিততে হলে ১৬১ করতে হবে অস্ট্রেলিয়াকে। যেটা খুব কঠিন লক্ষ্য নয়।

03 Dec 2023, 08:44:03 PM IST

ওওহো... আউট হয়ে গেলেন শ্রেয়স

ওভারের তৃতীয় বলে বোল্ড হয়ে গেলেন শ্রেয়স। তিনি আউট হওয়ার মানে শেষ তিন বলে যে রানটা হতে পারত, সেটা আর হবে না। ন্যাথান এলিসের ডেলিভারিতে ৩৭ বলে ৫৩ করে আউট হন শ্রেয়স। পরিবর্তে ক্রিজে এলেন আর্শদীপ সিং।

03 Dec 2023, 08:41:56 PM IST

ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি শ্রেয়সের, দেড়শো পার করল ভারত

ছক্কা হাঁকিয়ে নিজের হাফসেঞ্চুরি পূরণ করলেন শ্রেয়স আইয়ার। সেই সঙ্গে ভারতকেও ১৫০ পার করিয়ে দিলেন। ৩৬ বলে হাফসেঞ্চুরি পূরণ করেন শ্রেয়স। তাঁর ইনিংসে ছিল পাঁচটি চার, দু'টি ছক্কা। এটি তাঁর অষ্টম টি-টোয়েন্টি হাফসেঞ্চুরি। সেই সঙ্গে ভারতও ১৫০ পার করে গেল।

03 Dec 2023, 08:34:05 PM IST

উপসসস.. আউট হয়ে গেলেন অক্ষর

১৯তম ওভারের চতুর্থ বলে বেহরেনডর্ফ ফেরালেন অক্ষরকে। ২১ বলে ৩১ রান করে হার্ডির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন অক্ষর। ষষ্ঠ উইকেট পড়ল ভারতের। পরিবর্তে ক্রিজে এলেন রবি বিষ্ণোই। ১৯ ওভার শেষে ৬ উইকেটে ১৪৫ রান ভারতের। শ্রেয়স করেছেন ৩৪ বলে ৪৩ রান। ১ বলে ১ রান বিষ্ণোইয়ের।

03 Dec 2023, 08:17:26 PM IST

একশো রানের গণ্ডি পার করল ভারত

৫ উইকেট হারানোর পর, ১৫তম ওভারে একশো রানের গণ্ডি পার করল ভারত। এই ওভারে হল ৯ রান। ওভার শেষে ৫ উইকেটে ১০৮ রান ভারতের। ২৫ বলে ৩২ রান শ্রেয়সের। ৭ বলে ৭ রান অক্ষরের।

03 Dec 2023, 08:14:21 PM IST

উপপপসসস… আউট জিতেশ 

১৬ বলে ২৪ রান করে আউট হয়ে গেলেন জিতেশ শর্মা। পঞ্চম উইকেট হারাল ভারত। আরও চাপ বাড়ল টিম ইন্ডিয়ার উপর। হার্ডির বলে শর্টকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন জিতেশ। পরিবর্তে ক্রিজে এলেন অক্ষর প্যাটেল। ১৪ ওভার শেষে ৫ উইকেটে ৯৯ রান টিম ইন্ডিয়ার। ২২ বলে ২৯ রান শ্রেয়সের। ৪ বলে ১ রান অক্ষরের। 

03 Dec 2023, 08:06:15 PM IST

১১-১৩- তিন ওভারে এল ৩৬ রান

১১ থেকে ১৩- তিন ওভারে এল ৩৬ রান। ১১তম ওভারে এসেছে ১৬ রান। ১২তম এবং ১৩তম ওভারে এল ১০ করে। ১৩ ওভার শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ৯৭ রান। ১৫ বলে ২৪ রান জিতেশের। ২১ বলে ২৮ রান শ্রেয়সের।

03 Dec 2023, 07:59:36 PM IST

আউউউটটট… ব্যর্থ হলেন রিঙ্কু

শেষ ম্যাচে নিরাশ করলেন রিঙ্কু। এদিন ৮ বলে মাত্র ৬ করেই সাজঘরে ফিরলেন। তনভীর সঙ্ঘার বলে টিম ডেভিডের হাতে ক্য়াচ দিয়ে আউট হলেন রিঙ্কু। দশ ওভারের মধ্যেই চতুর্থ উইকেট হারাল ভারত। পরিবর্তে ক্রিজে এলেন জিতেশ শর্মা। ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৬১ রান ভারতের। ১৪ বলে ১১ রান শ্রেয়সের। ৪ বলে ৫ রান জিতেশের।

03 Dec 2023, 07:54:43 PM IST

৫০-এর গণ্ডি পার করল ভারত 

নবম ওভারে ৫০ রানের গণ্ডি পার করে ফেলল ভারত। ওভার শেষে ৩ উইকেটে ৫৫ রান ভারতের। ৭ বলে ৬ করেছেন রিঙ্কু। ১৩ বলে ১০ করেছেন শ্রেয়স।

03 Dec 2023, 07:42:04 PM IST

আউউউউটটটট.. সূর্য ফিরলেন সাজঘরে, বড় ধাক্কা ভারতের

তৃতীয় উইকেট পড়ে গেল ভারতের। সপ্তম ওভারেই সূর্যের উইকেট হারিয়ে বড় ধাক্কা খেল ভারত। দ্বারশুইসের বলে ম্যাকডারমটকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সূর্য। ৭ বলে করেছেন মাত্র ৫ রান। পরিবর্তে ক্রিজে এলেন রিঙ্কু সিং। ৭ ওভার শেষে ১ উইকেটে ৪৬ রান ভারতের। ৭ বলে ৭ রান শ্রেয়সের। ১ বল খেললেও আপাতত রানের খাতা খোলেননি রিঙ্কু।

03 Dec 2023, 07:37:52 PM IST

পাওয়ার প্লে-তেই ২ উইকেট হারিয়ে বসে টিম ইন্ডিয়া

পাওয়ার প্লে-তেই ২ উইকেট পড়ে গিয়েছে ভারতের। হয়েছে মাত্র ৪২ রান। শ্রেয়স ৫ বলে ৬ করে ক্রিজে রয়েছেন। ৪ বলে ২ রান সূর্যের।

03 Dec 2023, 07:35:48 PM IST

উপপপসসস… দ্বিতীয় উইকেট হারাল ভারত

পঞ্চম ওভারে দ্বিতীয় উইকেট হারিয়ে বসল ভারত। এবার ফিরলেন আর এক ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। দ্বারশুইসের ডেলিভারিতে ১২ বলে ১০ রান করে বেহরেনডর্ফের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন রুতুরাজ। পরিবর্তে ক্রিজে এলেন সূর্যকুমার যাদব। ৫ ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৩৪ রান। ২ বলে ১ রান সূর্যের। এক বল খেললেও রানের খাতা খোলেননি শ্রেয়স।

03 Dec 2023, 07:28:09 PM IST

আউউউটটটট… ফিরলেন যশস্বী

সবে পেটাতে শুরু করেছিলেন যশস্বী। চতুর্থ ওভারের দ্বিতীয়, চতুর্থ এবং পঞ্চম বলে যথাক্রমে ৪-৬-৪ হাঁকিয়েছিলেন। এই ওভার থেকে প্রথম পাঁচ বলে ১৬ রান এলেও, ষষ্ঠ বলে বড় শট খেলতে গিয়ে ক্যাচ তোলেন যশস্বী। ন্যাথান এলিস ক্যাচ মিস করেননি। বেহরেনডর্ফের ডেলিভারিতে ২১ করে (১৫ বলে) সাজঘরে ফেরেন যশস্বী। পরিবর্তে ক্রিজে এলেন শ্রেয়স আইয়ার। ৪ ওভার শেষে ভারতের সংগ্রহ ১ উইকেটে ৩৩ রান। ৯ বলে ১০ রান রুতুরাজের। 

03 Dec 2023, 07:14:28 PM IST

তিন ওভার শেষে ভারতের সংগ্রহ ১৭/০

তিন ওভার শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ১৭ রান। এই ওভার থেকে এল ৮ রান। ১১ বলে ১০ রান যশস্বীর। ৭ বলে ৬ রান রুতুরাজের।

03 Dec 2023, 07:06:45 PM IST

প্রথম ওভারে এল ৫ রান

হার্ডি প্রথম ওভারে বল করতে এসে ৫ রান দিলেন। এর মধ্যে একটি চার মেরেছেন রুতুরাজ। ১ বলে ১ রান যশস্বীর। ৫ বলে ৪ রান রুতুরাজের।

03 Dec 2023, 07:02:03 PM IST

খেলা শুরু

পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হয়ে গেল। ভারতের হয়ে ওপেন করতে নেমেছেন যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড়। অজিদের হয়ে অ্যারন হার্ডি প্রথম ওভারে বল করতে এসেছেন।

03 Dec 2023, 06:49:08 PM IST

অস্ট্রেলিয়ার একাদশ

জোশ ফিলিপ, ট্র্যাভিস হেড, বেন ম্যাকডারমট, অ্যারন হার্ডি, টিম ডেভিড, ম্যাথিউ শর্ট, ম্যাথিউ ওয়েড (উইকেটকিপার এবং অধিনায়ক), বেন দ্বারশুইস, ন্যাথান এলিস, জেসন বেহরেনডর্ফ, তনভীর সঙ্ঘা।

03 Dec 2023, 06:46:14 PM IST

ভারতের একাদশ

যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, আবেশ খান, মুকেশ কুমার, আর্শদীপ সিং।

03 Dec 2023, 06:43:29 PM IST

ভারত এবং অস্ট্রেলিয়া দলে একটি করে পরিবর্তন

ভারত যদিও সিরিজ জিতে গিয়েছে, তাও দলে একটি মাত্র পরিবর্তন করা হয়েছে। দীপক চাহারের জায়গায় দলে ঢুকেছেন আর্শদীপ সিং। অস্ট্রেলিয়া দলেও একটি পরিবর্তন। ক্রিস গ্রিনের জায়গায় দলে এসেছেন ন্যাথান এলিস।

03 Dec 2023, 06:41:45 PM IST

টস জিতল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছে। ম্যাথিউ ওয়েড জানিয়েছেন, বাতাসে জল রয়েছে। উইকেটও কিছুটা আঠালো রয়েছে। তাই ফিল্ডিং করতে চান তাঁরা। সূর্যকুমার যাদবও বলেছেন, টস জিতলে তিনিও প্রথমে ফিল্ডিং নিতেন।

03 Dec 2023, 05:56:34 PM IST

বৃষ্টিতে কি ভেস্তে যাবে ম্যাচ?

শনিবার সারা দিনই বেঙ্গালুরুর আকাশ ছিল মেঘলা। সে দিন অবশ্য কোনও দলই অনুশীলন করেনি। তাই কোনও সমস্যা হয়নি। রবিবার ম্যাচের দিন সকালেও বেঙ্গালুরুর আকাশ ছিল কিছুটা মেঘাচ্ছন্ন। বৃষ্টির জন্য খেলা না হলেও চিন্তা নেই ভারতীয় শিবিরের। কারণ, সিরিজ জয় নিশ্চিত। খেলা হলে ভারত সূর্যকুমারের যেমন ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবেন, তেমনই ব্যবধান কমানোর সুযোগ থাকবে ম্যাথু ওয়েডদেরও। তাই দু’দলেরই চোখ আকাশের দিকে। বৃষ্টি কি সিরিজের শেষ ম্যাচে বিঘ্ন ঘটাবে? আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সন্ধ্যায় খেলার সময় আকাশ থাকবে প্রায় সম্পূর্ণ মেঘাচ্ছন্ন। রবিবার সকাল থেকে আকাশে মেঘ থাকলেও বেলা যত বেড়েছে, তত পরিষ্কার হয়েছে আকাশ। তবে বিকালের পর থেকে আবার মেঘ জমতে শুরু করবে আকাশে। ম্যাচের সময় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৭০ শতাংশের কাছাকাছি। ঘণ্টায় ২৬ কিলোমিটার গতিবেগ পর্যন্ত হাওয়া বইতে পারে। তা হলে কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার সন্ধ্যায়?

03 Dec 2023, 05:49:37 PM IST

জিতবে কারা?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জয় আগেই নিশ্চিত করেছে ভারত। পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছেন সূর্যকুমার যাদবেরা। রবিবার বেঙ্গালুরুতে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল। কার্যত নিয়মরক্ষার ম্যাচ হলেও, জিতে সিরিজ শেষ করতে চায় সূর্যের ভারত। সিরিজের শুরু থেকেই ভারতীয় ব্যাটিং লাইন ভাল পারফর্ম করেছে। তবে প্রশ্নের মুখে ছিল বোলিং লাইনের পারফরম্যান্স। তবে চতুর্থ ম্যাচে ১৭৪ রান ডিফেন্ড করে ছন্দে ফিরেছে বোলাররাও। রবিবার বেঙ্গালুরুতে আরও একবার বোলারদের যে কঠিন পরীক্ষা হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না। তবে ব্যাটে-বলে সেরাটা দেওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া। এদিকে মান বাঁচাতে শেষ ম্যাচ জিততে মরিয়া কার্যত তারকাহীন অস্ট্রেলিয়াও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.