বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 4th Test: চা-বিরতির আগে আম্পায়ারের সঙ্গে উত্তেজিত বাক্য বিনিময় স্টোকসের, আসল ঘটনা কি জানেন?

IND vs ENG 4th Test: চা-বিরতির আগে আম্পায়ারের সঙ্গে উত্তেজিত বাক্য বিনিময় স্টোকসের, আসল ঘটনা কি জানেন?

আম্পায়ারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বেন স্টোকস।

৪০তম ওভারের শেষ ডেলিভারির আগে স্টোকসকে আম্পায়ার কুমার ধর্মসেনার দিকে হেঁটে যেতে দেখা যায়। তিনি যে বেশ ক্ষেপে গিয়েছেন, সেটা বোঝা যাচ্ছিল। তাঁকে কিছুর দিকে ইশারা করতে দেখা গিয়েছিল।

ভারতের বিরুদ্ধে রাঁচিতে চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে দ্বিতীয় সেশনের শেষের দিকে দ্রুত উইকেট পড়ে যাওয়ায় ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস যেমন আবেগে ভেসে গিয়েছিলেন, তেমনই সেই সেশনেই তৃতীয় আম্পায়ার যশস্বী জয়সওয়ালকে নট আউট দেওয়ায়, রীতিমতো হতবাক হয়েছিলেন স্টোকস। যাইহোক চা-বিরতির আগেই আবার দেখা যায়, মাঠের আম্পায়ারের কাছে গিয়ে স্টোকসকে কিছু অভিযোগ করতে। এবং তাঁকে রীতিমতো রাগে গজগজ করতে দেখা গিয়েছিল।

৪০তম ওভারের শেষ ডেলিভারির আগে স্টোকসকে আম্পায়ার কুমার ধর্মসেনার দিকে হেঁটে যেতে দেখা যায়। তিনি যে বেশ ক্ষেপে গিয়েছেন, সেটা বোঝা যাচ্ছিল। তাঁকে কিছুর দিকে ইশারা করতে দেখা গিয়েছিল। ইংল্যান্ড অধিনায়কের রাগের কারণটা বোঝা যায়নি। ধারাভাষ্যকাররাও এই বিষয়ে অন্ধকারে ছিলেন। তবে সম্ভবত এটি আবহাওয়া সংক্রান্ত কোনও বিষয়ে ছিল। সারাদিন মেঘলা থাকার কারণে রাঁচিতে বেশ অন্ধকার ঘনিয়ে এসেছিল। এবং সেই কারণে ফ্লাডলাইটগুলি চালু করা হয়েছিল। তবে ধর্মসেনা শান্ত ভাবে স্টোকসের যাবতীয় প্রশ্নের জবাব দেন।

আরও পড়ুন: ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো

ইংল্যান্ডের তরুণ স্পিনার শোয়েব বশির পরপর তিনটি উইকেট নেওয়ায়, দ্বিতীয় সেশনে ইংল্যান্ড ম্যাচের রাশ নিজেদের হাতে নেয়। শুভমন গিল, রজত পতিদারকে তিনি এলবিডব্লিউ করেন। এবং রবীন্দ্র জাদেজাকে ক্যাচ আউট করেন। চা বিরতির আগেই ভারত ১৩১ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল। দ্বিতীয় দিনের শেষে ভারত কিন্তু একেবারে ব্যাকফুটে। ৭ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২১৯ রান। ১৩৪ রানে এখনও পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া।

প্রথম দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৭ উইকেটে ৩০২ রান। জো রুট ১০৬ এবং অলি রবিনসন ৩১ রানে ক্রিজে ছিলেন। সেখান থেকে শনিবার দ্বিতীয় দিন ইংল্যান্ড যোগ করে আর মাত্র ৫১ রান। তাতেই তারা বাকি ৪ উইকেট হারায়। ৪ উইকেটই এদিন তুলে নেন রবীন্দ্র জাদেজা। ১২২ করে অপরাজিত থাকেন জো রুট। ৫৮ করে আউট হন অলি রবিনসন। এছাড়া বেন ফক্স ৪৭ রানের গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। মিডল অর্ডারে এই তিন জনের গুরুত্বপূর্ণ ইনিংসের সৌজন্যেই ইংল্যান্ড দল ৩৫০ রান পেরিয়ে যেতে পেরেছে। ৩৫৩ রানে তারা শেষ পর্যন্ত অলআউট হয়।

আরও পড়ুন: বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, গুঁড়িয়ে দিলেন সৌরভ, গৌতমের নজির

জবাবে ব্যাট করতে নেমে ভারত শুরু থেকেই নড়বড় করছিল। রোহিত শর্মা মাত্র ২ রান করে অ্যান্ডারসনের বলে আউট হন। তখন দলের স্কোর ৪। এর পর শুভমন গিল এসে যশস্বীকে কিছুটা সঙ্গ দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনিও ৩৮ করে আউট হয়ে যান। এদিন ফের ব্যর্থ হন রজত পতিদার। টিম ম্যানেজমেন্ট তাঁর উপর ভরসা রাখলেও, তিনি ১৭ করে আউট হন। রবীন্দ্র জাদেজা ১২ রানে সাজঘরে ফেরেন। চা-বিরতির আগেই ১৩০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসেছিল ভারত। এর মধ্যে রোহিত বাদে তিন উইকেটই তুলে নেন ইংল্যান্ডের শোয়েব বশির। যশস্বীকেও তিনি বোল্ড করেন। ৭৩ করে আউট হন যশস্বী। এখনও পর্যন্ত ভারতীয় ব্যাটারদের মধ্যে এটিই সর্বোচ্চ। এছাড়া সরফরাজ খান এদিন ব্যর্থ হন। ১৪ করে হার্টলির বলে সাজঘরে ফেরেন তিনি। ১ রান করে হার্টলির বলেই এলবিডব্লিউ হন রবিচন্দ্রন অশ্বিনও। ক্রিজে রয়েছেন ধ্রুব জুরেল (৩০) এবং কুলদীপ যাদব (১৭)।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

১২% সুদ সমেত বেতন ফেরত, চলবে CBI তদন্ত, SSC মামলার রায়ে আজ কী কী বলল HC? ২৩ এপ্রিল চৈত্র পূর্ণিমা, ভুল করেও করবেন না এই কাজ, নাহলে আসতে পারে দুর্ভাগ্য বিহারে বড় ধাক্কা এনডিএ-র, একমাত্র মুসলিম সাংসদ যোগ দিলেন লালুর দলে যে চা পাতা কিনছেন, তাতে ভেজাল নেই তো? বিশ্বাস করে ঠকবেন না, যাচাই করে নিন BFF অয়নের সঙ্গে লেন্সবন্দি রণবীর, 'রামায়ণ'-এর জন্য ধরা দিলেন একেবারে ক্লিন শেভে ভারতের এই রাজ্যে নাকি নেই একটিও সাপ! জানতেন কি এই তথ্যটি কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক বৃহস্পতির রাশি পরিবর্তন ৪ রাশির জীবনে আনছে অপরিসীম সুখ, বাড়বে আয় ও সম্মান সোমবারের কাজের চাপ কমাতে চান? একটু হাসুন তাহলে, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের

Latest IPL News

কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.