বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 4th Test: ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো

IND vs ENG 4th Test: ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো

বশিরকে স্লেজিং করতে গিয়ে নিজেই হাসির খোরাক হলেন সরফরাজ খান।

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে অলি রবিনসন আউট হওয়ার পর শোয়েব বশির ব্যাট করতে আসেন। তখন সরফরাজ সিলি পয়েন্টে ফিল্ডিং করছিলেন। সেই সময়ে বশিরকে স্লেজিং করেন সরফরাজ। তবে পাল্টা বোকা হয়ে যায় ভারতের উঠতি তারকা।

রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সরফরাজ খানের অভিষেক হয়। আর অভিষেক টেস্টেই নজর কাড়েন সরফরাজ। দুই ইনিংসে ১৩০ রান করেন তিনি। এবং মিডল অর্ডারের ব্যাটার ধীরে ধীরে ভারতের হয়ে আন্তর্জাতিক খেলোয়াড় হিসেবে নিজের একটি শক্তিশালী জায়গা তৈরির চেষ্টাও করেছেন। রাঁচিতে তাঁর দ্বিতীয় টেস্টে ২৬ বছর বয়সী যুবক আরও আগ্রাসী হয়ে ওঠেন এবং ব্রিটিশ খেলোয়াড়দের স্লেজিং করতেও তিনি পিছপা হননি। তবে তিনি ভাবতেও পারেননি যে, শোয়েব বশিরকে স্লেজিং করাটা তাঁর নিজের উপরই ব্যাকফায়ার হয়ে আসবে।

আরও পড়ুন: বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, গুঁড়িয়ে দিলেন সৌরভ, গৌতমের নজির

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে অলি রবিনসন আউট হওয়ার পর শোয়েব বশির ব্যাট করতে আসেন। তখন সরফরাজ সিলি পয়েন্টে ফিল্ডিং করছিলেন। সেই সময়ে বশিরকে স্লেজিং করেন সরফরাজ। বলেন, ‘আরে ইয়ার, ইসে পাতা হ্যায় কুছ,কেয়সে খেলনা হ্যায়? ইসে হিন্দি নেহি আতি হ্যায়, বড়িয়া চলো (ও কি জানে, কী ভাবে খেলতে হয়? ও হিন্দিও জানে না। চল বন্ধুরা)।’ সরফরাজ কী বলছেন সেটা ভালো ভাবেই বুঝতে পারেন বশির। এবং দ্রুত ভারতীয় ব্যাটারকে পাল্টা জবাব দেন, ‘থোড়ি থোড়ি আতি হ্যায় (আমি একটু একটু জানি)।’ ভিডিয়োটি ইন্টারনেটে রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

তবে ইংল্যান্ডের হয়ে ব্যাটিংয়ে বিশেষ কিছু করতে পারেননি শোয়েব বশির। এবং খাতা না খুলেই আউট হয়ে যান তিনি। শোয়েবকে নিজের স্পিনে ফাঁদে ফেলেন রবীন্দ্র জাদেজা।

প্রথম দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৭ উইকেটে ৩০২ রান। জো রুট ১০৬ এবং অলি রবিনসন ৩১ রানে ক্রিজে ছিলেন। সেখান থেকে শনিবার দ্বিতীয় দিন ইংল্যান্ড যোগ করে আর মাত্র ৫১ রান। তাতেই তারা বাকি ৪ উইকেট হারায়। ৪ উইকেটই এদিন তুলে নেন রবীন্দ্র জাদেজা। ১২২ করে অপরাজিত থাকেন জো রুট। ৫৮ করে আউট হন অলি রবিনসন। এছাড়া বেন ফক্স ৪৭ রানের গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। মিডল অর্ডারে এই তিন জনের গুরুত্বপূর্ণ ইনিংসের সৌজন্যেই ইংল্যান্ড দল ৩৫০ রান পেরিয়ে যেতে পেরেছে। ৩৫৩ রানে তারা শেষ পর্যন্ত অলআউট হয়।

আরও পড়ুন: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি?- ভিডিয়ো

জবাবে ব্যাট করতে নেমে ভারত শুরু থেকেই নড়বড় করছিল। রোহিত শর্মা মাত্র ২ রান করে অ্যান্ডারসনের বলে আউট হন। তখন দলের স্কোর ৪। এর পর শুভমন গিল এসে যশস্বীকে কিছুটা সঙ্গ দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনিও ৩৮ করে আউট হয়ে যান। এদিন ফের ব্যর্থ হন রজত পতিদার। টিম ম্যানেজমেন্ট তাঁর উপর ভরসা রাখলেও, তিনি ১৭ করে আউট হন। রবীন্দ্র জাদেজা ১২ রানে সাজঘরে ফেরেন। চা-বিরতির আগেই ১৩০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসেছিল ভারত। এর মধ্যে রোহিত বাদে তিন উইকেটই তুলে নেন ইংল্যান্ডের শোয়েব বশির। যশস্বীকেও তিনি বোল্ড করেন। ৭৩ করে আউট হন যশস্বী। এখনও পর্যন্ত ভারতীয় ব্যাটারদের মধ্যে এটিই সর্বোচ্চ।

এছাড়া সরফরাজ খান এদিন ব্যর্থ হন। ১৪ করে হার্টলির বলে সাজঘরে ফেরেন তিনি। ১ রান করে হার্টলির বলেই এলবিডব্লিউ হন রবিচন্দ্রন অশ্বিনও। দ্বিতীয় দিনের শেষে ভারত ৭ উইকেট হারিয়ে বসে রয়েছে। তাদের সংগ্রহ ২১৯ রান। ১৩৪ রানে এখনও পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ক্রিজে রয়েছেন ধ্রুব জুরেল (৩০) এবং কুলদীপ যাদব (১৭)।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.