বাংলা নিউজ > ক্রিকেট > IND vs IRE: জাতীয় দলের হয়ে প্রথম সফর, উচ্ছ্বাস চেপে রাখতে পারলেন না রিঙ্কু, দিলেন বিশেষ বার্তা

IND vs IRE: জাতীয় দলের হয়ে প্রথম সফর, উচ্ছ্বাস চেপে রাখতে পারলেন না রিঙ্কু, দিলেন বিশেষ বার্তা

রিঙ্কু সিং।

গত আইপিএলে কেকেআরের হয়ে রিঙ্কুর দুরন্ত পারফরম্যান্স দেখার পর অনেকেই মনে করেছিলেন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে তিনি হয়তো সুযোগ পাবেন। কিন্তু সেরকম কিছুই হয়নি। এতে কিছুটা ভেঙে পড়েছিলেন কেকেআর তারকা। তবে ভারতীয় দলে সুযোগের জন্য তাঁকে খুব বেশি দিন অপেক্ষা করতে হয়নি। 

অবশেষে স্বপ্ন পূরণ। চোখে একটাই স্বপ্ন নিয়ে অসংখ্য প্রতিকূলতার মাঝে ক্রিকেট খেলা চালিয়ে গিয়েছিলেন রিঙ্কু সিং। আর সেই স্বপ্ন বাস্তবে রুপ নিতে চলেছে। মঙ্গলবার স্বাধীনতা দিবসের দিনই টিম ইন্ডিয়ার সঙ্গে স্বপ্নপূরণের উড়ানে চেপেছিলেন। যা খবর, তাতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হতে পারে আলিগড়ের রিঙ্কুর। আর সেই সঙ্গেই কেকেআর তারকার বহু দিনের স্বপ্ন পূরণ হতে পারে।

সম্প্রতি রিঙ্কু সোশ্যাল মিডিয়ায় নিজের বিমান যাত্রার একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘যখন স্বপ্ন সত্যি হয়। টিম ইন্ডিয়ার হয়ে আমার প্রথম সফর। ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে আয়ারল্যান্ড যাচ্ছি।’ ছবিতে রিঙ্কুর চোখেমুখে ফুটে উঠেছে উচ্ছ্বাস।

গত আইপিএলে কেকেআরের হয়ে রিঙ্কুর দুরন্ত পারফরম্যান্স দেখার পর অনেকেই মনে করেছিলেন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে তিনি হয়তো সুযোগ পাবেন। কিন্তু সেরকম কিছুই হয়নি। এতে কিছুটা ভেঙে পড়েছিলেন কেকেআর তারকা। তবে ভারতীয় দলে সুযোগের জন্য তাঁকে খুব বেশি দিন অপেক্ষা করতে হয়নি। রিঙ্কু প্রথমে সুযোগ পান আসন্ন এশিয়ান গেমসের ভারতীয় দলে। এর পরে তাঁকে সুযোগ দেওয়া হয় জসপ্রীত বুমরাহের নেতৃত্বাধীন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে। সেই সিরিজ খেলতেই মঙ্গলবার ভারতীয় দলের সঙ্গে ডাবলিন রওনা হয়েছেন রিঙ্কু।

আরও পড়ুন: IPL-এ অনেক কম স্কিল হলেও চলে, সেখানে টাকা পেয়ে অনেকের পেট ভরে যায়, উইন্ডিজে T20 সিরিজ হারের পর তীব্র আক্রমণ গাভাসকরের

রিঙ্কুর যাত্রা পথটা একেবারেই সহজ ছিল না। আইপিএলের প্রথম তিন মরশুমে তিনি খুব বেশি প্রভাব ফেলতে পারেননি। মাত্র ৭৭ রান ছিল তাঁর ঝুলিতে। ২০২১ মরশুমে তিনি একটিও ম্যাচ খেলেননি। ২০২২ আইপিএলের দ্বিতীয় পর্বে তিনি কয়েকটি ক্যামিও ইনিংস খেলেছিলেন। তবে ২০২৩ আইপিএলে বদলে যায় তাঁর ভাগ্য।

আরও পড়ুন: শেষ বলে নো দিয়ে দলকে বিপদে ফেলেছিলেন, সেখান থেকেই ২ রানে রোমহর্ষক ম্যাচে ওভালকে জেতালেন স্যাম কারান

এক জন গেম-চেঞ্জার হিসেবে নিজেকে প্রমাণিত করেছিলেন রিঙ্কু। বিশেষ করে, আইপিএলে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে আমদাবাদে শেষ ওভারের শেষ পাঁচ বলে টানা ছয় মেরে কলকাতা নাইট রাইডার্সকে রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছিলেন রিঙ্কু। সেই ইনিংসে ক্রিকেট বিশ্বের নজর কেড়ে নেন তিনি। তার পর রিঙ্কুই হয়ে ওঠেন কেকেআর-এর হিরো। তিনি ২০২৩ আইপিএলে ১৪৯.৫৩ স্ট্রাইক রেটে ৪৭৪ রান সংগ্রহ করেছেন।

চোট সারিয়ে এই সফরের দলে কামব্যাক করেছেন জসপ্রীত বুমরাহ। তিনি বাদেও কামব্যাক করছেন প্রসিধ কৃষ্ণ। বুমরাহ ১১ মাস পর দলে ফিরছেন। তিনি এই সফরে দলকে নেতৃত্বে দেবেন। রুতুরাজ গায়কোয়াড় দলের সহ-অধিনায়ক। অন্য দিকে সঞ্জু স্যামসন, তিলক বর্মা, যশস্বী জয়সওয়াল, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং, মুকেশ কুমার এবং আবেশ খানরা ওয়েস্ট ইন্ডিজ থেকে সরাসরি দলের সঙ্গে আয়ারল্যান্ডে যোগ দেবেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ক্রুজে বসে প্রেম সেলিব্রেট করবেন অনন্ত রাধিকা, আসন্ন ইভেন্টের মুহূর্ত কোটি টাকার আগামিকাল কেমন কাটবে আপনার? শুভ ঘটনা অপেক্ষায় রয়েছে? জানুন ২৯ মে’র রাশিফল নিউ টাউনের আবাসনের সেপটিক ট্যাঙ্ক থেকে উদ্ধার হল বাংলাদেশি সাংসদের দেহাংশ দরিদ্র দশা পাকিস্তানে! আইএমএফের কাছে ফের লোন চাইছে ভারতের প্রতিবেশী ঝাড়খণ্ড থেকেই লাভ জেহাদ শুরু হয়েছিল, প্রচারে গিয়ে বিরাট নিশানা করলেন মোদী দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট ‘‌আমাদের আর্শীবাদ করো’‌, এন্টালি-বালিগঞ্জ ফাঁড়ি হেঁটে রিজওয়ানুর মাকে আর্জি মমতার দিয়া মির্জা থেকে সামান্থা কোন ভারতীয় সেলেবরা প্যালেস্টাইনের ঘটনায় জানলেন সমবেদনা শীঘ্রই শিখরের সঙ্গে গাঁটছড়া বাঁধছেন জাহ্নবী? বিয়ের নিয়ে বললেন, ‘এই মুহূর্তে…’ তাণ্ডবের পর শক্তি হারিয়ে 'রেমাল' এবার নিম্নচাপ-এ পরিণত হচ্ছে! অবস্থান কোন দিকে?

Latest IPL News

দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.