বাংলা নিউজ > ক্রিকেট > Asian Games: এশিয়ান গেমসে সোনা জয়ের পর মোদীর সঙ্গে সাক্ষাৎ, সই করা ব্যাট দিলেন রুতুরাজরা

Asian Games: এশিয়ান গেমসে সোনা জয়ের পর মোদীর সঙ্গে সাক্ষাৎ, সই করা ব্যাট দিলেন রুতুরাজরা

দলের ক্রিকেটারদের সই করা ব্যাট প্রধানমন্ত্রীর হাতে তুলে দিচ্ছেন রুতুরাজ। ছবি-এইচটি

এশিয়ান গেমসে সোনা জিতেছে ভারতীয় পুরুষ এবং মহিলা ক্রিকেট দল। মঙ্গলবার এশিয়ান গেমসের পদকজয়ী অ্যাথলিটদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। তখন সেখানে বিশেষ সই করা ব্যাট তুলে দেন রুতুরাজ।

এবারের এশিয়ান গেমসে ভারতের পারফরম্যান্স অন্যবারের তুলনায় অনেকটাই ভালো ছিল। তার একমাত্র প্রমাণ পাওয়া গিয়েছঠে পদক তালিকা দেখলে। এবারের এশিয়াডে ভারত মোট ১০৭টি পদক পয়েছে। তালিকায় চতুর্থ স্থানে থেকে শেষ করেছে এবারের এশিয়ান গেমস। ভারতীয় অ্যাথলিটদের এই পারফরম্যান্সে স্বাভাবিক ভাবেই খুশি গোটা দেশ। ভারতের এই সাফল্যের পিছনে কারিগড় যারা তাদের সঙ্গে দেখা করার কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পদকজয়ী প্রত্যেকটি অ্যাথলিটের সঙ্গে দেখা করেন তিনি। দেন বিশেষ বার্তাও। সেই অনুষ্ঠানেই উপস্থিত ছিল ভারতীয় পুরুষ ক্রিকেট দলের প্রত্যেকটি সদস্য। সেখানেই ভারতীয় দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় প্রধানমন্ত্রীকে গোটা দলের সই করা ব্যাট এবং জার্সি উপহার দেন। ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্সে খুশি হয়েছেন প্রধানমন্ত্রীও। এদিন শুধু প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেনি ভারতীয় দল, একই সঙ্গে বিসিসিআই সভাপতি রজার বিনি এবং সচিব জয় শাহর সঙ্গেও তারা দেখা করেন।

প্রসঙ্গত, এবারের এশিয়ান গেমসে অন্তর্ভুক্ত করা হয় ক্রিকেট। ভারতীয় মহিলা এবং পুরুষ দুই ক্রিকেট দলই অংশ নেয় এশিয়াডে। দুই দলই সোনা জেতে। অর্থাৎ ক্রিকেট ভারতীয় মহিলা দল যেমন সোনা জেতে, একই সঙ্গে পুরুষ দলও একই পদক জেতে। ভারতীয় ক্রিকেটে দুটি সোনা দেশকে এনে দিয়েছে। ভারতীয় পুরুষ এবং মহিলা ক্রিকেট দলের এই পারফম্যান্সে স্বাভাবিক ভাবেই খুশি গোটা দেশ।

শুধু ক্রিকেট নয়, এবারে ভারত এশিয়াডে মোট ২৮টি সোনা জিতেছে। তার মধ্যে যেমন ক্রিকেট রয়েছে, ঠিক তেমনই শুটিং, তিরন্দাজি এবং অ্যাথলেটিক্স থেকেও একাধিক সোনা জিতেছে। মঙ্গলবার পদক জয়ীদের সঙ্গে দেখা করেন নরেন্দ্র মোদী। এশিয়াডে ভারতের এই পারফরম্যান্সে উচ্ছ্বসিত তিনি। দেন বার্তাও। যারা অলিম্পিক্সে জায়গা করে নিয়েছেন তাদেরও শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

এশিয়ান গেমসে যখন ভারতীয় ক্রিকেট দল সোনা পেয়ে উচ্ছ্বসিত, তখন অন্যদিকে ভারতের সিনিয়র ক্রিকেট দল খেলছে বিশ্বকাপ। ইতিমধ্যেই তারা অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে। আজ তারা আফগানিস্তানের বিরুদ্ধে নামছে। এবার টিম ইন্ডিয়ার কাছে বিরাট সুযোগ বিশ্বকাপ জেতার। এবার দেশের মাটিতে বিশ্বকাপ আয়োজিত হচ্ছে। স্বাভাবিক ভাবেই অনেক প্রত্যাশা রয়েছে। সেই প্রত্যাশা পূরণ করতে পারেন কিনা রোহিত শর্মা-বিরাট কোহলিরা সেটাই এখন দেখার বিষয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.