বাংলা নিউজ > ক্রিকেট > IND-W vs MAL-W, Asian Games: ম্যাচ বাতিল, একেবারে পৌষমাস স্মৃতিদের, পৌঁছে গেলেন সেমিতে, পদক থেকে এক ধাপ দূরে ভারত
এশিয়ান গেমসে মালয়েশিয়ার মুখোমুখি স্মৃতি মন্ধানারা।

IND-W vs MAL-W, Asian Games: ম্যাচ বাতিল, একেবারে পৌষমাস স্মৃতিদের, পৌঁছে গেলেন সেমিতে, পদক থেকে এক ধাপ দূরে ভারত

India Women Vs Malaysia Women: পদক থেকে আর এক ধাপ দূরে হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধনারা। যদিও হরমনপ্রীত নির্বাসিত থাকায় ফাইনালের আগে খেলতে পারবেন না। তবে মালয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ভারত সেমিফাইনালে পৌঁছে গেল। আর ২৪ সেপ্টেম্বর ভারতের সেমির ম্যাচ।

বৃহস্পতিবার মালয়েশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। ম্যাচ বাতিল হলেও অবশ্য লাভবানই হলেন স্মৃতি মন্ধানারা। তাঁরা উচ্চ র‌্যাঙ্কিংয়ের কারণে সেমিতে পৌঁছে গেল। টস হেরে আগে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৭৩ রান করেছিল ভারত। ডিএলএস নিয়মে মালয়েশিয়ার লক্ষ্য দাঁড়ায় ১৭৭ রানের। সেই কঠিন লক্ষ্যে ব্যাট করতে নামলে, মালয়েশিয়ার ইনিংসের শুরুতেই বৃষ্টি নামে। মাত্র দু'বল খেলা হয়। তার পরেই বন্ধ হয়ে যায় ম্যাচ। শেষ পর্যন্ত ম্যাচ বাতিল করতে হয়।

21 Sep 2023, 10:34:36 AM IST

বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচে, সেমিতে ভারত

বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচে ভারত-মালয়েশিয়ার ম্যাচ। ভারত টস হেরে প্রথমে ব্যাট করে ১৭৩ রান করেছিল। জবাবে মালয়েশিয়া রান তাড়া করতে নামলে, মাত্র ২ বল খেলা হয়। এর পর আর খেলাই হল না। উচ্চ র‌্যাঙ্কিংয়ের কারণে সেমিফাইনালে পৌঁছে গেল ভারত।

21 Sep 2023, 09:15:34 AM IST

ফের বৃষ্টিতে বন্ধ খেলা

মালয়েশিয়ার ইনিংস শুরু হতে না হতেই ফের বৃষ্টি শুরু। বন্ধ হয়ে খেলা। মাত্র ২ বল খেলা হয়েছিল। ১ রান করেছিল মালয়েশিয়া। এর পরেই বৃষ্টি নামে। বন্ধ করে দিতে হয় ম্যাচ।

21 Sep 2023, 09:14:25 AM IST

রান তাড়া শুরু মালয়েশিয়ার

ডিএলএস নিয়মে ১৭৭ রানের বোঝা কাঁধে নিয়ে ব্যাট করতে নেমেছে মালয়েশিয়া। দলের হয়ে ওপেন করেছেন আইনা হামিজাহ হাশিম এবং অধিনায়ক উইনিফ্রেড দুরাইসিংগম। ভারতের পূজা বস্ত্রকার বল হাতে ওপেন করেন।

21 Sep 2023, 09:04:19 AM IST

মালয়েশিয়ার সামনে লক্ষ্য কঠিন

মালয়েশিয়াকে ১৭৪ রানের বড় লক্ষ্য দিয়েছে ভারত। যেটা খুব সহজ টার্গেট নয়। ১৫ ওভারে এই রান মালয়েশিয়াকে করতে হবে। প্রায় বারোর কাছাকাছি রানরেট রাখতে হবে।

21 Sep 2023, 09:02:21 AM IST

১৫তম ওভারে এল ২০ রান

১৫তম ওভারের প্রথম চার বলে রিচা যথাক্রমে ৪-৬-৪-৪ হাঁকান। এছাড়া বাকি দুই বলে ২টি সিঙ্গল হয়েছে। মোট ২০ রান হয় এই ওভারে। ভারত ২ উইকেট হারিয়ে ১৭৩ রানের বড় ইনিংস করে। ৬টি চারের সাহায্যে ২৯ বলে ৪৭ করে অপরাজিত থাকেন জেমিমা। রিচা ঘোষ চারে নেমে করেন ৭ বলে ২১ রান।

21 Sep 2023, 09:00:35 AM IST

শেফালি আউট

দ্বিতীয় উইকেট হারাল ভারত। এলবিডব্লিউ হলেন শেফালি বর্মা। চতুর্থ ওভারে তাঁর ক্যাচ ফেলেছিল মালয়েশিয়া। জীবনদান পেয়ে শেফালি হাফসেঞ্চুরি করেন। ৩৯ বলে ৬৭ করে সাজঘরে ফেরেন শেফালি। তাঁর এই ইনিংসে শেফালি হাঁকান ৫টি ছক্কা এবং চারটি চার। ১৩ ওভার শেষে ২ উইকেটে ভারতের সংগ্রহ ১৪৩ রান। ক্রিজে রয়েছেন জেমিমা (২৪ বলে ৩৮ রান)। শেফালির পরিবর্তে এলেন নতুন ব্যাটার রিচা ঘোষ।

21 Sep 2023, 08:40:10 AM IST

শেফালির হাফসেঞ্চুরি

চতুর্থ ওভারে জীবনদান পেয়েছিলেন। তাঁর সহজ ক্যাচ ফেলেছিল মালয়েশিয়া। তার মাশুল এখন দিতে হচ্ছে তাদের। ৩১ বলে ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি করেন শেফালি। ৩১ বলে করেন ৫৪ রান। ১১ ওভার শেষে ভারতের সংগ্রহ ১ উইকেটে ১২৬ রান। ৩৪ বলে ৬১ করে ফেলেছেন শেফালি। জেমিমার সংগ্রহ ১৭ বলে ২৯ রান।

21 Sep 2023, 08:32:36 AM IST

১০০ পার করল ভারত

নবম ওভারে এসেছিল ১৫ রান। ৯৮-এ পৌঁছেছিল ভারত। ১০ নম্বর ওভারের প্রথম বলই নো হয়, সেই সঙ্গে ১ রান নেন শেফালি। সেই সঙ্গে ভারত পৌঁছে যায় ১০০-তে। ১০ ওভার শেষে ভারতের স্কোর ১ উইকেটে ১১১ রান। রানরেট ১১.১০। ৩০ বলে ৪৮করেছেন শেফালি। ১৫ বলে ২৭ করে ফেলেছেন জেমিমা। 

21 Sep 2023, 08:24:11 AM IST

সপ্তম ওভারে হল ১৪ রান

সপ্তম ওভারে একটা ছয়, একটা চার মেরেছেন শেফালি। এই ওভার থেকে এসেছে মোট ১৪ রান। ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৭৬ রান ভারতের। ২২ বলে ৩৬ রান শেফালির। জেমিমার সংগ্রহ ৪ বলে ৫ রান।

21 Sep 2023, 08:21:14 AM IST

পাওয়ার প্লে-তে ভারতের সংগ্রহ ১ উইকেটে ৬২ রান

পাওয়ার প্লে-তে ভারত স্মৃতি মন্ধানার উইকেট হারিয়ে বসে রয়েছে। ৬ ওভার শেষে তাদের সংগ্রহ ১ উইকেটে ৬২ রান। ১৮ বলে ২৫ রান স্মৃতির। ২ বলে ২ রান জেমিমার।

21 Sep 2023, 08:12:36 AM IST

বৃষ্টি থেমেছে, কমেছে ওভার

বৃষ্টি থেমে গিয়েছে। ৮টা ১৫ মিনিটে খেলা শুরু হবে। তবে ওভার কমে গিয়েছে। খেলা ১৫ ওভারের হবে।

21 Sep 2023, 07:10:25 AM IST

বৃষ্টি শুরু, খেলা বন্ধ

স্মৃতি ফিরতেই ফের বৃষ্টি শুরু হয়ে যায়। যার জেরে খেলা বন্ধ। ৫.৪ ওভার খেলা হয়েছে। ভারত ১ উইকেট হারিয়ে ৬০ রান করেছেন। ক্রিজে রয়েছেন শেফালি (১৭ বলে ২৪) এবং জেমিমা (১ বলে ১)। মাঠ ঢাকা দেওয়া হয়েছে। এখন বৃষ্টি থামার অপেক্ষা।

21 Sep 2023, 07:06:33 AM IST

প্রথম ধাক্কা খেল ভারত, আউট স্মৃতি

ভারতীয় দল প্রথম ধাক্কাটা খেল। মাহিরাহ ইজ্জাতি ইসমাইল ফেরালেন স্মৃতিকে। পুল শট কেলতে গিয়ে আইনা হামিজাহ হাশিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন স্মৃতি। ১৬ বলে ২৭ করেন স্মৃতি। তাঁর পরিবর্তে ক্রিজে এসেছেন নতুন ব্যাটার জেমিমা।

21 Sep 2023, 07:03:45 AM IST

৫০ পার ভারতের

পঞ্চম ওভারেই ৫০ পার করে ফেলল ভারত। খেলা যত গড়াচ্ছে দুই ভারতীয় ওপেনারকে ভালো ছন্দে পাওয়া যাচ্ছে। ৫ ওভার শেষে ৫৩ রান ভারতের। ১৪ বলে ২৩ করে ফেলেছেন স্মৃতি। ১৬ বলে ২২ রান শেফালির।

21 Sep 2023, 06:58:44 AM IST

জীবনদান পেলেন শেফালি

চতুর্থ ওভারেই শেফালিকে আউট করতে পারত মালয়েশিয়া। কিন্তু মালয়েশিয়ার ফিল্ডার সহজতম ক্যাচ ফেলে দেন। দুরাইসিংহমের বলে তুলে মারতে গিয়ে ব্যাটে-বলে ঠিকঠাক সংযোগ হয়নি। ক্যাচ ওঠে। পুরো লোফা ক্যাচ ছিল। কিন্তু সেটি ফেলে দেন মালয়েশিয়ার ফিল্ডার। জীবনদান পান শেফালি। চতুর্থ ওভার শেষে শেষে বিনা উইকেটে ৪০ রান ভারতের। ১২ বলে ১৯ রান শেফালির। ১২ বলে ১৮ রান স্মৃতির।

21 Sep 2023, 06:51:31 AM IST

৩ ওভার শেষে ২৫ রান ভারতের

তৃতীয় ওভারের প্রথম বলেই শেফালি একটি লম্বা ছক্কা হাঁকান। ৩ ওভার শেষে বিনা উইকেটে ২৫ রান ভারতের। ৯ বলে ১৪ রান শেফালির। ৯ বলে ৯ রান স্মৃতির।

21 Sep 2023, 06:47:04 AM IST

দ্বিতীয় ওভারে হল ৯ রান

দ্বিতীয় ওভারে এল ৯ রান। ওভার শেষে বিনা উইকেটে ১৫ রান ভারতের। ৫ বলে ৭ রান শেফালির। ৭ বলে ৬ রান স্মৃতির।

21 Sep 2023, 06:44:05 AM IST

প্রথম ওভারে হল ৬ রান

প্রথম ওভারে শেফালি একটি চার হাঁকিয়েছেন। এছাড়া আর ২ রান সিঙ্গল থেকে এসেছে। ১ ওভার শেষে বিনা উইকেটে ৬ রান ভারতের। ৩ বলে ৫ রান শেফালির। ৩ বলে ১ রান স্মৃতির। 

21 Sep 2023, 06:38:29 AM IST

খেলা শুরু

এশিয়ান গেমসে ভারত-মালয়েশিয়া ম্যাচ শুরু। ভারতের হয়ে ওপেন করতে নেমেছেন স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মা।

21 Sep 2023, 06:37:37 AM IST

মালয়েশিয়ার একাদশ

আইনা হামিজাহ হাশিম, উইনিফ্রেড দুরাইসিংগাম (অধিনায়ক), মাস এলিসা, ওয়ান জুলিয়া (উইকেটরক্ষক), মাহিরা ইজ্জাতি ইসমাইল, আইনা নাজওয়া, ওয়ান নোর জুলাইকা, নুর আরিয়ানা নাতস্যা, আইসিয়া এলিসা, নুর দানিয়া, নিক নুর আতিলা

21 Sep 2023, 06:26:13 AM IST

ভারতের একাদশ

স্মৃতি মন্ধানা (অধিনায়ক), শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, কনিকা আহুজা, রিচা ঘোষ (উইকেটরক্ষক), দীপ্তি শর্মা, দেবীকা বৈদ্য, আমানজোৎ কৌর, পূজা বস্ত্রকার, মিন্নু মান্নি, রাজেশ্বরী গায়কোয়াড়।

21 Sep 2023, 05:48:18 AM IST

হরমনের বদলে অধিনায়ক স্মৃতি

বাংলাদেশ সফরে প্রবল বিতর্কের মুখে পড়েছিলেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। শৃঙ্খলাজনিত কারণে তাঁকে নির্বাসনের মুখেও পড়তে হয়। যে কারণে এশিয়ান গেমসে প্রথম দুই ম্যাচে পাওয়া যাবে না তাঁকে। কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে স্মৃতি মন্ধানার নেতৃত্বে খেলবে ভারত। ফাইনালে উঠলে হরমনপ্রীত ফিরবেন। আর ফাইনালে না উঠতে পারলে ব্রোঞ্জের ম্যাচে ফিরবেন স্মৃতি।

21 Sep 2023, 05:48:19 AM IST

ভারতের সাম্প্রতিক পারফরম্যান্স

ভারতের সাম্প্রতিক পারফরম্যান্স মোটেও ভালো নয়। বাংলাদেশ সফরে গিয়ে হতাশই করেছেন ভারতের মেয়েরা। টি-টোয়েন্টি হোক বা ওয়ান ডে, দুই ফরম্যাটেই হতাশাজনক পারফরম্য়ান্স ভারতের। টি-টোয়েন্টিতে কোনও রকমে তাও জয় পেলেও, ওয়ান ডে সিরিজ টাই হয়ে যায়।

21 Sep 2023, 05:48:19 AM IST

ভারতের যাত্রা শুরু

ভারতের মহিলা ক্রিকেটাররা আজ থেকে এশিয়ান গেমসে অভিযান শুরু করতে চলেছে। তারা সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে। তবে শুধু ভারত নয়, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ সরাসরি কোয়ার্টার ফাইনাল খেলবে। আজ কোয়ার্টার ফাইনালে ভারতের প্রতিপক্ষ তাদের চেয়ে ধারেভারে অনেকটাই পিছিয়ে থাকা মালয়েশিয়া। সেদিক থেকে ভারত এশিয়ার সেরা দল। এশিয়া কাপে সাত বারের চ্যাম্পিয়ন। এক বারই মাত্র এশিয়া কাপ হাতছাড়া হয়েছে ভারতের। গত বছর বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসেও ফাইনালে উঠেছিল ভারত। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হার, রুপোর পদকেই সন্তুষ্ট থাকতে হয়েছিল। তবে এশিয়ান গেমসে লড়াইটা কিন্তু খুব বেশি সহজ হবে না ভারতের। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ব্যাঙ্কে ঢুকে তৃণমূল নেতার দাদাগিরি, ম্যানেজারকে ডাম্পার দিয়ে পিষে মারার হুমকি মুখে কাপড় বেঁধে রাস্তায় খুদেদের সঙ্গে গুলি খেললেন পন্ত! ভাইরাল ভিডিয়ো MRP-র অর্থ হল ‘মিনিমাম রিটেল প্রাইস’! রাহুলের কথায় হাসির রোল নেটপাড়ায়- ভিডিয়ো সন্দেশখালিতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির কাছে মহিলারা বারবার বললেন শিবু হাজরার কথা বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী 'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.