বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: বিশ্বজয়ী অধিনায়কের হাতে দলের দায়িত্ব তুলে দিতে পারে SRH, সরে দাঁড়াচ্ছেন ডেল স্টেইন

IPL 2024: বিশ্বজয়ী অধিনায়কের হাতে দলের দায়িত্ব তুলে দিতে পারে SRH, সরে দাঁড়াচ্ছেন ডেল স্টেইন

ডেল স্টেইন এবং প্যাট কামিন্স।

সানরাইজার্স হায়দরাবাদের প্রধান কোচ ড্যানিয়েল ভেত্তোরি জাতীয় দলে কামিন্সের সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করেছেন, সেই বিবেচনা করেই হয়তো অজি অধিনায়কের হাতেই তুলে দেওয়া হতে পারে দলের দায়িত্ব। যদিও মার্করাম গত দুই মরশুমে দলকে নেতৃত্ব দিয়েছেন, তবে তিনি এসআরএইচ-কে সাফল্য এনে দিতে পারেননি।

বিশ্বজয়ী অধিনায়কের হাতেই কি নেতৃত্বের দায়িত্ব তুলে দিতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদ? শেষ খবর অনুযায়ী, এডেন মার্করামের পরিবর্তে সানরাইজার্সের নতুন অধিনায়ক হতে চলেছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। তিনি আপাতত অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। কমলা ব্রিগেড গত বছর আইপিএল নিলামে ২০.৭৫ কোটি টাকার রেকর্ড মূল্যে অজি স্পিডস্টারকে কিনে নিয়েছিল। যার ফলে কামিন্স টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় সবচেয়ে দামি খেলোয়াড়ের নজিরও গড়ে ফেলেছেন।

গত বছরের নভেম্বরে আমদাবাদে ওডিআই বিশ্বকাপ ফাইনালে হোম টিম ইন্ডিয়াকে হারিয়ে কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়াকে তাদের ষষ্ঠ বিশ্ব শিরোপা জেতে। শুধু তাই নয়, অস্ট্রেলিয়াকে তাদের প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) শিরোপা জিততেও সাহায্য করেছিলেন কামিন্স। তাও সেই ভারতের বিরুদ্ধেই।

আরও পড়ুন: শীঘ্রই ২২ গজে প্রত্যাবর্তন করতে চলেছেন পন্ত, দিনক্ষণ বলে দিলেন সৌরভ

সানরাইজার্স হায়দরাবাদের প্রধান কোচ ড্যানিয়েল ভেত্তোরি জাতীয় দলে কামিন্সের সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করেছেন, সেই বিবেচনা করেই হয়তো অজি অধিনায়কের হাতেই তুলে দেওয়া হতে পারে দলের দায়িত্ব। যদিও মার্করাম গত দুই মরশুমে দলকে নেতৃত্ব দিয়েছেন, তবে তিনি এসআরএইচ-কে সাফল্য এনে দিতে পারেননি। অন্যদিকে মার্করাম দক্ষিণ আফ্রিকার এসএ২০ লিগে একজন নেতা হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। সানরাইজার্স ইস্টার্ন কেপকে চ্যাম্পিয়ন করেছেন। এখন দেখার, শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেন হায়দরাবাদের ফ্র্য়াঞ্চাইজি টিমের কর্তারা!

আরও পড়ুন: শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর এক কর্তা

কোচিং থেকে বিরতি নেবেন স্টেইন

হায়দরাবাদের বোলিং কোচের দায়িত্ব থেকে আসন্ন মরশুমের আগেই সরে দাঁড়াচ্ছেন ডেল স্টেইন। ক্রিকবাজের মতে, স্টেইন তাঁর সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই টিম ম্যানেজমেন্ট এবং ফ্র্যাঞ্চাইজি মালিকদের জানিয়ে দিয়েছেন। তবে নিজের যাবতীয় সমস্যা এবং প্রয়োজন মিটিয়ে আগামী মরশুমে তিনি ফের সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। স্টেইন সরে দাঁড়ানোর ফলে, এসআরএইচ-কে আসন্ন মরশুমের জন্য একজন নতুন বোলিং কোচের সন্ধান করতে হবে। এই সিদ্ধান্ত ভেত্তোরির সঙ্গে আলোচনা করে নেওয়া হবে।

ইতিমধ্যে স্টেইন টুর্নামেন্টে কয়েকটি ফ্র্যাঞ্চাইজির হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। বর্তমানে বন্ধ হয়ে যাওয়া ডেকান চার্জ থেকে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও তিনি খেলেছেন। তবে ২০২২ সালে হায়দরাবাদের বোলিং কোচ হিসেবে যুক্ত হন স্টেইন। স্টেইনের হাত ধরেই কিন্তু উমরান মালিকের মতো প্রতিভার উত্থান। উমরান মালিক সম্প্রতি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তির অন্তর্ভুক্ত হয়েছেন। প্রসঙ্গত, সানরাইজার্স হায়দরাবাদ ২৩ মার্চ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এই মরশুমে তাদের প্রথম ম্যাচ খেলবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সেঞ্চুরি করলেন সুনীল নারিন! KKR-র ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে হাঁকালেন শতরান ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন

Latest IPL News

সেঞ্চুরি করলেন সুনীল নারিন! KKR-র ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে হাঁকালেন শতরান ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.