বাংলা নিউজ > ক্রিকেট > Delhi Capitals Squad Updates: চার কোটির ব্রিটিশ ব্যাটারের বদলে দিল্লি ক্যাপিটালস দলে নিল ৫০ লাখের প্রোটিয়া পেসারকে

Delhi Capitals Squad Updates: চার কোটির ব্রিটিশ ব্যাটারের বদলে দিল্লি ক্যাপিটালস দলে নিল ৫০ লাখের প্রোটিয়া পেসারকে

হ্যারি ব্রুকের পরিবর্ত খুঁজে নিল দিল্লি ক্যাপিটালস। ছবি- এএফপি।

Delhi Capitals, IPL 2024: চাপে পড়েই আইপিএল ২০২৪-এর মাঝপথে দিল্লি ক্যাপিটালস তাদের স্কোয়াডে রদবদল করতে বাধ্য হল। বিদেশি ব্যাটারের বদলে ঋষভ পন্তরা দলে নিলেন বিদেশি বোলারকে।

এবছর আইপিএল শুরু হওয়ার আগে থেকেই একের পর এক ব্রিটিশ ক্রিকেটার ব্যক্তিগত কারণে টুর্নামেন্ট থেকে নাম তুলে নেন। যার জেরে প্রচণ্ড ক্ষুব্ধ আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি। গাস অ্যাটকিনসন থেকে জেসন রয়, মার্ক উড থেকে ডেভিড উইলি, আইপিএল ২০২৪ থেকে সরে দাঁড়ানো ইংল্যান্ডের ক্রিকেটারের তালিকাটা বেশ দীর্ঘ। সেই তালিকায় রয়েছেন হ্যারি ব্রুকও, যাঁকে গত আইপিএল নিলাম থেকে ৪ কোটি টাকায় দলে নেয় দিল্লি ক্যাপিটালস।

টুর্নামেন্ট শুরুর ঠিক আগে ব্যক্তিগত কারণে এবার ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নামবেন না বলে জানিয়ে দেন ব্রুক। তিনি আইপিএল খেলতে ভারতে না আসার কারণও জানান সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে। যদিও দিল্লি ক্যাপিটালস তড়িঘড়ি তাঁর পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করেনি।

এখন টুর্নামেন্টের প্রথম ২ সপ্তাহে ৫ ম্যাচের চারটিতে হেরে ক্যাপিটালস যখন কোণঠাসা, ব্রুকের পরিবর্ত হিসেবে নতুন ক্রিকেটার দলে নেওয়ার কথা ঘোষণা করা হয় দিল্লি শিবির থেকে। তারা হ্যারি ব্রুকের বদলে দলে নেয় দক্ষিণ আফ্রিকার ডান হাতি পেসার লিজাড উইলিয়ামসকে।

লিজাড উইলিয়ামসকে কত টাকায় দলে নেয় দিল্লি:-

৩০ বছর বয়সী প্রোটিয়া তারকাকে মাত্র ৫০ লক্ষ টাকার বিনিময়ে দলে নেয় দিল্লি, যা ছিল লিজাডের বেস প্রাইস। প্রাথমিকভাবে আইপিএল নিলামে দল না পেলেও টুর্নামেন্টের মাঝপথে পরিবর্ত ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের আঙিনায় মাথা গলিয়ে দিলেন উইলিয়ামস। হ্যারি ব্রুকের তুলনায় অনেক কম টাকাতেই লিজাডকে পেয়ে যায় দিল্লি।

আরও পড়ুন:- RR vs RCB, IPL 2024: কোহলি আইপিএলে সেঞ্চুরি করলেই পালটা শতরানে স্পটলাইট কাড়েন অন্য কেউ, এই নিয়ে চারবার

লিজাড উইলিয়ামসের আন্তর্জাতিক ও সার্বিক টি-২০ কেরিয়ার:-

২০২১ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি হয় লিজাড উইলিয়ামসের। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে এখনও পর্যন্ত ২টি টেস্ট, ৪টি ওয়ান ডে ও ১১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ৩টি, ওয়ান ডে ক্রিকেটে ৫টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১৬টি উইকেট নিয়েছেন তারকা পেসার।

আইপিএল ২০২৪-এর আপডেটেড পয়েন্ট টেবিলে চোখ রাখতে ক্লিক করুন এখানে

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে লিজাড উইলিয়ামস মোট ৮৩টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি ২০ ওভারের ক্রিকেটে সাকুল্যে ১০৬টি উইকেট নিয়েছেন। এর আগে কখনও আইপিএলে মাঠে নামেননি লিজাড। সুতরাং, এই প্রথমবার ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আত্মপ্রকাশ করতে চলেছেন তিনি।

আরও পড়ুন:- BAN vs SL: বাংলাদেশ নাকি প্র্যাক্টিস ম্যাচ খেলার মতো দল! সিরিজ জিতে চরম বিদ্রুপ শ্রীলঙ্কার, দেখুন কী কাণ্ড ঘটাল তারা

এর আগে চোটের জন্য আইপিএল ২০২৪ থেকে ছিটকে গিয়েছেন দিল্লি ক্যাপিটালসের দক্ষিণ আফ্রিকান পেসার লুঙ্গি এনগিদি। তাঁর পরিবর্তে দিল্লি ক্যাপিটালস দলে নেয় অস্ট্রেলিয়ার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে। এই ম্যাকগার্ক ২০২৩ সালের অক্টোবরে ৫০ ওভারের ক্রিকেটে সব থেকে কম ২৯ বলে সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড গড়েন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL-এ নজরকাড়া পারফরমেন্স, T20 বিশ্বকাপে অজিদের রিজার্ভ দলে ডাক পেলেন ম্যাকগার্ক চলন্ত শালিমার এক্সপ্রেসের উপর ভেঙে পড়ল বৈদ্যুতিন পোস্ট, আহত শিশুসহ ৩ যাত্রী শুভেন্দুর সভা শেষে BJP কর্মীদের মারধর, কাঠগড়ায় TMC, বিক্ষোভ-অবরোধ দুই দলের সিটে আঁচড়ের দাগ, ভাঙা হেডফোন, এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে চেপে ভয়াবহ অভিজ্ঞতা যাত্রীর ‘‌রেলকর্মীদের এই আন্দোলনকে সমর্থন জানাচ্ছি’‌, বিষ্ণুপুরে মোদীর সমালোচনায় মমতা আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ পঞ্চম দফায় ঝড়ের তাণ্ডবে বনগাঁয় তছনছ ভোটকেন্দ্র, ভেঙে পড়ল অস্থায়ী ছাউনি সম্পর্কের স্পার্কই হাফ সেঞ্চুরির কারণ, প্রসেনজিতের সঙ্গে জুটি নিয়ে অকপট ঋতুপর্ণা বর্ষার আগেই মালদায় লাফিয়ে বাড়ছে ডেঙ্গি, নিয়ন্ত্রণে একাধিক ব্যবস্থা প্রশাসনের ভোটপর্বে মেতেছে মুম্বই, প্রকাশ্যে হৃতিক, দীপিকা, জাহ্নবীদের ঝলক

Latest IPL News

IPL-এ নজরকাড়া পারফরমেন্স, T20 বিশ্বকাপে অজিদের রিজার্ভ দলে ডাক পেলেন ম্যাকগার্ক 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.