বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 GT vs PBKS: আশুতোষ-শশাঙ্কের লড়াইয়ে ফিকে গিলের ৮৯ রান! অসম্ভবকে সম্ভব করে তিন উইকেটে জিতল পঞ্জাব

IPL 2024 GT vs PBKS: আশুতোষ-শশাঙ্কের লড়াইয়ে ফিকে গিলের ৮৯ রান! অসম্ভবকে সম্ভব করে তিন উইকেটে জিতল পঞ্জাব

অসম্ভবকে সম্ভব করে তিন উইকেটে জিতল পঞ্জাব (ছবি-PTI ) (PTI )

আইপিএল ২০২৪-এর ১৭তম ম্যাচটি আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে গুজরাট টাইটানসের মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস। এই ম্যাচে প্রথমে ব্যাট করে গুজরাট টাইটানস দল নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৯৯ রান তোলে। শেষ পর্যন্ত তিন উইকেটে জিতল পঞ্জাব কিংস। ১৯.৫ ওভারে লক্ষ্যে পৌঁছায় PBKS.

আইপিএল ২০২৪-এর ১৭ তম ম্যাচটি আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে গুজরাট টাইটানসের মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস। এই ম্যাচে প্রথমে ব্যাট করে গুজরাট টাইটানস দল নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৯৯ রান তোলে। এভাবে জয়ের জন্য পঞ্জাব কিংসের কাছে ২০০ রানের লক্ষ্য দিয়েছিল শুভমন গিল অ্যান্ড কোম্পানি। এদিনের ম্য়াচে শুভমন গিল খেলেন ৮৯ রানের শক্তিশালী ইনিংস। ১৯.৫ ওভারে লক্ষ্যে পৌঁছায় পঞ্জাব কিংস।

আরও পড়ুন… IPL 2024 DC vs KKR: তখনও তো ১ সেকেন্ড বাকি ছিল, তাহলে আম্পায়ার কেন পন্তকে DRS নিতে দিলেন না?

এই ম্যাচে পঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। পঞ্জাব ও গুজরাটের দুই দলেই একটি করে পরিবর্তন দেখা যায়। চোটপ্রাপ্ত লিয়াম লিভিংস্টোনের জায়গায় পঞ্জাব দলে আসেন সিকান্দার রাজা। গুজরাট টাইটানস দলে ডেভিড মিলারের জায়গায় প্লেয়িং ইলেভেনে জায়গা পেয়েছিলেন কেন উইলিয়ামসন। এদিনের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে আসে গুজরাট দল ভালো শুরু করলেও ১১ রান করে আউট হন ঋদ্ধিমান সাহা। 

আরও পড়ুন… IPL 2024 GT vs PBKS: ১৭তম ম্যাচেই ছক্কার ট্রিপল সেঞ্চুরি, ঝড়ের গতিতে হল নয়া রেকর্ড

গুজরাট পাওয়ারপ্লেকে কাজে লাগিয়েছিল। এক উইকেট হারলেও ৫২ রান যোগ করে তারা। গুজরাট দ্বিতীয় ধাক্কা পায় কেন উইলিয়ামসনের (২৬) ফর্মে। ৩৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাই সুদর্শন। শুভমন গিল ৩১ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। বিজয় শঙ্কর করেন মাত্র ৮ রান। গিল ৮৯ রান করে অপরাজিত ফিরে যান। রাহুল তেওয়াটিয়া ২৩ রান করে অপরাজিত ফেরেন।

আরও পড়ুন… ISL 2023-24: দিল্লির স্টেডিয়ামে দর্শকদের নো এন্ট্রি! পঞ্জাবের বিরুদ্ধে মোহনবাগান ও ইস্টবেঙ্গল খেলবে ক্লোজ ডোর ম্যাচ

২০০ রানের জবাবে পঞ্জাবের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারে এক রান করে আউট হন অধিনায়ক শিখর ধাওয়ান। জনি বেয়ারস্টোর রূপে দ্বিতীয় ধাক্কা খায় পঞ্জাব কিংস। ১৩ বলে ২২ রান করে নূর আহমেদের বলে আউট হন বেয়ারস্টো। ৩৫ রান করে নূর আহমেদের শিকার হন প্রভাসিমরন। এমনকি স্যাম কারানও খুব একটা কিছু করতে পারেননি। ৮ বলে ৫ রান করে আজমাতউল্লাহর বলে কেন উইলিয়ামসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপরে ১৬ বলে ১৫ রান করে আউট হন সিকান্দার রাজা। জিতেশ শর্মা করেন ৮ বলে ১৬ রান। ১৫.৩ ওভারে ১৫০ রানের মধ্যে ৬ উইকেট হারায়।

আরও পড়ুন… IPL 2024 DC vs KKR: এটা T20 ক্রিকেট, এই ফর্ম্যাটটি নৃশংস- কেন এমন বললেন মিচেল স্টার্ক?

এরপরে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে মাঠে নামেন আশুতোষ শর্মা। শশাঙ্ক সিংয়ের সঙ্গে ম্যাচ জেতানোর চেষ্টা করেন দুই তারকা। একটা সময়ে ম্যাচ জিততে পঞ্জাব কিংসের ১৮ বলে ৪১ রানের দরকার ছিল। আশুতোষ শর্মা দারুণ ইনিংস খেলেন। ২৫ বলে শশাঙ্ক ৫০ রান সম্পূর্ণ করেন। ১৮ ওভার শেষে পঞ্জাব তুলেছিল ১৭৫/৬ রান। একটা সময়ে ১২ বলে দরকার ছিল ২৫ রান। পরে পঞ্জাবকে ম্যাচ জিততে হলে ৬ বলে করতে হত সাত রান। এরপরে বল করতে আসেন দর্শন লালকান্ডে। ওভারের প্রথম বলেই আশুতোষ শর্মাকে আউট করেন তিনি। ১৭ বলে ৩১ রান করে সাজঘরে ফেরেন আশুতোষ শর্মা। ম্যাচ শেষ করে আসেন শশাঙ্ক সিং। তিনি ২৯ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন। হরপ্রীত ব্রার ২ বলে ১ রান করে অপরাজিত থাকেন। ৯.৫ ওভারে লক্ষ্যে পৌঁছায় পঞ্জাব কিংস। এই জয়ের ফলে টেবিলের পাঁচ নম্বরে উঠে আসে পঞ্জাব। ছয় নম্বরে নেমে যায় গুজরাট টাইটানস।

ক্রিকেট খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.