বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: কীভাবে ভারতীয় টেস্ট দলে জলদি সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ

IPL 2024: কীভাবে ভারতীয় টেস্ট দলে জলদি সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ

কীভাবে ভারতীয় টেস্ট দলে জলদি সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব? (ছবি:AP) (AP)

মায়াঙ্ক যাদবের গতিতে তিনি বিশ্ব ক্রিকেটের একাধিক ব্যাটারকে সমস্যাতে ফেলেছেন। এই মুহূর্তে চলতি আইপিএলের দ্রুততম বলটি করারও নজির গড়েছেন তিনি। এই ময়াঙ্ক যাদব কীভাবে দ্রুত ভারতীয় টেস্ট দলে সুযোগ পেতে পারেন তার একটা 'বৈপ্লবিক' উপায় বাতলে দিয়েছেন প্রাক্তন তারকা ওয়েস্ট ইন্ডিজ পেসার ইয়ান বিশপ।

শুভব্রত মুখার্জি: প্রতি বছরেই আইপিএলের মঞ্চ একাধিক তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের সামনে তুলে আনে। চলতি আইপিএল ও তাঁর ব্যতিক্রম নয়‌। একাধিক নবীন ভারতীয় ক্রিকেটার ইতিমধ্যেই চলতি আইপিএলে বেশ ভালো পারফরম্যান্স করেছেন। যাদের মধ্যে যশ ঠাকুর, অভিষেক শর্মারা অন্যতম। তবে সবথেকে বেশি যিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন, তিনি হলেন মায়াঙ্ক যাদব। লখনউ সুপার জায়ান্টসের হয়ে চলতি মরশুমে খেলছেন তিনি। আর তাঁর আগুনে গতি দিয়ে ইতিমধ্যেই সকলের নজর কেড়েছেন এই ২১ বছর বয়সি নবীন তারকা। 

আরও পড়ুন… ৬ বলে ছয় ছক্কা হাঁকানো দীপেন্দ্র সিং আইরিকে চেনেন! জানেন তাঁর নামে আর কোন কোন রেকর্ড রয়েছে

মায়াঙ্ক যাদবের গতিতে তিনি বিশ্ব ক্রিকেটের একাধিক ব্যাটারকে সমস্যাতে ফেলেছেন। এই মুহূর্তে চলতি আইপিএলের দ্রুততম বলটি করারও নজির গড়েছেন তিনি। এই ময়াঙ্ক যাদব কীভাবে দ্রুত ভারতীয় টেস্ট দলে সুযোগ পেতে পারেন তার একটা 'বৈপ্লবিক' উপায় বাতলে দিয়েছেন প্রাক্তন তারকা ওয়েস্ট ইন্ডিজ পেসার ইয়ান বিশপ।

আরও পড়ুন… MI vs CSK: উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য একাদশ?

চলতি আইপিএলে আরসিবির বিরুদ্ধে দ্রুততম বলটি করেছিলেন মায়াঙ্ক। যে বলের গতি ছিল ঘণ্টায় ১৫৬.৭ কিলোমিটার। অভিষেক ম্যাচ সহ প্রথম দুই ম্যাচেই ম্যাচের সেরা ক্রিকেটার হওয়ার নজিরও গড়েন তিনি। তৃতীয় ম্যাচে যদিও মায়াঙ্ক তাঁর ওভারের পুরো কোটা সম্পন্ন করতে পারেননি। ওই ম্যাচে প্রথম ওভার বল করার পরে সাইড স্ট্রেনের কারণে তাঁকে মাঠ ছেড়ে উঠে যেতে হয়। মায়াঙ্কের পারফরম্যান্স এতটাই নজর কেড়েছে বিশেষজ্ঞদের যে প্রাক্তন ভারতীয় তারকারা তাঁকে যত দ্রুত সম্ভব জাতীয় দলে জায়গা দেওয়ার কথা বলেছেন।

আরও পড়ুন… IPL 2024 KKR vs LSG: ইডেনে রাহুলদের আটকাতে কি গম্ভীরের কোনও বিশেষ প্ল্যান রয়েছে! একাদশে কি ফিরবেন নীতীশ রানা?

প্রাক্তন ক্যারিবিয়ান তারকা তথা ধারাভাষ্যকার ইয়ান বিশপ মনে করেন মায়াঙ্ক স্পেশাল ট্যালেন্ট। নিজের এক্স হ্যান্ডেলে মায়াঙ্ক সম্বন্ধে বলতে গিয়ে বিশপ লিখেছেন, ‘আমি আমার এক সতীর্থের সঙ্গে একটা বিষয় নিয়ে ব্যক্তিগতভাবে আলোচনা করছিলাম। আমি তাঁকে জানিয়েছি যে মায়াঙ্ক যাদব একজন স্পেশাল প্রতিভা। ক্রিকেটে এটাই অন্যতম সেরা সময়। এই সময়ে সুযোগ বুঝে মায়াঙ্ককে সুযোগ দিতে হবে। ওঁকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে ব্যক্তিগত এস এবং সি ট্রেনার এবং মেডিকেল বিশেষজ্ঞকে ওঁর মতন প্রতিভাদের সঙ্গে জুড়ে দিতে হবে। যারা আগামী দুই বছর ধরে ওদেরকে পর্যবেক্ষণ করবে।’ আর এই ভাবেই একজন প্রতিভাবান ক্রিকেটারকে ভবিষ্যতের জন্য ভারতীয় দলে বিশেষ করে টেস্টের জন্য দ্রুত প্রস্তুত করা সম্ভব বলেই তাঁর মত। প্রাক্তন জাতীয় নির্বাচক এমএসকে প্রসাদ ও মায়াঙ্কের ভূয়সি প্রশংসা করেছেন। তাঁর মতে আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাওয়া উচিত মায়াঙ্কের মতন তারকার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.