বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: RCB ম্যাচের আগে MI দলে বড় পরিবর্তন! হার্দিকদের সঙ্গে যুক্ত হলেন ৩ ফর্ম্যাটে সেঞ্চুরি করা ব্যাটার

IPL 2024: RCB ম্যাচের আগে MI দলে বড় পরিবর্তন! হার্দিকদের সঙ্গে যুক্ত হলেন ৩ ফর্ম্যাটে সেঞ্চুরি করা ব্যাটার

RCB ম্যাচের আগে MI দলে বড় পরিবর্তন! (ছবি:এক্স @cricketapna1)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে আইপিএল ২০২৪ এর ২৫ তম ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছ। এই ম্যাচ শুরুর আগে একটি বড় খবর সামনে এসেছে। একজন আহত খেলোয়াড়কে বাদ দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তাঁর বদলে এক তরুণ ব্যাটারকে অন্তর্ভুক্ত করিয়েছে যার তিনটি ফরম্যাটেই সেঞ্চুরি রয়েছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে আইপিএল ২০২৪ এর ২৫ তম ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছ। এই ম্যাচ শুরুর আগে একটি বড় খবর সামনে এসেছে। তাদের দলের আহত খেলোয়াড় বিষ্ণু বিনোদকে বাদ দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। এই ক্রিকেটারের বদলে তারা তাদের দলে এক তরুণ ব্যাটারকে অন্তর্ভুক্ত করিয়েছে, যার তিনটি ফরম্যাটেই সেঞ্চুরি রয়েছে। সেই ক্রিকেটারের নাম হার্ভিক দেশাই।

কে হার্ভিক দেশাই?

২৪ বছর বয়সি হার্ভিক দেশাই হলেন একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান। হার্ভিক ঘরোয়া ক্রিকেটে সৌরাষ্ট্রের হয়ে খেলেন। মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল ২০২৪-এর বাকি মরশুমের জন্য তাদের দলে হার্ভিককে অন্তর্ভুক্ত করেছে। বিষ্ণু বিনোদের জায়গায় হার্ভিককে অন্তর্ভুক্ত করা হয়েছে। চোটের কারণে বিষ্ণু বিনোদ পুরো আইপিএল ২০২৪ থেকে ছিটকে গিয়েছেন।

আরও পড়ুন… T20 World Cup: আমার আশা ভারত বিরাট কোহলিকে দলে রাখবে না- হঠাৎ কেন এমন বললেন গ্লেন ম্যাক্সওয়েল?

IPL -এর তরফে এটি বলা হয়েছে

আইপিএল একটি মিডিয়া অ্যাডভাইজরি জারি করেছে এবং হার্ভিক দেশাইয়ের মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেওয়ার বিষয়ে জানান হয়েছে। আইপিএল কর্তৃপক্ষ লিখেছে, ‘উইকেটরক্ষক ব্যাটসম্যান বিষ্ণু বিনোদ তার বাহুতে চোটের কারণে টাটা আইপিএল ২০২৪-এর বাকি ম্যাচগুলি থেকে বাদ পড়েছেন। মুম্বই ইন্ডিয়ান্স বদলি হিসেবে সৌরাষ্ট্র উইকেটরক্ষক ব্যাটসম্যান হার্ভিক দেশাইকে দলে যোগ করেছে।’ ২৪ বছর বয়সি হার্ভিক ক্রিকেটের তিনটি ফর্ম্যাটেই সেঞ্চুরি রয়েছে। তিনি ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী ভারত U19 দলের অংশ ছিলেন।

আরও পড়ুন… IPL 2024 MI vs RCB: সেই সময় আমি খুব আতঙ্কে থাকি… জানেন বিরাট কোহলির ভয় পাওয়ার আসল কারণ কী?

হার্ভিক দেশাইয়ের কেরিয়ারটা কেমন ছিল?

২৪ বছর বয়সি হার্ভিক দেশাই সম্প্রতি অনুষ্ঠিত রঞ্জি ট্রফি ২০২৪ খেলেছেন। ৪৬টি প্রথম শ্রেণির ম্যাচের ৮০টি ইনিংসে তিনি ২৬৫৮ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৫টি সেঞ্চুরি এবং ১৬টি হাফ সেঞ্চুরিও করেছেন। তার সর্বোচ্চ স্কোর হল ১১৬ রান। একই সময়ে, লিস্ট-এ ম্যাচে, তিনি ৪০টি ম্যাচে ৭৬ এর উপরে গড়ে ১৩৪১ রান করেছেন। এর মধ্যে রয়েছে ৪টি সেঞ্চুরি ও ৯টি অর্ধশতক রয়েছে। এই ফর্ম্যাটে তার সর্বোচ্চ স্কোর ১০২ রান। টি-টোয়েন্টি ফর্ম্যাটের কথা বললে, ২৭ ম্যাচে ১টি সেঞ্চুরি ও ৪টি হাফ সেঞ্চুরি সহ তার নামে ৬৯১ রান রয়েছে। এই ফর্ম্যাটে অপরাজিত ১০৪ রানের সর্বোচ্চ স্কোরও রয়েছে তাঁর নামে।

আরও পড়ুন… IPL 204 RR vs GT: রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে শেন ওয়ার্নের অনন্য রেকর্ড ভেঙে দিলেন যুজবেন্দ্র চাহাল

MI vs RCB ম্যাচের কিছু গুরুত্বপূর্ণ তথ্য

আজকের আইপিএল ম্যাচ হল মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দুই দলের কাছে খুব গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। এই ম্যাচটি মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এটি আইপিএল ২০২৪ এর ২৫ তম ম্যাচ। দুই দলই তাদের দ্বিতীয় জয় খুঁজছে। মুম্বই চারটি ম্যাচের মধ্যে তিনটিতে হেরেছে, আরসিবি পাঁচটি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে। এমন পরিস্থিতিতে এই ম্যাচটি হবে বেশ আকর্ষণীয়। একভাবে, বিরাট কোহলি ও রোহিত শর্মার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাই ভক্তদের মধ্যেও এই ম্যাচটি নিয়ে বেশ আগ্রহ রয়েছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

এনটিএ'র আরও উন্নতির প্রয়োজন, NEET-UG বিতর্কে বলেই ফেললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী সোনাক্ষী-জাহিরের বিয়ে, মত নেই সিনহা পরিবারের? হবু দম্পতির সঙ্গে শুধুই বরপক্ষ হোটেল ভাড়ায় ৭০% ছাড় দিয়েও বকরি ইদের সময় মিলছে না পর্যটক! কোনও আশায় মালিকরা? স্বস্তি পেল না ইনফোসিস, ইলেকট্রিক বিলের ২.৫ কোটি টাকা দিতে হবে আইটি সংস্থাকে শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.