বাংলা নিউজ > ক্রিকেট > IPL 204 RR vs GT: রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে শেন ওয়ার্নের অনন্য রেকর্ড ভেঙে দিলেন যুজবেন্দ্র চাহাল

IPL 204 RR vs GT: রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে শেন ওয়ার্নের অনন্য রেকর্ড ভেঙে দিলেন যুজবেন্দ্র চাহাল

শেন ওয়ার্নের অনন্য রেকর্ড ভেঙে দিলেন যুজবেন্দ্র চাহাল (ছবি-বিসিসিআই/আইপিএল)

যুজবেন্দ্র চাহাল তাঁর ১৫০ তম আইপিএল ম্যাচে রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে দুটি উইকেট নিয়েছিলেন। এর ফলে তিনি কিংবদন্তি শেন ওয়ার্নের অভিজাত রেকর্ড ভেঙে দিয়েছিলেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে জয়পুর-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির হয়ে তৃতীয় শীর্ষস্থানীয় উইকেট শিকারি হয়েছেন চাহাল।

বুধবার, ১০ এপ্রিল আইপিএল ২০২৪-এর ২৪তম ম্যাচটি অনুষ্টিত হয়েছিল, এই ম্যাচে গুজরাট টাইটানসের বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। এই ম্যাচে ভারতের স্টার স্পিনার যুজবেন্দ্র চাহাল দুটি উইকেট শিকার করেছিলেন। এই সাফল্যের ফলে অনন্য কৃতিত্ব অর্জন করেছিলেন চাহাল। জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে নির্ধারিত খেলায়, চাহাল তার চার ওভারের কোটায় ৪৩ রান দিয়ে দুটি উইকেট শিকার করেছিলেন। যুজবেন্দ্র চাহাল তাঁর ১৫০ তম আইপিএল ম্যাচে রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে দুটি উইকেট নিয়েছিলেন। এর ফলে তিনি কিংবদন্তি শেন ওয়ার্নের অভিজাত রেকর্ড ভেঙে দিয়েছিলেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে জয়পুর-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির হয়ে তৃতীয় শীর্ষস্থানীয় উইকেট শিকারি হয়েছেন চাহাল।

আরও পড়ুন… Mayank Yadav Injury Update: কেমন আছেন মায়াঙ্ক যাদব? LSG vs DC ম্যাচে কি খেলবেন তরুণ পেস বোলার?

রাজস্থান রয়্যালসের হয়ে কে কতগুলো উইকেট নিয়েছে?

আইপিএলে তার খেলার দিনগুলিতে, শেন ওয়ার্ন রয়্যালসের হয়ে ৫৫টি ম্যাচ খেলেছিলেন এবং ৫৭টি উইকেট নিয়েছিলেন। যেখানে চাহাল, যিনি আইপিএল ২০২২ মেগা নিলামে RR দ্বারা স্বাক্ষর করেছিলেন, এখন পর্যন্ত তিনি রাজস্থান রয়্যালসের হয়ে ৩৬ ম্যাচে খেলেছেন এবং যুজবেন্দ্রের ঝুলিতে ৫৮টি উইকেট রয়েছে।

রয়্যালসের সঙ্গে তার প্রথম মরশুমে, তিনি পার্পল ক্যাপ জেতার জন্য ২৭ জন ব্যাটারকে আউট করেছিলেন এবং পাঁচ ম্যাচে তার নামে ১০ উইকেট নিয়ে তিনি এই বছরও পার্পল ক্যাপ রেসে নেতৃত্ব দিচ্ছেন। আইপিএলে রয়্যালসের পক্ষে শীর্ষস্থানীয় উইকেট শিকারিদের তালিকায়, চাহাল এখন কেবল সিদ্ধার্থ ত্রিবেদী (৬৫ উইকেট) এবং শেন ওয়াটসন (৬১ উইকেট) এর পিছনে রয়েছেন।

আরও পড়ুন… কী কথা হয়েছে বলব না কিন্তু.… বিরাট কোহলি প্রসঙ্গে বড় দাবি পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের

রাজস্থান রয়্যালসের হয়ে কে কত গুলো উইকেট শিকার করেছেন?

১) সিদ্ধার্থ ত্রিবেদী ৭৬টা ম্যাচ ৬৫ উইকেট ৪/২৫

২) শেন ওয়াটসন ৭৮টা ম্যাচ ৬১ উইকেট ৩/১০

৩) যুজবেন্দ্র চাহাল ৩৬টা ম্যাচ ৫৮ উইকেট ৫/৪০

৪) শেন ওয়ার্ন ৫৫টা ম্যাচ ৫৭ উইকেট ৪/২১

৫) জেমস ফকনার ৪২টা ম্যাচ ৪৭ উইকেট ৫/১৬

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে সবচেয়ে বেশি উইকেট

যুজবেন্দ্র চাহাল, যিনি ২০১৩ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে KKR-এর বিরুদ্ধে ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নিজের আইপিএল যাত্রা শুরু করেছিলেন। তিনি আইপিএল ইতিহাসে সর্বকালের শীর্ষস্থানীয় উইকেট শিকারি। ১৫০টি ম্যাচে তিনি এখনও পর্যন্ত ১৯৭ জন ব্যাটারকে আউট করেছেন। মুম্বই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালস ছাড়াও, তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ১১৩টি ম্যাচ খেলেন এবং ১৩৯টি উইকেট শিকার করেছেন।

আরও পড়ুন… IPL 2024: চিপক স্টেডিয়ামে CSK-র বিরুদ্ধে ম্যাচে KKR সমর্থকদের পোস্টার, ব্যানার নিয়ে ঢুকতে বাধা! ভাইরাল হল ভিডিয়ো

তিন উইকেটে হেরেছে রাজস্থান রয়্যালস

বল হাতে চাহালের শালীন প্রদর্শন সত্ত্বেও, গুজরাট টাইটানসের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ২৪তম ম্যাচে জিততে ব্যর্থ হয় রাজস্থান রয়্যালস। তিন উইকেটে হেরেছে তারা। বুধবার এসএমএস স্টেডিয়ামে পরাজয় ছিল আইপিএল ২০২৪-এ রয়্যালসের প্রথম হার, কিন্তু তা সত্ত্বেও, তারা লিগ টেবিলে এক নম্বরে রয়েছে। পয়েন্ট টেবিলে ১ নম্বরে। GT-এর হয়ে, অধিনায়ক শুভমন গিল ৪৪ বলে ৭২ রান করে ১৯৭ রানের তাড়ায় সর্বোচ্চ স্কোর করেন এবং তারপরে, রশিদ খান ১১ বলে ২৪ রানে অপরাজিত থাকেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সত্যিই মালদার আম তো? জানতে পারবেন QR কোড স্ক্যান করলেই, ঠকে যাওয়ার ভয় নেই আর অফিস তছনছ, দরজা ভেঙে অফিস থেকে সিন্দুক তুলে নিয়ে গেল চোরেরা,তারপর অনুপম বলছেন… কলকাতায় চলে এল উবার গ্রিন, পরিবেশের বন্ধু ই-ক্যাব, সিটি অফ জয়তে নয়া স্বস্তি! নিউইয়র্কের চেয়ে ভালো- বার্বাডোজের পিচকে থাম্বস আপ দিয়েও, নিজে ৮ করে আউট রোহিত প্রো-টেম স্পিকার নিয়োগ করলেন রাষ্ট্রপতি, তাঁকে সহযোগিতা করবেন তৃণমূলের এক এমপি India in FIFA Rankings: গত ৭ বছরের মধ্যে সবচেয়ে খারাপ র‍্যাঙ্কিং ভারতের কলিন ভাইয়া-গুড্ডু পণ্ডিতের রক্তক্ত লড়াইয়ে জমজমাট,তবু নেটপাড়া খুঁজছে 'মুন্না'কে অবসাদে ভুগছেন? এই যোগাসনগুলি করুন, ফল পাবেন ম্যাজিকের মতো আর জেলে রাখা গেল না কেজরিকে, আবগারি মামলায় জামিন পেতেই আপ বলল ‘নায়ক ইজ ব্যাক’ আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…মোদীকে তীব্র খোঁচা রাহুলের

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.